ENGLISH
ফটোগ্যালারি
ভিডিও গ্যালারি
শিরোনাম :
বুদ্ধিজীবী দিবসে রাষ্ট্রপতির শ্রদ্ধা      আকায়েদের আত্মীয়-স্বজনের যোগসাজশের বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে       বিচারকদের শৃঙ্খলাবিধির গেজেট নিয়ে আদেশ ২ জানুয়ারি      ৭ মার্চের ঐতিহাসিক ভাষণের স্বীকৃতি উদযাপন করল সেনাবাহিনী      দলীয় নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকার তাগিদ প্রধানমন্ত্রীর      ২৫ বছরের রিপাবলিকান দুর্গে ডেমোক্র্যাটদের আঘাত      ‘আন্দোলন ছাড়াই দমন-নিপীড়ন চালাচ্ছে সরকার’      
‘নির্বাচন সংশ্লিষ্টদের ধর্মগ্রন্থ ছুঁয়ে শপথ নিতে হবে’
Published : Tuesday, 10 October, 2017
‘নির্বাচন সংশ্লিষ্টদের ধর্মগ্রন্থ ছুঁয়ে শপথ নিতে হবে’  নিজস্ব প্রতিবেদক : নির্বাচন সংশ্লিষ্টদের পবিত্র ধর্মগ্রন্থ ছুঁয়ে নিরপেক্ষতা ও আন্তরিকতার শপথ নেয়া, নির্বাচন কমিশনকে জাতির পূর্ণ আস্থা অর্জন, ‘না’ ভোট চালু এবং সেনাবাহিনী মোতায়েন করার দাবিসহ ১৩ দফা প্রস্তাবনা দিয়েছে বিকল্পধারা বাংলাদেশ।

মঙ্গলবার সকালে নির্বাচন কমিশনের (ইসি) সঙ্গে বিকল্পধারা বাংলাদেশ’র বৈঠকে এসব প্রস্তাবনা দেয়া হয়েছে বলে জানান সাবেক রাষ্ট্রপতি ও বিকল্পধারা বাংলাদেশ’র চেয়ারম্যান ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরী।

বিকল্পধারার অন্য প্রস্তাবনাগুলো হলো-ভোটার তালিকা নির্ভুল ও হালনাগাদ, সংসদীয় এলাকার সীমানা নির্ধারণ, নমিনেশন পেপার যাচাই প্রক্রিয়া স্বচ্ছ, নির্বাচনী প্রচারণায় সব প্রার্থীর সমান সুযোগ প্রদান, ভোট কেন্দ্রগুলো দলীয় বা প্রশাসনিক বা প্রার্থীর প্রভাবমুক্ত, প্রতি ভোট কেন্দ্রের ভেতরে ৩-৫ জন পুলিশ ও সেনাবাহিনীর ৩-৫ জন সদস্যকে নিয়োজিত, ভোট প্রদান শেষ হওয়ার পর পরই সব প্রার্থীর প্রতিনিধির উপস্থিতিতে ভোট গণনা, নির্বাচনের সময়ে কোনো প্রার্থীর বিরুদ্ধে লিখিত অভিযোগ উত্থাপিত হলে স্ব স্ব সংসদীয় আসনেই কমিশন কর্তৃক ‘বিশেষ নির্বাচনী ট্রাইব্যুনালের মাধ্যমে নির্বাচনের অনূর্ধ্ব ছয় মাসের মধ্যে সে অভিযোগ নিষ্পত্তি ও নির্বাচনে বাধা প্রদানকারীর বিশেষ আদালতে বা ট্রাইব্যুনালে অভিযোগ আনার জন্য অর্ডিন্যান্স প্রণয়ন করা।

বৈঠকে সভাপতিত্ব করেন প্রধান নির্বাচন কমিশনার(সিইসি) কে এম নুরুল হুদা। এছাড়া উপস্থিত ছিলেন বিকল্পধারা বাংলাদেশ’র মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান ও অন্যান্য নির্বাচন কমিশনারসহ ইসির ভারপ্রাপ্ত সচিব।





রাজনীতি পাতার আরও খবর
সম্পাদক ও প্রকাশক: মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : ৩৪৫/৩/এ, বীর উত্তম সি.আর.দত্ত রোড (ফ্রি স্কুল স্ট্রিট, সোনারগাঁও রোড), হাতির পুল, কলাবাগান, ঢাকা-১২০৫,বাংলাদেশ।
ফোনঃ +৮৮-০২-৯৬৬৬৬৮৫, ৯৬৭৫৮৮৫, ৯৬৬৪৮৮২-৩, ফ্যাক্সঃ +৮৮-০২-৯৬১১৬০৪, হটলাইন : +৮৮০-১৯২৬৬৬৭০০২-৩
ই-মেইল : mdainikbangla@gmail.com, editordainikbangla@gmail.com, web : www.dainikbangla.com.bd