ENGLISH
ফটোগ্যালারি
ভিডিও গ্যালারি
শিরোনাম :
বুদ্ধিজীবী দিবসে রাষ্ট্রপতির শ্রদ্ধা      আকায়েদের আত্মীয়-স্বজনের যোগসাজশের বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে       বিচারকদের শৃঙ্খলাবিধির গেজেট নিয়ে আদেশ ২ জানুয়ারি      ৭ মার্চের ঐতিহাসিক ভাষণের স্বীকৃতি উদযাপন করল সেনাবাহিনী      দলীয় নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকার তাগিদ প্রধানমন্ত্রীর      ২৫ বছরের রিপাবলিকান দুর্গে ডেমোক্র্যাটদের আঘাত      ‘আন্দোলন ছাড়াই দমন-নিপীড়ন চালাচ্ছে সরকার’      
নিবন্ধনধারী বঞ্চিতদের নিয়োগের দাবি
Published : Friday, 6 October, 2017
নিবন্ধনধারী বঞ্চিতদের নিয়োগের দাবিনিজস্ব প্রতিবেদক : বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) মাধ্যমে প্রথম থেকে ১২তম শিক্ষক নিবন্ধন উত্তীর্ণদের জাতীয় মেধাতালিকা ও প্যানেল ভিত্তিক নিয়োগের দাবি জানিয়েছে নিয়োগবঞ্চিতরা। দাবি বাস্তবায়ন না হলে অনশন কর্মসূচির পাশাপাশি শিক্ষা মন্ত্রণালয়, এনটিআরসিএ অফিস, জেলা শিক্ষা অফিস ও উপজেলা শিক্ষা অফিস ঘেরাও করার হুঁশিয়ারি দেন নেতারা।
 
শুক্রবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক সংবাদ সম্মেলনে এ দাবি জানানোর পাশাপাশি হুশিয়ারি উচ্চারণ করা হয়। বাংলাদেশ বেসরকারি শিক্ষক নিবন্ধিত নিয়োগবঞ্চিত জাতীয় ঐক্য পরিষদ এ সংবাদ সম্মেলনের আয়োজন করে।
 
একই দাবিতে তারা গত ৫ অক্টোবর শিক্ষামন্ত্রী বরাবর স্মারকলিপিও দিয়েছেন। সংবাদ সম্মেলনে তারা উত্তীর্ণদের জাতীয় মেধাতালিকা ও প্যানেল ভিত্তিক নিয়োগের পাশাপাশি এনটিআরসিএ’র মাধ্যমে নিয়োগের ক্ষেত্রে দুর্নীতি বন্ধেরও দাবি জানান।
 
বক্তারা বলেন, ২০০৫ সাল থেকে শুরু হওয়া নিবন্ধন পরীক্ষায় যারা উত্তীর্ণ হয়েছেন, তাদের সবাইকে একে একে নিয়োগ দেয়ার কথা। সনদধারীর সংখ্যা দেড় লাখ। ইতোমধ্যে নিয়োগ পেয়েছে মাত্র ৬০ হাজার। কিন্তু শূন্য পদের সংকট দেখিয়ে নিয়োগ আটকে রেখেছে এনটিআরসিএ।
 
এ সময় গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি, বাংলাদেশ বেসরকারি শিক্ষক নিবন্ধিত নিয়োগবঞ্চিত জাতীয় ঐক্য পরিষদের সহ-সভাপতি দীপক কান্তি রায়, ওবায়দুল ইসলাম ওবায়েদ, রঞ্জিত কুমার বিশ্বাস, প্রচার সম্পাদক মুকুল চন্দ্র রায় প্রমুখ উপস্থিত ছিলেন।

 




সম্পাদক ও প্রকাশক: মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : ৩৪৫/৩/এ, বীর উত্তম সি.আর.দত্ত রোড (ফ্রি স্কুল স্ট্রিট, সোনারগাঁও রোড), হাতির পুল, কলাবাগান, ঢাকা-১২০৫,বাংলাদেশ।
ফোনঃ +৮৮-০২-৯৬৬৬৬৮৫, ৯৬৭৫৮৮৫, ৯৬৬৪৮৮২-৩, ফ্যাক্সঃ +৮৮-০২-৯৬১১৬০৪, হটলাইন : +৮৮০-১৯২৬৬৬৭০০২-৩
ই-মেইল : mdainikbangla@gmail.com, editordainikbangla@gmail.com, web : www.dainikbangla.com.bd