ENGLISH
ফটোগ্যালারি
ভিডিও গ্যালারি
শিরোনাম :
বাংলাদেশের দরকার ৯২৮ বিলিয়ন ডলার: অর্থমন্ত্রী      পাকিস্তান পার্লামেন্টে বাংলাদেশের সমালোচনা      হারের স্বাদ পেল বার্সেলোনা      প্রযুক্তি পণ্যের আমদানি নির্ভরতা কমছে: মোস্তাফা জব্বার      বাংলাদেশের উন্নয়নে প্রধানমন্ত্রীকে অভিনন্দন ওপেক মহাপরিচালকের      ইয়েমেনে একমাসে নিহত ৪৫৯       আমরা নোংরা পলিটিক্স করি না, বিশ্বাসও করি না : ওবায়দুল কাদের      
ক্যালিফোর্নিয়ায় বন্যা-ভূমিধস, নিহত ১৩
Published : Wednesday, 10 January, 2018
ক্যালিফোর্নিয়ায় বন্যা-ভূমিধস, নিহত ১৩ আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্টের ক্যালিফোর্নিয়ায় দক্ষিণাঞ্চলে ভারি বর্ষণে সৃষ্ট বন্যা ও ভূমিধসে অন্তত ১৩ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো কমপক্ষে ২০ জন। আর হাসপাতালে ভর্তি করতে হয়েছে প্রায় ১৬৩ জন। খবর- বিবিসির।

বিবিসি জানায়, অন্তত ২০ জন দুর্যোগের কারণে ক্ষতিগ্রস্ত হয়েছে এবং চারজনের অবস্থা গুরুতর। এখনও রোমারো ক্যানিয়নে আটকা পড়ে আছে ৩০০ মানুষ।

পুলিশ জানায়, ‘জায়গাটি এখন বিশ্বযুদ্ধের ধ্বংসাবশেষ এর মতো দেখাচ্ছে।’

জরুরি বিভাগ থেকে জানানো হয়, অনেক মানুষ এখনও নিখোঁজ রয়েছে। তাই মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

হাজার হাজার মানুষ ঘটনাস্থল থেকে পালিয়ে আসছেন। এখন পর্যন্ত অর্ধশতাধিক উদ্ধার কাজ পরিচালনা করা হয়েছে।

মার্কিন গণমাধ্যম সিএনএনের খবরে বলা হয়, এই দুর্যোগে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে উপকূলীয় মন্টেসিটো শহর। এই শহরেই সবচেয়ে বেশি হতাহত হয়েছে।

ভূমিধসের পর রাস্তায় কাদাজলের পাশাপাশি বড় বড় পাথর পড়ে থাকতে দেখা গেছে। কদিন আগেও ভয়াবহ দাবানলে পুড়েছে ক্যালিফোর্নিয়ার এই অঞ্চল।





সম্পাদক ও প্রকাশক: মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : ৩৪৫/৩/এ, বীর উত্তম সি.আর.দত্ত রোড (ফ্রি স্কুল স্ট্রিট, সোনারগাঁও রোড), হাতির পুল, কলাবাগান, ঢাকা-১২০৫,বাংলাদেশ।
ফোনঃ +৮৮-০২-৯৬৬৬৬৮৫, ৯৬৭৫৮৮৫, ৯৬৬৪৮৮২-৩, ফ্যাক্সঃ +৮৮-০২-৯৬১১৬০৪, হটলাইন : +৮৮০-১৯২৬৬৬৭০০২-৩
ই-মেইল : mdainikbangla@gmail.com, editordainikbangla@gmail.com, web : www.dainikbangla.com.bd