ENGLISH
ফটোগ্যালারি
ভিডিও গ্যালারি
শিরোনাম :
সিইসিকে কম কথা বলার পরামর্শ স্বাস্থ্যমন্ত্রীর      খালেদা জিয়ার বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা: স্বরাষ্ট্রমন্ত্রী      কেরানীগঞ্জে হচ্ছে ইসলামি আরবি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস       রোহিঙ্গা ইস্যুতে বিশ্ব সম্প্রদায়ের কার্যকর ভূমিকা চান স্পিকার       বিশ্ব বাজারে জ্বালানি তেলের দাম ঊর্ধ্বমুখী       ‘বিএনপির প্রস্তাব নির্বাচনী রোডম্যাপ ব্লক করবে’       বাউল শিরোমণি ফকির লালন শাহ      
তুরস্কের সমাজবিষয়ক মন্ত্রীর সঙ্গে বাংলাদেশের রাষ্ট্রদূতের সাক্ষাৎ
Published : Thursday, 12 October, 2017
তুরস্কের সমাজবিষয়ক মন্ত্রীর সঙ্গে বাংলাদেশের রাষ্ট্রদূতের সাক্ষাৎডেস্ক রিপোর্ট : তুরস্কের পরিবার ও সমাজবিষয়ক মন্ত্রী ফাতমা বেতুল সায়ান কায়ার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন সেদেশে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এম আল্লামা সিদ্দিকী।

বুধবার (১১ অক্টোবর) তুরস্কের পরিবার ও সমাজবিষয়ক মন্ত্রীর কার্যালয়ে এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয়। এ সাক্ষাতে দু’দেশের মধ্যকার দ্বি-পাক্ষিক সম্পর্কের বিভিন্ন বিষয়সহ বাংলাদেশে আশ্রিত মিয়ানমারের উদ্বাস্তু পরিস্থিতি নিয়ে আলোচনা হয়।

এসময় রাষ্ট্রদূত, তুরস্কের পরিবার ও সমাজবিষয়ক মন্ত্রীকে রোহিঙ্গা পরিস্থিতির প্রেক্ষাপটে তুরস্কের ফার্স্ট লেডির সঙ্গে তার সাম্প্রতিক বাংলাদেশ সফর এবং এ বিষয়ে তুরস্ক সরকারের আন্তর্জাতিক পরিমণ্ডলে রাজনৈতিক সমর্থনের জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন।

এছাড়াও এ সংকটের ঐতিহাসিক পটভূমির প্রতি আলোকপাত করে রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার মানবিক দৃষ্টিকোণ থেকে ভিটেমাটি হারা দুর্দশাগ্রস্ত ও পীড়িত রোহিঙ্গাদের নিরাপত্তা ও আশ্রয়দানের জন্য সম্ভাব্য সর্বোচ্চ পদক্ষেপ গ্রহণ করেছে, যা একটি অত্যন্ত সাহসী উদ্যোগ হিসেবে আন্তর্জাতিক সম্প্রদায় কর্তৃক প্রশংসিত হচ্ছে।

রাষ্ট্রদূত আরও বলেন, মিয়ানমারের উদ্বাস্তু সংকট সৃষ্টির মূলে রয়েছে মিয়ানমার এবং এ সংকটের সমাধানও নিহিত রয়েছে মিয়ানমার কর্তৃপক্ষের হাতে। আন্তর্জাতিক সম্প্রদায়ের সহযোগিতায় বাংলাদেশ এ সমস্যার একটি স্থায়ী ও গ্রহণযোগ্য রাজনৈতিক সমাধানের ব্যাপারে আশাবাদী।

তুরস্কের পরিবার ও সমাজবিষয়ক মন্ত্রীও একটি রাজনৈতিক সমাধানের ব্যাপারে গুরুত্বারোপ করেন। তিনি বিপুল সংখ্যক রোহিঙ্গা শরণার্থীকে আশ্রয় দেয়ার জন্য বাংলাদেশ সরকারের ভূঁয়সী প্রশংসা করেন। তিনি রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশ সরকারের প্রতি তুরস্কের রাজনৈতিক এবং অর্থনৈতিক সহযোগিতা প্রদানের প্রতিশ্রুতি পুর্নব্যক্ত করেন।

এছাড়াও, রাষ্ট্রদূত এবং তুরস্কের পরিবার ও সমাজবিষয়ক মন্ত্রী বাংলাদেশ ও তুরস্কের মধ্যে বিদ্যমান দ্বিপাক্ষিক সম্পর্ক শক্তিশালী করার বিভিন্ন বিষয়ে আলোচনা করেন। তারা একমত হন যে, দু’দেশের মধ্যে বাণিজ্য, বিনিয়োগ ও সাংস্কৃতিক মেলবন্ধন জোরালো করার যথেষ্ট সুযোগ রয়েছে।





জাতীয় পাতার আরও খবর
সম্পাদক ও প্রকাশক: মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : ৩৪৫/৩/এ, বীর উত্তম সি.আর.দত্ত রোড (ফ্রি স্কুল স্ট্রিট, সোনারগাঁও রোড), হাতির পুল, কলাবাগান, ঢাকা-১২০৫,বাংলাদেশ।
ফোনঃ +৮৮-০২-৯৬৬৬৬৮৫, ৯৬৭৫৮৮৫, ৯৬৬৪৮৮২-৩, ফ্যাক্সঃ +৮৮-০২-৯৬১১৬০৪, হটলাইন : +৮৮০-১৯২৬৬৬৭০০২-৩
ই-মেইল : mdainikbangla@gmail.com, editordainikbangla@gmail.com, web : www.dainikbangla.com.bd