English ভিডিও গ্যালারি ফটো গ্যালারি ই-পেপার বৃহস্পতিবার ১৩ আগস্ট ২০২০ ২৯ শ্রাবণ ১৪২৭
ই-পেপার বৃহস্পতিবার ১৩ আগস্ট ২০২০
 / প্রবাস / বের হচ্ছে রহস্য : তিনজনের নাম প্রকাশ করেছেন এমপি পাপুল
বের হচ্ছে রহস্য : তিনজনের নাম প্রকাশ করেছেন এমপি পাপুল
প্রবাস সংবাদদাতা :
প্রকাশ: মঙ্গলবার, ১৬ জুন, ২০২০, ১২:৩৯ পিএম | অনলাইন সংস্করণ

বের হচ্ছে রহস্য : তিনজনের নাম প্রকাশ করেছেন এমপি পাপুল

বের হচ্ছে রহস্য : তিনজনের নাম প্রকাশ করেছেন এমপি পাপুল

মানবপাচার ও মুদ্রাপাচারের হোতা বাংলাদেশের সংসদ সদস্য—গত কয়েক দিন ধরে এমন আলোচনাই হচ্ছে কুয়েতের বিভিন্ন মহলে। সেখানে গ্রেপ্তারকৃত লক্ষ্মীপুর-২ আসনের আলোচিত-সমালোচিত সংসদ সদস্য (এমপি) কাজী শহিদ ইসলাম পাপুল মুখ খুলছেন। আরব টাইমস অনলাইন এক প্রতিবেদনে জানায়, ঘুষ নিয়ে কুয়েত সরকারের যেসব কর্মকর্তা আইন বহির্ভূত কাজে তাকে সহযোগিতা করেছেন, তাদের মধ্যে তিনজনের নাম প্রকাশ করেছেন পাপুল। বলা হয়, বাংলাদেশি এমপির মামলার তদন্তে আরো রহস্য এবং চমকপ্রদ তথ্য বেরিয়ে আসছে।

প্রতিবেদনে বলা হয়েছে, বাংলাদেশের এই এমপি যে তিনজনের নাম প্রকাশ করেছেন তাদের মধ্যে একজন কুয়েতের একটি মন্ত্রণালয়ের দায়িত্বশীল কর্মকর্তা ও একজন স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের বেসামরিক কর্মকর্তা। অন্যজন সম্পর্কে কিছুই বলা হয়নি। 

প্রতিবেদনে বলা হয়, জিজ্ঞাসাবাদে পাপুল জানিয়েছেন, কুয়েতি মন্ত্রণালয়ের ওই কর্মকর্তা যেদিন ক্লিনিং কম্পানিতে পাপুলের সাথে দেখা করতে গিয়েছিলেন, সেদিন সেখানকার সব কুয়েতি কর্মীকে ছুটি দেওয়ার কথা বলেছিলেন, যাতে তাকে কেউ চিনতে না পারে। ওই কর্মকর্তার কথামতো পাপুল স্থানীয় কর্মীদের ছুটিও দিয়েছিলেন। সেখানেই তাকে নগদ অর্থ প্রদান করা হয়। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের যে কর্মকর্তার কথা প্রকাশ করেছেন পাপুল, তিনি জানিয়েছেন, ওই কর্মকর্তাকে ১১ লাখ কুয়েতি দিনার প্রদান কর হয়। এর মধ্যে ১০ লাখ কুয়েতি দিনারের একটি চেক ছিল। বাকি এক লাখ দেওয়া হয় নগদ। বিনিময়ে তিনি তাকে অবৈধভাবে কর্মী নিতে সহায়তা করেছিলেন । জানা গেছে, কুয়েতি পাবলিক প্রসিকিউশনের কাছে সেই চেকের কপিও উপস্থাপন করেছেন এমপি পাপুল।

কুয়েতে পাপুলের পক্ষে আইনজীবী নাসের আল-হাসবান যেকোনো গ্যারান্টির বিনিময়ে তার জামিন আবেদন করেন। আদালতকে তিনি বলেন, তাকে জামিন দেওয়া হলে উদ্ভূত পরিস্থিতিতে তিনি কুয়েত ত্যাগ করবেন না। 

ইংরেজি দৈনিক আরব টাইমসের প্রতিবেদনে বলা হয়েছে, মানবপাচার, ভিসা নবায়ন আর অবৈধ অর্থপাচারের মামলায় আটক বাংলাদেশের নাগরিকের নতুন নতুন রহস্য উন্মোচিত হচ্ছে। তদন্ত কর্মকর্তারা ওই মামলায় কুয়েতের অন্তত সাতজন জ্যেষ্ঠ কর্মকর্তার সম্পৃক্ততার ব্যাপারে জানতে পেরেছেন। তাঁদের মধ্যে কুয়েত সরকারের তিনটি বিভাগের প্রধানও আছেন। তাঁদের কেউ কেউ অবসরে গেছেন। ঘুষ ও উপহার দিয়ে এমপি পাপুল কুয়েতে তাঁর অপকর্মের নেটওয়ার্ক চালাতেন।

আরব টাইমসের প্রতিবেদনে একটি সূত্রের বরাত দিয়ে সাম্প্রতিক সময়ে ইউরোপ ও মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে এমপি পাপুলের কয়েক লাখ দিনার পাঠানোর তথ্য দেওয়া হয়েছে। কুয়েতের ব্যাংকের ওই লেনদেন সন্দেহজনক বলেই চিহ্নিত হয়েছে। ধারণা করা হচ্ছে, ধরা পড়ার আশঙ্কায় এমপি পাপুল কুয়েত থেকে অপকর্মের নেটওয়ার্ক গুটিয়ে অন্যত্র চলে যাওয়ার প্রস্তুতি নিচ্ছিলেন।

জানা গেছে, এমপি পাপুল আটক হওয়ার পর তাঁর ঘনিষ্ঠ এক কুয়েতি সহযোগী বিশেষ ফ্লাইটে ফ্রান্সে পাড়ি জমিয়েছেন।




সর্বশেষ খবর
বিশ্বব্যাপী করোনায় আক্রান্তের সংখ্যা ২ কোটি ৮ লাখেরও বেশি
তীব্র হচ্ছে অ্যামাজনের দাবানল, সতর্কতা
ফের মা হচ্ছেন কারিনা!
কুড়িগ্রামে বাসচাপায় প্রাণ গেল প্রাইভেটকারের ৪ যাত্রীর
বিশ্বব্যাপী ১৬৫টি করোনার টিকার উন্নয়ন চলছে: হু
৭০ লাখ করোনার ভুয়া তথ্য মুছে ফেলেছে ফেসবুক
ডা. সাবরিনাসহ ৮ জনের চার্জ শুনানি আজ
সর্বাধিক পঠিত
অভিজ্ঞ নেতাদের চেয়েও উপযুক্ত সিদ্ধান্ত মায়ের মাথা থেকেই আসত
সিনহা হত্যা: জামিন মিললো সিফাতের
মিরপুর বুদ্ধিজীবী কবরস্থানে সমাহিত হবেন আলাউদ্দিন আলী
অর্থ আত্মসাত মামলা: ৭ দিনের রিমান্ডে সাহেদ
সাবমেরিন ক্যাবলে জটিলতায় সারাদেশের ইন্টারনেটে ধীরগতি
বিশ্বে করোনায় আক্রান্ত ২ কোটি ছাড়াল
নাইজারে বন্দুকধারীর গুলিতে ছয় ফরাসি সহায়তাকর্মীসহ নিহত ৮
আরও দেখুন...


Copyright © 1962-2019
All rights reserved
সম্পাদক, প্রকাশক ও মুদ্রাকর: মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : রেড ক্রিসেন্ট বোরাক টাওয়ার, লেভেল-৫, ইস্কাটন গার্ডেন রোড, রমনা, ঢাকা-১০০০।
ফোনঃ +৮৮-০২-, ৫৫১৩৮৫০১, ৫৫১৩৮৫০২, ৫৫১৩৮৫০৩, ফ্যাক্সঃ +৮৮-০২-৫৫১৩৮৫০৪, ই-মেইল : [email protected], [email protected], [email protected]
Website: http://www.dainikbangla.com.bd, Developed by i2soft
সম্পাদক, প্রকাশক ও মুদ্রাকর: মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : রেড ক্রিসেন্ট বোরাক টাওয়ার, লেভেল-৫, ইস্কাটন গার্ডেন রোড, রমনা, ঢাকা-১০০০।
ফোনঃ +৮৮-০২-, ৫৫১৩৮৫০১, ৫৫১৩৮৫০২, ৫৫১৩৮৫০৩, ফ্যাক্সঃ +৮৮-০২-৫৫১৩৮৫০৪, ই-মেইল : [email protected], [email protected], [email protected]