ENGLISH
ফটোগ্যালারি
ভিডিও গ্যালারি
শিরোনাম :
বাংলাদেশের দরকার ৯২৮ বিলিয়ন ডলার: অর্থমন্ত্রী      পাকিস্তান পার্লামেন্টে বাংলাদেশের সমালোচনা      হারের স্বাদ পেল বার্সেলোনা      প্রযুক্তি পণ্যের আমদানি নির্ভরতা কমছে: মোস্তাফা জব্বার      বাংলাদেশের উন্নয়নে প্রধানমন্ত্রীকে অভিনন্দন ওপেক মহাপরিচালকের      ইয়েমেনে একমাসে নিহত ৪৫৯       আমরা নোংরা পলিটিক্স করি না, বিশ্বাসও করি না : ওবায়দুল কাদের      
যুক্তরাষ্ট্রে সর্বনিম্ন তাপমাত্রা শত বছরের রেকর্ড ছাড়াবে
Published : Sunday, 7 January, 2018
যুক্তরাষ্ট্রে সর্বনিম্ন তাপমাত্রা শত বছরের রেকর্ড ছাড়াবেআন্তর্জাতিক ডেস্ক : তীব্র তুষার ঝড়ের কারণে এবার মার্কিন যুক্তরাষ্ট্রে সর্বনিম্ন তাপমাত্রা শত বছরের রেকর্ড ভঙ্গ করতে পারে বলে আশঙ্কা করছে আবহাওয়াবিদরা। তাপমাত্রা নেমে যেতে পারে মাইনাস ২০ ডিগ্রি ফারেনহাইট বা মাইনাস ২৯ ডিগ্রি সেলসিয়াসে।

যুক্তরাষ্ট্রের উত্তর-পূর্বাঞ্চলজুড়ে চলা শীতকালীন ঝড়ে এ পর্যন্ত ১৯ জনের প্রাণহানি হয়েছে বলে বিবিসির এক প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে। এদের মধ্যে টেক্সাসে তিনজন, নর্থ ক্যারোলিনায় দুইজন, আর বিউফোর্টে একজন মারা গেছে।

শৈত্যঝড়ে বাতাসের গতি ঘণ্টায় ৯৫ কিলোমিটারের অধিক। এই তীব্র ও ভারি তুষারপাত আর রক্ত শীতল করা তাপমাত্রা, সঙ্গে ঘণ্টায় ৯৫ কিলোমিটারের বেগে শৈত্যঝড়। নিউইয়র্কের তাপমাত্রা মাইনাস সেভেন ডিগ্রি সেলসিয়াস, যা রেকর্ড।

শৈতপ্রবাহের পাশাপাশি প্রবল তুষারপাতের কারণে জরুরি অবস্থা জারি করা হয়েছে বেশ কয়েকটি শহরে। গত বৃহস্পতিবারই জরুরি অবস্থার ঘোষণা দিয়েছেন নিউইয়র্ক গভর্নর এন্ড্রু কুমো। আর ম্যাসাচুসেটস গভর্নর জানিয়েছেন দুর্যোগ মোকাবিলায় প্রস্তুত যুক্তরাষ্ট্র। খবর- বিবিসির।
 
 




সম্পাদক ও প্রকাশক: মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : ৩৪৫/৩/এ, বীর উত্তম সি.আর.দত্ত রোড (ফ্রি স্কুল স্ট্রিট, সোনারগাঁও রোড), হাতির পুল, কলাবাগান, ঢাকা-১২০৫,বাংলাদেশ।
ফোনঃ +৮৮-০২-৯৬৬৬৬৮৫, ৯৬৭৫৮৮৫, ৯৬৬৪৮৮২-৩, ফ্যাক্সঃ +৮৮-০২-৯৬১১৬০৪, হটলাইন : +৮৮০-১৯২৬৬৬৭০০২-৩
ই-মেইল : mdainikbangla@gmail.com, editordainikbangla@gmail.com, web : www.dainikbangla.com.bd