ENGLISH
ফটোগ্যালারি
ভিডিও গ্যালারি
শিরোনাম :
বুদ্ধিজীবী দিবসে রাষ্ট্রপতির শ্রদ্ধা      আকায়েদের আত্মীয়-স্বজনের যোগসাজশের বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে       বিচারকদের শৃঙ্খলাবিধির গেজেট নিয়ে আদেশ ২ জানুয়ারি      ৭ মার্চের ঐতিহাসিক ভাষণের স্বীকৃতি উদযাপন করল সেনাবাহিনী      দলীয় নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকার তাগিদ প্রধানমন্ত্রীর      ২৫ বছরের রিপাবলিকান দুর্গে ডেমোক্র্যাটদের আঘাত      ‘আন্দোলন ছাড়াই দমন-নিপীড়ন চালাচ্ছে সরকার’      
জাতি হারালো তার এক সাহসী সন্তানকে : খালেদা জিয়া
Published : Tuesday, 27 September, 2016
জাতি হারালো তার এক সাহসী সন্তানকে : খালেদা জিয়ানিজস্ব প্রতিবেদক : বিএনপির স্থায়ী কমিটির সদস্য আ স ম হান্নান শাহ’র মৃত্যুতে শোক জানিয়ে দলের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া বলেছেন, জাতীয় জীবনে বর্তমান ক্রান্তির সময়ে তাকে যখন খুব দরকার, সে সময় তিনি চিরতরে চলে গেলেন। এই অকাল মৃতুতে আমরা এবং বাংলাদেশ জাতীয়তাবাদী দলই কেবল তিগ্রস্ত হয়নি, দেশ হারালো জাতীয় স্বার্থরার এক দেশপ্রেমিক অধিনায়ককে, জাতি হারালো তার এক সাহসী সন্তানকে। এ তি সহজে পূরণ হবার নয়।
তিনি বলেন, আমি যখন কায়মনোবাক্যে প্রার্থনা করছিলাম তিনি দ্রুত সুস্থ হয়ে ফিরে আসবেন, তখন তার মৃত্যু সংবাদ এলো। এটা যে কতবড় দু:সংবাদ তা ভাষায় প্রকাশ করার নয়। এ বেদনা ও শোকের পরিমাপ নেই। সাবেক এই প্রধানমন্ত্রী বলেন, দেশজাতির প্রতিটি প্রয়োজনের মূহুর্তে তিনি অসম সাহস ও দেশপ্রেমে দীপ্ত হয়ে রুখে দাঁড়িয়েছেন অন্যায়ের বিরুদ্ধে। আজীবন তিনি যোদ্ধা সেনানায়কের ভূমিকাই পালন করে গেছেন।
বিএনপি চেয়ারপারসন বলেন, স্বৈরাচার বিরোধী ৯০’র গণঅভ্যূত্থানের একজন অগ্রবর্তী সংগঠক, মন্ত্রীসভার সদস্য, ফখরুদ্দিন-মঈনুদ্দিন এর অবৈধ সরকার বিরোধী সংগ্রাম সূচনাকারী একজন বলিষ্ঠ কন্ঠ, বিএনপি জাতীয় স্থায়ী কমিটির একজন সদস্য হিসেবে মরহুম হান্নান শাহ আমাদের অনেক স্মৃতির সঙ্গে জড়িয়ে রয়েছেন। তার ভূমিকা ও অবদান ইতিহাসে চিরঅম্লান হয়ে থাকবে।
খালেদা জিয়া বলেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান এবং আমার দীর্ঘদিনের বিশ্বস্ত সহকর্মী ও সহযোদ্ধা আ স ম হান্নান শাহ’র ইন্তেকালের দু:সংবাদ আমার কাছে অকল্পনীয় ও বিনা মেঘে বজ্রপাতের মতো।
বিএনপি নেতা বলেন, দেশবাসী, ২০ দল ও বিএনপি পরিবারের সকলের প্রতি আমার একান্ত অনুরোধ তারা যেন মরহুমের প্রতি যথাযথ সম্মান প্রদর্শন এবং তার বিদেহী আত্মার মাগফিরাতের জন্য দোয়া করেন। আমরা যদি এই জাতিরাষ্ট্রের স্বাধীনতা-সার্বভৌমত্ব অুন্ন রেখে, নাগরিকদের অধিকার সমুন্নত রেখে, তাদের ভোটাধিকারের ভিত্তিতে একটি গণতান্ত্রিক বিধিব্যবস্থা ফিরিয়ে আনতে পারি তাহলেই হান্নান শাহ’র আত্মা শান্তি পাবে এবং তার প্রতি উপযুক্ত সম্মান প্রদর্শন করা হবে।
খালেদা জিয়া বলেন, আমি হান্নান শাহর ইন্তেকালজনিত শোককে শক্তিতে পরিণত করার জন্য সংশ্লিষ্ট সকলের প্রতি আহবান জানাচ্ছি। আমি গভীরভাবে শোকার্ত ও বেদনাহত মরহুমের রুহের মাগফিরাত কামনা করছি। আল্লাহ তাকে জান্নাত নসীব করুন।
আমি দু:খ ভারাক্রান্ত হৃদয়ে তাঁর শোকাহত স্বজনদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি। আল্লাহ তাদের এই দুর্বহ শোক সইবার শক্তি ও বইবার সামর্থ্য দিন।





সম্পাদক ও প্রকাশক: মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : ৩৪৫/৩/এ, বীর উত্তম সি.আর.দত্ত রোড (ফ্রি স্কুল স্ট্রিট, সোনারগাঁও রোড), হাতির পুল, কলাবাগান, ঢাকা-১২০৫,বাংলাদেশ।
ফোনঃ +৮৮-০২-৯৬৬৬৬৮৫, ৯৬৭৫৮৮৫, ৯৬৬৪৮৮২-৩, ফ্যাক্সঃ +৮৮-০২-৯৬১১৬০৪, হটলাইন : +৮৮০-১৯২৬৬৬৭০০২-৩
ই-মেইল : mdainikbangla@gmail.com, editordainikbangla@gmail.com, web : www.dainikbangla.com.bd