English ভিডিও গ্যালারি ফটো গ্যালারি ই-পেপার বৃহস্পতিবার ২৮ জানুয়ারি ২০২১ ১৫ মাঘ ১৪২৭
ই-পেপার বৃহস্পতিবার ২৮ জানুয়ারি ২০২১
 / খেলাধুলা / শেষ টেস্টে গুরুত্বপূর্ণ দুই খেলোয়াড়কে হারাল ভারত
শেষ টেস্টে গুরুত্বপূর্ণ দুই খেলোয়াড়কে হারাল ভারত
খেলাধুলা ডেস্ক
প্রকাশ: মঙ্গলবার, ১২ জানুয়ারি, ২০২১, ৭:১৮ পিএম | অনলাইন সংস্করণ

শেষ টেস্টে গুরুত্বপূর্ণ দুই খেলোয়াড়কে হারাল ভারত

শেষ টেস্টে গুরুত্বপূর্ণ দুই খেলোয়াড়কে হারাল ভারত

সিডনি টেস্টে অসাধ্য সাধন করেছিলেন হনুমা বিহারি এবং রবিচন্দ্রন অশ্বিন। ৪৪ ওভার অস্ট্রেলিয়ান পেসকে আটকে রেখেছিলেন তারা। তিন ঘণ্টারও বেশি ব্যাটিং করে অস্ট্রেলিয়ার জয় কেড়ে নিয়েছিলেন তারা। করেছেন ঐতিহাসিক ড্র।

অতিমানবীয় ব্যাটিং করার পর হনুমা বিহারির জন্য দুঃসংবাদ। দুঃসংবাদ ভারতীয় দলের জন্যও। ব্রিসবেনে শেষ টেস্টে খেলতে পারছেন না তিনি। চোটের কারণে শুধু অস্ট্রেলিয়ার বিপক্ষে শেষ টেস্টই নয়, ঘরের মাঠে ইংল্যান্ড সিরিজে খেরতে পারবেন কি না বিহারি, সেটাও অনিশ্চিত হয়ে দাঁড়িয়েছে।

মূলতঃ হ্যামস্ট্রিংয়ে চোট নিয়েই সিডিনি টেস্টের শেষ দিন ব্যাট করতে নেমেছিলেন বিহারি। ঘণ্টার পর ঘণ্টা ক্রিজ আঁকড়ে রাখার ইতিহাস রচনা করেন তিনি। ইয়ান বোথামের পর বিশ্বের দ্বিতীয় স্লো ব্যাটসম্যান হিসেবে ৮২ বলে প্রথম ৬টি রান সংগ্রহ করেন বিহারি। ৬ থেকে ৭ রানে পৌঁছাতে খেলেন আরও ৩০ বল। যা বিশ্বের আর কোনও ব্যাটসম্যানের বেলায় ঘটেনি।

শুধু হনুমা বিহারিই নয়, চোটের কারণে ব্রিসবেন টেস্টে খেলতে পারবেন না পেসার জসপ্রিত বুমরাহও। রবিন্দ্র জাদেজা তো আগেই নিশ্চিত করে ফেলেছেন, তিনি খেলতে পারছেন না শেষ টেস্টে। এরপর ইনজুরির তালিকায় উঠে এরে বিহারি এবং বুমরাহর নাম। ইনজুরি রয়েছে রবিচন্দ্রন অশ্বিনেরও। যদিও তিনি কিছুই জানাননি যে খেলতে পারবেন কি পারবেন না।

ভারতীয় সংবাদ সংস্থা পিটিআই সূত্রে জানা গেছে, তলপেটের পেশিতে চোটের কারণেই অসিদের বিরুদ্ধে শেষ টেস্টে খেলতে পারবেন না বুমরাহ। চোটের জন্য আগেই ছিটকে গিয়েছিলেন মোহাম্মদ শামি। ইশান্ত শর্মা সফরে আসতেই পারেননি পুরোপুরি ফিট না হওয়ায়। বাদ পড়েছেন আরেক পেসার উমেশ যাদবও। অর্থাৎ ভারতীয় দলে কোনও অভিজ্ঞ পেসারই থাকছেন না।

এমন পরিস্থিতিতে শেষ টেস্টের জন্য কী কম্বিনেশন তৈরি করা হবে, সেটা নিয়েই হিমশিম খাচ্ছে ভারতীয় টিম ম্যানেজমেন্টকে। যদিও বিসিসিআই সূত্রের খবর, ৫০ শতাংশ ফিট থাকলেও ব্রিসবেনে খেলানো হবে বুমরাহকে।

অস্ট্রেলিয়ায় চলতি বর্ডার-গাভাসকার ট্রফিতে রীতিমতো মিনি হাসপাতালে পরিণত হয়েছে ভারতীয় শিবির। রোহিত শর্মা প্রথম দুটি টেস্ট খেলতে পারেননি ফিট ছিলেন না বলে। তারপর একে একে টেস্ট চলাকালীন চোটের কবলে পড়েন লোকেশ রাহুল থেকে রিশাভ পান্ত, রবিন্দ্র জাদেজাসহ একঝাঁক ক্রিকেটার।

রাহুল কব্জিতে চোট পেয়ে দেশে ফিরে যান। উমেশ যাদব আবার কাফ মাসলে চোট পাওয়া দেশের ফ্লাইট ধরেছিলেন। তৃতীয় টেস্টের প্রথম ইনিংসে চোট পাওয়ার পরও দ্বিতীয় ইনিংসে ৯৭ রান করেন পান্ত। দলের পাশে থাকতে তৈরি ছিলেন জাদেজাও। ঠিক ছিল প্রয়োজনে ইঞ্জেকশন নিয়েই ব্যাট করতে নামবেন। সে কারণে সোমবার গ্লাভস পরেই বসেছিলেন। তবে সৌভাগ্যক্রমে তাকে নামতে হয়নি।




সর্বশেষ খবর
ফিলিস্তিন-ইসরায়েল ইস্যুতে দ্বি-রাষ্ট্র সমাধানের প্রস্তাব বাইডেনের
আইসিসির বোলিং র‌্যাংকিং: শীর্ষ দশের তালিকায় মিরাজ-মুস্তাফিজুর
দেশে আনুষ্ঠানিকভাবে করোনা টিকা দেয়া শুরু
চসিক নির্বাচনে কেন্দ্র দখলে নিতে প্রকাশ্যে গুলি
টাকা নিয়েও প্রেমিকার অশ্লীল ভিডিও ছড়াচ্ছিলেন যুবক
টমেটো খাওয়ার কয়েকটি পার্শ্ব-প্রতিক্রিয়া সম্পর্কে জেনে নিন
পুরুষ সঙ্গীর সংস্পর্শে না এসেই গর্ভবতী রে ফিস
সর্বাধিক পঠিত
চট্টগ্রাম সিটি নির্বাচন: দুই প্রার্থীর সমর্থকদের সংঘর্ষে নিহত ১
ক্ষমা চাইলেন এমপি একরাম
সহজ উপায়ে বাড়িতেই তৈরি করুন কুমড়া-ডালের বড়ি
মৌলভীবাজারে গ্রাম্য সালিশ না মানায় তিন পরিবার সমাজচ্যুত
বিচার শুরু ট্রাম্পের
৫ বিয়ের সন্দেহে স্বামীর বিশেষাঙ্গ কেটে দিলেন স্ত্রী!
লরেনের শেষ ছবি মুক্তি পেয়েছে , কাঁদলেন মা–বাবা
আরও দেখুন...


Copyright © 1962-2019
All rights reserved
সম্পাদক, প্রকাশক ও মুদ্রাকর: মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : রেড ক্রিসেন্ট বোরাক টাওয়ার, লেভেল-৫, ইস্কাটন গার্ডেন রোড, রমনা, ঢাকা-১০০০।
ফোনঃ +৮৮-০২-, ৫৫১৩৮৫০১, ৫৫১৩৮৫০২, ৫৫১৩৮৫০৩, ফ্যাক্সঃ +৮৮-০২-৫৫১৩৮৫০৪, ই-মেইল : [email protected], [email protected], [email protected]
Website: http://www.dainikbangla.com.bd, Developed by i2soft
সম্পাদক, প্রকাশক ও মুদ্রাকর: মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : রেড ক্রিসেন্ট বোরাক টাওয়ার, লেভেল-৫, ইস্কাটন গার্ডেন রোড, রমনা, ঢাকা-১০০০।
ফোনঃ +৮৮-০২-, ৫৫১৩৮৫০১, ৫৫১৩৮৫০২, ৫৫১৩৮৫০৩, ফ্যাক্সঃ +৮৮-০২-৫৫১৩৮৫০৪, ই-মেইল : [email protected], [email protected], [email protected]