English ভিডিও গ্যালারি ফটো গ্যালারি ই-পেপার মঙ্গলবার ১৯ নভেম্বর ২০১৯ ৫ অগ্রহায়ণ ১৪২৬
ই-পেপার মঙ্গলবার ১৯ নভেম্বর ২০১৯
 / সারাদেশ / জয়াগে ৩ দিনব্যাপী মাহফিল ঘিরে ব্যাপক প্রস্তুতি, মানুষের মধ্যে প্রাণচাঞ্চল্য
জয়াগে ৩ দিনব্যাপী মাহফিল ঘিরে ব্যাপক প্রস্তুতি, মানুষের মধ্যে প্রাণচাঞ্চল্য
প্রকাশ: বৃহস্পতিবার, ৭ নভেম্বর, ২০১৯, ৪:৪৫ পিএম আপডেট: ০৭.১১.২০১৯ ৫:০৬ পিএম | অনলাইন সংস্করণ

সোনাইমুড়ী প্রতিনিধি
জয়াগে ৩ দিনব্যাপী মাহফিল ঘিরে ব্যাপক প্রস্তুতি, মানুষের মধ্যে প্রাণচাঞ্চল্য

জয়াগে ৩ দিনব্যাপী মাহফিল ঘিরে ব্যাপক প্রস্তুতি, মানুষের মধ্যে প্রাণচাঞ্চল্য

নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলার জয়াগ বাজারে আগামী ৯, ১০ ও ১১ নভেম্বর তিনদিন ব্যাপী তাফসিরুল কোরআন মাহফিল অনুষ্ঠিত হবে। মাহফিলে প্রখ্যাত ইসলামী চিন্তাবিদ ও স্থানীয় ওলামায়ে কেরামগণ অংশ নেবেন। মাহফিল সফল করতে শুরু হয়েছে নানা প্রস্তুতি। মাহফিলকে ঘিরে মানুষের মাঝে ব্যাপক প্রাণচাঞ্চল্য দেখা দিয়েছে।  মারকাযে ফারুকে আজম মাদ্রাসা ও এলাকাবাসীর উদ্যোগে ১ম দিন শনিবারের মাহফিলটি জয়াগ কলেজ মাঠে অনুষ্ঠিত হবে। দ্বিতীয় ও তৃতীয় দিনের মাহফিলটি জয়াগ বাজার মালিক ও ব্যবসায়ীদের উদ্যোগে ঐতিহাসিক জয়াগ কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে অনুষ্ঠিত হবে। এ দুটি মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন টেলিলিংক গ্রæপের চেয়ারম্যান, দেশের শীর্ষ ব্যবসায়ীদের সংগঠন এফবিসিসিআই এর সদস্য ও দেশের ঐতিহ্যবাহি পত্রিকা দৈনিক বাংলা এবং গণকন্ঠ সম্পাদক মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু।
জানা যায়, কলেজ মাঠের মাহফিল কুলশ্রী ওমর  আলী উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক ছালেহ আহম্মদ বাবুল এর সভাপতিত্বে প্রধান বক্তা হিসেবে বয়ান করবেন দারুণ উলুম মঈনুল ইসলাম হাটহাজারী মাদ্রাসার আরবী সাহিত্য বিভাগের সিনিয়ন শিক্ষক ও হালিশহর কেন্দ্রীয় মসজিদের খতিব ড. নুরুল আবসার আল আজহারী। আরো বয়ান করবেন উজানী পীর মাওলানা ফজলে এলাহী, বাংলাদেশ কুরআন শিক্ষা বোর্ড কুমিল্লার সভাপতি রাশেদুল ইসলাম রহমতপুরী, ওয়াইছকুরুনী জামে মসজিদ খতিব ইব্রাহিম খলিল আল মাদানী ও স্থানীয় কেন্দ্রীয় জামে মসজিদ খতিব মুফতি হিফজুর রহমান।  অন্যদিকে ঈদগাহ ময়দানের ব্যবসায়ী মোঃ সোলাইমান এর সভাপতিত্বে  আলোচনায় অংশ নিবেন দেশের প্রখ্যাত ইসলামী চিন্তাবিদ মুফতী মাহমুদুল হাসান ফেরদাউস, জামিয়াতুছ সুন্নাহ মাদরাসার মুহতামিম মুফতি ইব্রাহিম খলিল রাহমানী, বাইতুন নুর জামে মসজিদের খতিব মুফতী জুনায়েদ আহম্মেদ সিদ্দীকি, হাফেজ হাসান মাহমুদ, হাফেজ শরিফুল ইসলাম, হাফেজ জহিরুল ইসলাম প্রমুখ। মাহফিল পরিচালনা কমিটি সূত্র জানা যায়, ‘দুটি অনুষ্ঠানের প্রস্তুতি প্রায় শেষের পথে। মাহফিলটি প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ার মাধ্যমে স¤প্রচার করা হবে। এছাড়া নিরাপত্তার বিষয়ে বিশেষ গুরুত্ব দেয়া হয়েছে। শতাধিক স্বেচ্ছাসেবক দিয়ে নিজস্ব নিরাপত্তা বলয় গড়ে তোলা হবে। পাশাপাশি আইনশৃক্সখলা বাহিনীর সদস্যরা তৎপর থাকবেন। এ বিষয়ে জেলা প্রশাসন ও স্থানীয় প্রশাসনের সাথে সমস্ত করা হচ্ছে। 
এ বিষয়ে ফারুকে আযম মাদরাসার মাসউদ আহমেদ জানান, ‘আমাদের মাহফিলে এবার হাইভোল্টেজ বক্তা এবং ব্যক্তিদের উপস্থিতি থাকছে। বিশেষ করে এফবিসিসিআই সদস্য ও  দৈনিক বাংলা পত্রিকার সম্পাদক মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু এবং মিশরের আল আজহার বিশ্ববিদ্যালয় থেকে উচ্চতরজ্ঞান অর্জনকারী ড. নুরুল আবসার আল আজহারী যোগ দেবেন।’ তিনি আরো জানান, ‘মাহফিল সফল করতে আমরা কয়েকটি কমিটি করে দিয়েছি। কর্মীরা তাদের নিজ নিজ দায়িত্ব পালন করে যাচ্ছেন। আমাদের প্রস্তুতি প্রায় শেষ পর্যায়ে। মাহফিলের প্রচারণা করতে গিয়ে দেখেছি জয়াগসহ পার্শ্ববর্তি  ভাওরকোর্ট, আমকি, জুনুদপুর , বাংলাবাজার, নদনা, বজরা, নতুনবাজার, আমিশাপাড়া, সোনাপুর, ঢেউটি, মুহুরিগঞ্জ, পাচগাঁও হালিমা দীঘিরপাড়, মোহাম্মদপুরসহ সোনাইমুড়ি-চাটখিলের বিভিন্ন এলাকার মানুষের মাঝে এক ধরনের আগ্রহের সৃষ্টি হয়েছে। এ তিনদিন জয়াগে ব্যাপক জনসমাগম ঘটবে।’ একই বিষয়ে ছালেহ আহম্মদ বাবুল এ প্রতিবেদককে জানান, ‘মাহফিলের প্রস্তুতি সুন্দরভাবেই নেয়া হচ্ছে। এলাকায় ব্যাপক সাড়া জেগেছে। স্মরণকালের বৃহত্তম ইসলামী সমাবেশ অনুষ্ঠিত হবে।



সর্বশেষ খবর
বিয়ের সাজে টমেটোর গয়না!
রোহিঙ্গা প্রত্যাবাসন ব্যর্থতার জন্য দায়ি বাংলাদেশ : মিয়ানমার
লবণের পর্যাপ্ত মজুদ রয়েছে: শিল্প মন্ত্রণালয়
শাহজালালে প্রায় ৬০ লক্ষ টাকা মূল্যের স্বর্ণ উদ্ধার
সাংবাদিকের চোখে গুলি: প্রতিবাদে চোখে ব্যান্ডেজ নিয়ে সংবাদ পাঠ
স্পষ্ট বাংলায় ওষুধের গায়ে মেয়াদোত্তীর্ণের তারিখের বিষয়ে জানাতে কর্তৃপক্ষকে নির্দেশ
৫ বছরের জন্য নিষিদ্ধ শাহাদাত
সর্বাধিক পঠিত
সেবার মানসিকতা সারা দেশে শিশু-কিশোরদের মাঝে ছড়িয়ে দিতে হবে: প্রধানমন্ত্রী
পেঁয়াজের দাম কমছে হিলিতে
সরকারি চাকরিতে মুক্তিযোদ্ধাদের বয়সসীমা ৬০
পেঁয়াজও পচে যায়: প্রধানমন্ত্রী
নতুন সড়ক আইন নিয়ে বাড়াবাড়ি না করতে নির্দেশ কাদেরের
এবার পেঁয়াজের দাম স্বাভাবিক না হলে হস্তক্ষেপ করবে আদালত
ঢাকায় আসছেন দেব-রুক্মিণী
আরও দেখুন...


Copyright © 1962-2019
All rights reserved
সম্পাদক, প্রকাশক ও মুদ্রাকর: মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : রেড ক্রিসেন্ট বোরাক টাওয়ার, লেভেল-৫, ইস্কাটন গার্ডেন রোড, রমনা, ঢাকা-১০০০।
ফোনঃ +৮৮-০২-৯৬৬৬৬৮৫, ৯৬৭৫৮৮৫, ৯৬৬৪৮৮২-৩, ফ্যাক্সঃ +৮৮-০২-৯৬১১৬০৪, হটলাইন : +৮৮০-১৯২৬৬৬৭০০২-৩, ই-মেইল : [email protected], [email protected]
Website: http://www.dainikbangla.com.bd, Developed by i2soft
সম্পাদক, প্রকাশক ও মুদ্রাকর: মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : রেড ক্রিসেন্ট বোরাক টাওয়ার, লেভেল-৫, ইস্কাটন গার্ডেন রোড, রমনা, ঢাকা-১০০০।
ফোনঃ +৮৮-০২-৯৬৬৬৬৮৫, ৯৬৭৫৮৮৫, ৯৬৬৪৮৮২-৩, ফ্যাক্সঃ +৮৮-০২-৯৬১১৬০৪, হটলাইন : +৮৮০-১৯২৬৬৬৭০০২-৩, ই-মেইল : [email protected], [email protected]