English ভিডিও গ্যালারি ফটো গ্যালারি ই-পেপার শনিবার ২৯ ফেব্রুয়ারি ২০২০ ১৭ ফাল্গুন ১৪২৬
ই-পেপার শনিবার ২৯ ফেব্রুয়ারি ২০২০
 / অর্থনীতি / আজ পর্দা নামছে বাণিজ্য মেলার
আজ পর্দা নামছে বাণিজ্য মেলার
নিজস্ব প্রতিবেদক:
প্রকাশ: বৃহস্পতিবার, ৬ ফেব্রুয়ারি, ২০২০, ১২:৪৩ পিএম | অনলাইন সংস্করণ

আজ পর্দা নামছে বাণিজ্য মেলার

আজ পর্দা নামছে বাণিজ্য মেলার

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার ২৫তম আসরের পর্দা নামবে আজ। এর আগে গত সোমবার সন্ধ্যায় বাণিজ্য মেলার চলতি আসরের সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এবার মেলায় মোট ১৪টি ক্যাটাগরিতে ৩৮টি প্রতিষ্ঠানকে পুরস্কার প্রদান করা হয়েছে। মেলায় দৃষ্টিনন্দন প্যাভিলিয়ন স্থাপনের জন্য সেরা প্রিমিয়ার প্যাভিলিয়ন ক্যাটাগরিতে বিশেষ সম্মাননা পুরস্কার পেয়েছে ফার্নিচার নির্মাতা প্রতিষ্ঠান ইশো।

গতকাল মেলা প্রাঙ্গণ ঘুরে দেখা যায়, সকাল থেকেই মেলায় লোকজন আসতে থাকে, বিকালের দিকে টিকিট কাউন্টারে দীর্ঘ লাইন দেখা যায়। মেলার বিভিন্ন স্টল ও প্যাভিলিয়নগুলোতে নানা অফার আর মূল্যছাড়ের প্রতিযোগিতা চলছে। মাইকে ডেকে বা হাঁকডাক দিয়ে ক্রেতাদের আকৃষ্ট করছেন বিক্রেতারা। কোট-ব্লেজারের দাম ১ হাজারের নিচে নেমে এসেছে। ৬০০-৭০০ টাকায় দরদাম করে ব্লেজার কিনছেন ক্রেতারা। গৃহস্থালি পণ্য, নারীদের গহনা, শিশুদের খেলনা, নারী-পুরুষের পোশাক এবং খাবার-দাবারসহ সব ধরনের পণ্যে ৩০-৭০ শতাংশ মূল্যছাড় দিয়েছে স্টলগুলো।

বিক্রেতারা জানান, শীতের কারণে মেলার প্রথম দুই সপ্তাহ ক্রেতা সংকট ছিল। তবে শেষদিকে এসে বেশ জমজমাট হয়েছে মেলা। দুটি সাপ্তাহিক ছুটিতে মেলা বন্ধ থাকায় লোকসানের মুখে পড়তে হয়েছিল তাদের। তবে দুই দফায় মেলার সময় বাড়ানোর ফলে সেসব লোকসান কিছুটা পুষিয়ে নিয়েছেন তারা। শেষ সময়ে অধিক লাভ নয় বরং উত্পাদন খরচেই বিক্রি করছেন অনেক পণ্য।

মেলার ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর থেকে জানা যায়, ‘মেলায় লিখিত অভিযোগ পড়েছে ৪৩টি। এর মধ্যে ৩৬টি অভিযোগ সমঝোতা করা হয়েছে। বাকি সাতটি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। এছাড়াও বিভিন্ন অনিয়মের কারণে ২৮টি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। সব মিলিয়ে ৩৫টি প্রতিষ্ঠানকে ১ লাখ ২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

একাধিক ক্রেতা দর্শনার্থী ক্ষোভ প্রকাশ করে বলেন,এবারের আসরের চেয়ে আগামী আসর আরো মানসম্মত চাই, আন্তর্জাতিক মানের দিকে লক্ষ্য রাখতে হবে। খাবারের দাম নির্ধারণ করা, হকারি পণ্য নিষিদ্ধ করার দাবি জানাচ্ছি।’ গত ১ জানুয়ারি শুরু হওয়া এবারের মেলায় বাংলাদেশসহ ২১টি দেশ অংশগ্রহণ করে। মেলায় মোট স্টল ও প্যাভিলিয়নের সংখ্যা ৪৮৩টি।




সর্বশেষ খবর
লুকোচুরি গল্প
ভাইবোনের সম্পর্ক ছিল সালমানের সঙ্গে : শাবনূর
সাতপাঁকে বাঁধা পড়লেন সৌম্য
খালেদা জিয়ার জামিন খারিজ করেছেন হাইকোর্ট
মুক্তিযুদ্ধে ভারতের অবদান থাকায় মোদিকে দাওয়াত
রাজধানীর আবাসিক হোটেলগুলোতে তৎপরতা বাড়ানো হবে
ফের বাড়ছে বিদ্যুতের দাম
সর্বাধিক পঠিত
মোরা রাম আর রহিম ভাই ভাই আর নই : মিমি
লুকোচুরি গল্প
মুজিব বর্ষে ​​​​​​​আসছে ২০০ টাকার নোট ও স্বর্ণ মুদ্রা
সোনাদিয়ায় গভীর সমুদ্রবন্দর না করার ইঙ্গিত প্রধানমন্ত্রীর
এখনো হুমায়ূন আহমেদ
দুইদিনের সফরে ভারত পৌঁছেছেন ট্রাম্প
সরকারের সায় রয়েছে বলেই পাপিয়ারা ধরা পড়ছে: ওবায়দুল কাদের
আরও দেখুন...


Copyright © 1962-2019
All rights reserved
সম্পাদক, প্রকাশক ও মুদ্রাকর: মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : রেড ক্রিসেন্ট বোরাক টাওয়ার, লেভেল-৫, ইস্কাটন গার্ডেন রোড, রমনা, ঢাকা-১০০০।
ফোনঃ +৮৮-০২-৯৬৬৬৬৮৫, ৯৬৭৫৮৮৫, ৯৬৬৪৮৮২-৩, ফ্যাক্সঃ +৮৮-০২-৯৬১১৬০৪, হটলাইন : +৮৮০-১৯২৬৬৬৭০০২-৩, ই-মেইল : [email protected], e[email protected]
Website: http://www.dainikbangla.com.bd, Developed by i2soft
সম্পাদক, প্রকাশক ও মুদ্রাকর: মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : রেড ক্রিসেন্ট বোরাক টাওয়ার, লেভেল-৫, ইস্কাটন গার্ডেন রোড, রমনা, ঢাকা-১০০০।
ফোনঃ +৮৮-০২-৯৬৬৬৬৮৫, ৯৬৭৫৮৮৫, ৯৬৬৪৮৮২-৩, ফ্যাক্সঃ +৮৮-০২-৯৬১১৬০৪, হটলাইন : +৮৮০-১৯২৬৬৬৭০০২-৩, ই-মেইল : [email protected], [email protected]