ENGLISH
ফটোগ্যালারি
ভিডিও গ্যালারি
শিরোনাম :
বুদ্ধিজীবী দিবসে রাষ্ট্রপতির শ্রদ্ধা      আকায়েদের আত্মীয়-স্বজনের যোগসাজশের বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে       বিচারকদের শৃঙ্খলাবিধির গেজেট নিয়ে আদেশ ২ জানুয়ারি      ৭ মার্চের ঐতিহাসিক ভাষণের স্বীকৃতি উদযাপন করল সেনাবাহিনী      দলীয় নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকার তাগিদ প্রধানমন্ত্রীর      ২৫ বছরের রিপাবলিকান দুর্গে ডেমোক্র্যাটদের আঘাত      ‘আন্দোলন ছাড়াই দমন-নিপীড়ন চালাচ্ছে সরকার’      
রোহিঙ্গা ইস্যুতে ঐক্যের আহ্বান মিয়ানমার সেনাপ্রধানের
Published : Sunday, 17 September, 2017
রোহিঙ্গা ইস্যুতে ঐক্যের আহ্বান মিয়ানমার সেনাপ্রধানের আন্তর্জাতিক ডেস্ক : মিয়ানমারের সেনাপ্রধান দেশবাসীর প্রতি রোহিঙ্গা ইস্যুতে এক হওয়ার আহ্বান জানিয়ে বলেছেন, এই দেশে তাদের কোনো শেকড় নেই।
 
শনিবার জেনারেল মিন অং হায়াং তার সরকারি ফেসবুক পেইজে বলেন, উত্তরাঞ্চলীয় রাখাইন রাজ্যে তাদের নির্মূল অভিযানের লক্ষ্য রোহিঙ্গা জঙ্গিদের বের করে দেয়া যারা গত ২৫ আগস্ট পুলিশ ফাঁড়িতে হামলা চালিয়েছিল।
 
তিনি বলেন, তারা রোহিঙ্গা হিসেবে স্বীকৃতি চাচ্ছে। কিন্তু তারা কখনই মিয়ানমারের জাতিগত গ্রুপ নয়। আর আমাদের এই সত্য প্রতিষ্ঠায় এক হওয়া উচিত। তবে রাখাইন রাজ্যের এ সহিংসতা পুরো সীমান্তকে গ্রাস করে নিয়েছে। মিয়ানমার সেনাবাহিনীর হত্যা, লুন্ঠন, জ্বালাও পোড়াওয়ের কারণে লাখ লাখ রোহিঙ্গা মুসলিম নিজের ভিটে মাটি ছেড়ে বাংলাদেশে পাড়ি জমাচ্ছে।
 
এ পর্যন্ত চার লাখেরও বেশি রোহিঙ্গা বাংলাদেশে আশ্রয় নিয়েছে। এ পেক্ষাপটে জাতিসংঘ নেতৃবৃন্দ একে জাতিগত নিধন হিসেবে বর্ণনা করেছে। -বাসস


 




সম্পাদক ও প্রকাশক: মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : ৩৪৫/৩/এ, বীর উত্তম সি.আর.দত্ত রোড (ফ্রি স্কুল স্ট্রিট, সোনারগাঁও রোড), হাতির পুল, কলাবাগান, ঢাকা-১২০৫,বাংলাদেশ।
ফোনঃ +৮৮-০২-৯৬৬৬৬৮৫, ৯৬৭৫৮৮৫, ৯৬৬৪৮৮২-৩, ফ্যাক্সঃ +৮৮-০২-৯৬১১৬০৪, হটলাইন : +৮৮০-১৯২৬৬৬৭০০২-৩
ই-মেইল : mdainikbangla@gmail.com, editordainikbangla@gmail.com, web : www.dainikbangla.com.bd