English ভিডিও গ্যালারি ফটো গ্যালারি ই-পেপার সোমবার ১ মার্চ ২০২১ ১৭ ফাল্গুন ১৪২৭
ই-পেপার সোমবার ১ মার্চ ২০২১
 / প্রবাস /  গ্রীসে আন্তর্জাতিক অভিবাসী দিবস উদযাপন
গ্রীসে আন্তর্জাতিক অভিবাসী দিবস উদযাপন
প্রবাস সংবাদদাতা :
প্রকাশ: শনিবার, ১৯ ডিসেম্বর, ২০২০, ১১:০০ এএম | অনলাইন সংস্করণ

গ্রীসে আন্তর্জাতিক অভিবাসী দিবস উদযাপন

গ্রীসে আন্তর্জাতিক অভিবাসী দিবস উদযাপন

বিপুল উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে ‘মুজিব বর্ষের আহবান, দক্ষ হয়ে বিদেশ যান’ এই প্রতিপাদ্যে গ্রীসে বাংলাদেশ দূতাবাসে পালিত হয়েছে আন্তর্জাতিক অভিবাসী দিবস-২০২০।

শুক্রবার (১৮ ডিসেম্বর) বাংলাদেশ দূতাবাসে এই উপলক্ষ্যে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়।

গ্রীসসহ সারা বিশ্বে চলমান করোনা মহামারি এবং গ্রীসের লক-ডাউন পরিস্থিতির প্রেক্ষিতে প্রবাসী ভাই-বোনদের অংশগ্রহণ নিশ্চিত করতে এ বছর আন্তর্জাতিক অভিবাসী দিবসের অনুষ্ঠান অনলাইনে জুম প্লাটফর্ম ব্যবহার করে আয়োজন করা হয়। পবিত্র কোরআন থেকে তেলওয়াত ও পবিত্র গীতা পাঠের মাধ্যমে দূতাবাসের অনুষ্ঠান শুরু হয় এবং আন্তর্জাতিক অভিবাসী দিবস-২০২০ উপলক্ষ্যে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের মন্ত্রী এবং প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব মহোদয়ের প্রদত্ত বাণী পাঠ করে শোনানো হয়।

বাংলাদেশের রাষ্ট্রদূত আসুদ আহমেদের সভাপতিত্বে দূতাবাসের কাউন্সেলর (রাজনৈতিক) মো. খালেদের সঞ্চালনায় মুজিব বর্ষে আন্তর্জাতিক অভিবাসী দিবস-২০২০ উপলক্ষ্যে বিশেষ অনলাইন আলোচনা অনুষ্ঠিত হয়। এ সময় উপস্থিত ছিলেন দূতাবাসের কাউন্সেলর সুজন দেবনাথ এবং দূতাবাসের অন্যান্য কর্মকর্তা কর্মচারী।

আলোচনার শুরুতে দূতাবাসের বিদায়ী শ্রম কাউন্সেলর ড. সৈয়দা ফারহানা নূর চৌধুরী দূতাবাস ও বাংলাদেশ সরকার কর্তৃক প্রবাসীদের গৃহীত বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ড সম্পর্কে সবাইকে অবহিত করেন। আলোচনা পর্বে অংশ নেন প্রবাসী বাংলাদেশিদের বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, আঞ্চলিক ও ব্যবসায়ী সংগঠনের প্রতিনিধি, নারী নেতৃবৃন্দ এবং বাংলাদেশ কমিউনিটি ইন গ্রীসের নেতৃবৃন্দসহ গ্রীসের বিভিন্ন শহর এবং দ্বীপাঞ্চলে বসবাসরত প্রবাসী বাংলাদেশিরা।

প্রবাসী বক্তারা আন্তর্জাতিক অভিবাসী দিবসের প্রতিপাদ্য ও চেতনাকে সামনে নিয়ে বাংলাদেশের উন্নয়ন অব্যাহত রাখার প্রত্যয় ব্যক্ত করেন। বক্তাগণ এই করোনা পরিস্থিতিতে অনলাইনে আলোচনা অনুষ্ঠানের আয়োজন করার জন্য দূতাবাসকে ধন্যবাদ জানান। তারা দেশ ও জাতির কল্যাণে সরকারের নানমূখী কার্যক্রমে অংশগ্রহণ এবং অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণে অবদান রাখারও প্রত্যয় ব্যক্ত করেন।

রাষ্ট্রদূত আসুদ আহমেদ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুদৃঢ় নেতৃত্ব এবং মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ আত্মত্যাগের কথা স্মরণ করে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আজ আমরা বঙ্গবন্ধুর সপ্নের সোনার বাংলাদেশ বিনির্মাণে এগিয়ে যাচ্ছি। তিনি প্রবাসী বাংলাদেশীদের রূপকল্প ২০২১ ও ২০৪১-এর লক্ষ্য অর্জনের জন্য কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করার আহ্বান জানান। এছাড়া তিনি জাতির পিতার জন্ম শতবার্ষিকীতে দূতাবাসের গৃহিত সকল কর্মসূচিতে সক্রিয়ভাবে অংশ নেবার জন্য প্রবাসীদের ধন্যবাদ জানান। এসময় তিনি বাংলাদেশের অর্থনীতিতে প্রবাসী বাংলাদেশিদের অনন্য অবদান এবং বাংলাদেশের কৃষ্টি-সংস্কৃতি, ঐতিহ্য বিদেশের মাটিতে তুলে ধরার জন্য তাদের প্রশংসা করেন এবং ভবিষ্যতে তাদের উত্তরোত্তর সাফল্য, সমৃদ্ধি ও সুস্ব্যাস্থ কামনা করেন।






সর্বশেষ খবর
চীন-যুক্তরাষ্ট্র দ্বৈরথে ‘টার্নিং পয়েন্ট’ হয়ে উঠছে দ. পূর্ব এশিয়া
হত্যার পর মরদেহে আগুন
অবৈধ পন্থায় ভর্তি : ঢাবির ১২ শিক্ষার্থীকে স্থায়ী বহিষ্কার
শিক্ষকের ধর্ষণের শিকার ৭ বছরের মাদ্রাসা শিক্ষার্থী
গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন মৃত্যু ৮, মোট মৃত্যু ৮ হাজার ৪১৬
সোনারগাঁওয়ে মাসব্যাপী কারুশিল্প মেলা ও লোকজ উৎসব শুরু
সর্বাধিক পঠিত
ঠাকুরগাঁওয়ে সাংবাদিক পরিবারের উপর হামলা, গ্রেফতার-২
যুক্তরাষ্ট্রে করোনা তহবিল পাস: লাভবান হবেন ১০ লাখ বাংলাদেশি
আগামীতে ইউপি নির্বাচনে আর অংশ নেবে না বিএনপি : ফখরুল
জিয়াকে জাতির পিতা বলায় তারেকের বিরুদ্ধে মামলা
প্রেসক্লাবের সামনে পুলিশ-ছাত্রদল সংঘর্ষ : সাংবাদিকসহ আহত ৩৫
ছেলে শিক্ষার্থী কমে যাচ্ছে কেন, প্রশ্ন প্রধানমন্ত্রীর
আশুলিয়ায় গোরস্থান থেকে ১৬ কঙ্কাল চুরি
আরও দেখুন...


Copyright © 1962-2019
All rights reserved
সম্পাদক, প্রকাশক ও মুদ্রাকর: মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : রেড ক্রিসেন্ট বোরাক টাওয়ার, লেভেল-৫, ইস্কাটন গার্ডেন রোড, রমনা, ঢাকা-১০০০।
ফোনঃ +৮৮-০২-, ৫৫১৩৮৫০১, ৫৫১৩৮৫০২, ৫৫১৩৮৫০৩, ফ্যাক্সঃ +৮৮-০২-৫৫১৩৮৫০৪, ই-মেইল : [email protected], [email protected], [email protected]
Website: http://www.dainikbangla.com.bd, Developed by i2soft
সম্পাদক, প্রকাশক ও মুদ্রাকর: মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : রেড ক্রিসেন্ট বোরাক টাওয়ার, লেভেল-৫, ইস্কাটন গার্ডেন রোড, রমনা, ঢাকা-১০০০।
ফোনঃ +৮৮-০২-, ৫৫১৩৮৫০১, ৫৫১৩৮৫০২, ৫৫১৩৮৫০৩, ফ্যাক্সঃ +৮৮-০২-৫৫১৩৮৫০৪, ই-মেইল : [email protected], [email protected], [email protected]