ENGLISH
ফটোগ্যালারি
ভিডিও গ্যালারি
শিরোনাম :
বুদ্ধিজীবী দিবসে রাষ্ট্রপতির শ্রদ্ধা      আকায়েদের আত্মীয়-স্বজনের যোগসাজশের বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে       বিচারকদের শৃঙ্খলাবিধির গেজেট নিয়ে আদেশ ২ জানুয়ারি      ৭ মার্চের ঐতিহাসিক ভাষণের স্বীকৃতি উদযাপন করল সেনাবাহিনী      দলীয় নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকার তাগিদ প্রধানমন্ত্রীর      ২৫ বছরের রিপাবলিকান দুর্গে ডেমোক্র্যাটদের আঘাত      ‘আন্দোলন ছাড়াই দমন-নিপীড়ন চালাচ্ছে সরকার’      
জোর করে ভক্তদের খোজা করেছি: সিবিআই জেরার মুখে রাম রহিম
Published : Thursday, 12 October, 2017
জোর করে ভক্তদের খোজা করেছি: সিবিআই জেরার মুখে রাম রহিম আন্তর্জাতিক ডেস্ক : ভক্তদের অজান্তেই ‘খোজা’করণের অভিযোগ উঠেছিল তার বিরুদ্ধে। বছর দুয়েক আগে এ নিয়ে মামলাও শুরু হয়েছিল। এ বার ওই মামলায় ডেরা সচ্চা সৌদা প্রধান গুরমিত রাম রহিম সিংয়ের জবানবন্দী রেকর্ড করল সিবিআই। আদালতের বিশেষ অনুমতি নিয়ে বুধবার রোহতকের জেলে রাম রহিমের জবানবন্দী রেকর্ড করেন সিবিআইয়ের তদন্তকারী কর্মকর্তারা।
 
সিরসায় ডেরার এক ভক্ত হংসরাজ চৌহান অভিযোগ করেন, গত  ২০০০ সালে তাকে খোজা করা হয়েছিল। এর বছর দুয়েক পরে ২০১২-তে আদালতের দ্বারস্থ হন হংসরাজ। আদালতের কাছে একটি আবেদনে সে জন্য সিবিআই তদন্ত-সহ তিপূরণের দাবি করেন তিনি। সিবিআইয়ের মুখপাত্র এ কথা জানিয়েছেন।
 
হংসরাজের দাবি, রাম রহিম ভক্তদের বোঝাত যে খোজা হওয়ার মধ্যদিয়ে ভক্তদের ঈশ্বরের উপলব্ধি হবে। এভাবে ভুল বুঝিয়ে সেসময় ডেরার প্রায় ৪০০ ভক্তকে জোর করে খোজা করা হয়। হরিয়ানা, পঞ্জাব ও রাজস্থান-সহ বিভিন্ন রাজ্যের ভক্তদের তখন খোজা করা হয়েছিল।
 
পঞ্জাব ও হরিয়ানা হাইকোর্টের নির্দেশে গত ২০১৫ সালের জানুয়ারিতে এ নিয়ে রাম রহিমের বিরুদ্ধে মামলা রুজু করে সিবিআই। রাম রহিমের বিরুদ্ধে অপরাধমূলক ষড়যন্ত্র ছাড়াও একাধিক অভিযোগ আনা হয়।

 




সম্পাদক ও প্রকাশক: মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : ৩৪৫/৩/এ, বীর উত্তম সি.আর.দত্ত রোড (ফ্রি স্কুল স্ট্রিট, সোনারগাঁও রোড), হাতির পুল, কলাবাগান, ঢাকা-১২০৫,বাংলাদেশ।
ফোনঃ +৮৮-০২-৯৬৬৬৬৮৫, ৯৬৭৫৮৮৫, ৯৬৬৪৮৮২-৩, ফ্যাক্সঃ +৮৮-০২-৯৬১১৬০৪, হটলাইন : +৮৮০-১৯২৬৬৬৭০০২-৩
ই-মেইল : mdainikbangla@gmail.com, editordainikbangla@gmail.com, web : www.dainikbangla.com.bd