ENGLISH
ফটোগ্যালারি
ভিডিও গ্যালারি
শিরোনাম :
সিইসিকে কম কথা বলার পরামর্শ স্বাস্থ্যমন্ত্রীর      খালেদা জিয়ার বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা: স্বরাষ্ট্রমন্ত্রী      কেরানীগঞ্জে হচ্ছে ইসলামি আরবি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস       রোহিঙ্গা ইস্যুতে বিশ্ব সম্প্রদায়ের কার্যকর ভূমিকা চান স্পিকার       বিশ্ব বাজারে জ্বালানি তেলের দাম ঊর্ধ্বমুখী       ‘বিএনপির প্রস্তাব নির্বাচনী রোডম্যাপ ব্লক করবে’       বাউল শিরোমণি ফকির লালন শাহ      
বন্দরে ৩ নম্বর সতর্কতা, ভারী বর্ষণের পূর্বাভাস
Published : Sunday, 17 September, 2017
বন্দরে ৩ নম্বর সতর্কতা, ভারী বর্ষণের পূর্বাভাসনিজস্ব প্রতিবেদক : উত্তর বঙ্গোপসাগর এলাকায় গভীর সঞ্চালনশীল মেঘমালা তৈরি হচ্ছে। উত্তর বঙ্গোপসাগর, উপকূলীয় এলাকা এবং সমুদ্র বন্দরসমূহের উপর দিয়ে ভারী বর্ষণ ও ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এ জন্য চট্রগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমূদ্র বন্দরসমূহকে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলে আবহাওয়া অধিদফতর।

রবিবার (১৭ সেপ্টেম্বর) সর্বশেষ আবহাওয়ার পরিস্থিতিতে এ তথ্য জানানো হয়।

এ ছাড়া উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারসমূহকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি এসে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

আবহাওয়া অধিদফতরের ভারী বর্ষণের সতর্কবাণীতে বলা হয়, সক্রিয় মৌসুমী বায়ুর কারণে রবিবার সকাল ৮টা থেকে পরবর্তী ২৪ ঘন্টার মধ্যে ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কোথাও কোথাও ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে।

এদিকে রবিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দর সমূহের জন্য আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, ঢাকা, ফরিদপুর, খুলনা, বরিশাল, পটুয়াখালি, কুমিল্লা, নোয়াখালি, চট্টগ্রাম এবং কক্সবাজার অঞ্চলসমূহের উপর দিয়ে দক্ষিন/দক্ষিনপূর্ব দিক থেকে বৃষ্টি/বজ্রবৃষ্টিসহ ঘন্টায় ৬০-৮০ কি.মি. বেগে অস্থায়ীভাবে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকার নদীবন্দর সমূহকে দুই নম্বর নৌ হুশিয়ারী সংকেত দেখাতে বলা হয়েছে।

এছাড়া দেশের অন্যত্র দক্ষিন/দক্ষিনপূর্ব দিক থেকে বৃষ্টি/বজ্রবৃষ্টিসহ ঘন্টায় ৪৫-৬০ কি.মি. বেগে অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকার নদীবন্দর সমূহকে এক নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।





সম্পাদক ও প্রকাশক: মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : ৩৪৫/৩/এ, বীর উত্তম সি.আর.দত্ত রোড (ফ্রি স্কুল স্ট্রিট, সোনারগাঁও রোড), হাতির পুল, কলাবাগান, ঢাকা-১২০৫,বাংলাদেশ।
ফোনঃ +৮৮-০২-৯৬৬৬৬৮৫, ৯৬৭৫৮৮৫, ৯৬৬৪৮৮২-৩, ফ্যাক্সঃ +৮৮-০২-৯৬১১৬০৪, হটলাইন : +৮৮০-১৯২৬৬৬৭০০২-৩
ই-মেইল : mdainikbangla@gmail.com, editordainikbangla@gmail.com, web : www.dainikbangla.com.bd