বৃহস্পতিবার, ২ ফেব্রুয়ারি ২০২৩

রেমিট্যান্স অ্যাওয়ার্ড পেল আল-আরাফাহ ইসলামী ব্যাংক

দৈনিক বাংলা ডেস্ক
প্রকাশিত
দৈনিক বাংলা ডেস্ক

দেশের অন্যতম শীর্ষ রেমিট্যান্স আহরণকারী ব্যাংক হিসেবে আল-আরাফাহ ইসলামী ব্যাংক লিমিটেড সেন্টার ফর নন-রেসিডেন্ট বাংলাদেশি (এনআরবি) প্রদত্ত রেমিট্যান্স অ্যাওয়ার্ড পেয়েছে।

গত সোমবার রাজধানীর একটি হোটেলে এনআরবি আয়োজিত অনুষ্ঠানে ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক মো. শফিকুর রহমানের হাতে রেমিট্যান্স অ্যাওয়ার্ড তুলে দেন প্রধানমন্ত্রীর অর্থনৈতিকবিষয়ক উপদেষ্টা ড. মসিউর রহমান।

বিষয়:

মধুমতি ব্যাংকের সঙ্গে জায়নাক্স হেলথের চুক্তি

আপডেটেড ১ জানুয়ারি, ১৯৭০ ০৬:০০
দৈনিক বাংলা ডেস্ক

মধুমতি ব্যাংক প্রত্যন্ত অঞ্চলে উন্নত স্বাস্থ্যসেবা নিশ্চিত করার জন্য জায়নাক্স হেলথের সঙ্গে একটি অংশীদারত্ব চুক্তি স্বাক্ষর করেছে। রাজধানীর গুলশানে ব্যাংকের প্রধান কার্যালয়ে ব্যবস্থাপনা পরিচালক সফিউল আজম এবং জায়নাক্স হেলথের চিফ অপারেটিং অফিসার পারভেজ আহমদ নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।


যমুনা ব্যাংকের প্রধান কার্যালয়ে সিআরএম উদ্বোধন

আপডেটেড ১ জানুয়ারি, ১৯৭০ ০৬:০০
দৈনিক বাংলা ডেস্ক

যমুনা ব্যাংক গুলশানের প্রধান কার্যালয় চত্বরে সিআরএম (ক্যাশ রিসাইক্লিং মেশিন) উদ্বোধন করা হয়েছে। ব্যাংকের চেয়ারম্যান নূর মোহাম্মদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এটি উদ্বোধন করেন।

এ সময় ব্যাংকের স্বতন্ত্র পরিচালক হুমায়ুন কবির খান, ব্যবস্থাপনা পরিচালক মির্জা ইলিয়াছ উদ্দিন আহম্মেদসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


বাংলাদেশ ব্যাংকের সঙ্গে ব্র্যাক ব্যাংকের চুক্তি

আপডেটেড ১ জানুয়ারি, ১৯৭০ ০৬:০০
দৈনিক বাংলা ডেস্ক

রপ্তানি সহায়ক প্রাক-অর্থায়ন তহবিলের জন্য বাংলাদেশ ব্যাংকের সঙ্গে চুক্তি করেছে ব্র্যাক ব্যাংক।

গত সোমবার কেন্দ্রীয় ব্যাংকের প্রধান কার্যালয়ে গভর্নর আব্দুর রউফ তালুকদার ব্র্যাক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক সেলিম আর. এফ. হোসেনের কাছে চুক্তিপত্র হস্তান্তর করেন।


এনসিসি ব্যাংকের সঙ্গে বাংলাদেশি মানি এক্সচেঞ্জের চুক্তি

আপডেটেড ১ জানুয়ারি, ১৯৭০ ০৬:০০
দৈনিক বাংলা ডেস্ক

গত সোমবার এনসিসি ব্যাংক কানাডার ‘বাংলাদেশি মানি এক্সচেঞ্জ’-এর সঙ্গে রেমিট্যান্স চুক্তি স্বাক্ষর করেছে। ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ মামদুদুর রশীদ এবং বাংলাদেশি মানি এক্সচেঞ্জ, কানাডার চেয়ারম্যান কাজল বিল্লাহ নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে সই করেন।

বিষয়:

বাংলাদেশ ব্যাংকের সঙ্গে মার্কেন্টাইল ব্যাংকের চুক্তি

আপডেটেড ১ জানুয়ারি, ১৯৭০ ০৬:০০
দৈনিক বাংলা ডেস্ক

দশ হাজার কোটি টাকার রপ্তানি সহায়ক প্রাক-অর্থায়ন তহবিলে (ইএফপিএফ) অংশগ্রহণে বাংলাদেশ ব্যাংকের সঙ্গে একটি চুক্তি সই করেছে মার্কেন্টাইল ব্যাংক।

গভর্নর আব্দুর রউফ তালুকদারের উপস্থিতিতে মার্কেন্টাইল ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক কামরুল ইসলাম চৌধুরী ও বিআরপিডির পরিচালক মাকসুদা বেগম চুক্তিতে স্বাক্ষর করেন।


ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের নতুন ডিএমডি

আপডেটেড ১ জানুয়ারি, ১৯৭০ ০৬:০০
দৈনিক বাংলা ডেস্ক

ব্যাংকার আলমগীর কবির সম্প্রতি ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর (ডিএমডি) হিসেবে পদোন্নতি পেয়েছেন। এর আগে তিনি ব্যাংকের সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করেন।

আলমগীর কবির ২২ বছরেরও বেশি সময় ধরে বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠানে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। তিনি ১৯৯৯ সালে ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের মাধ্যমে কর্মজীবন শুরু করেন। আলমগীর কবির ব্যবসা, অপারেশন, ট্রেড ফাইন্যান্স, ফরেন এক্সচেঞ্জ, করেসপন্ডেন্স ব্যাংকিং, কাস্টমার সার্ভিস, ক্যাশ ম্যানেজমেন্ট, কমপ্লায়েন্স ইত্যাদি ক্ষেত্রে কার্যকর নেতৃত্বের ভূমিকা পালন করেছেন। এর আগে আলমগীর কবির ইউসিবির সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট এবং কর্পোরেট ব্যাংকিং বিভাগের প্রধান ছিলেন।

চট্টগ্রামের একটি মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন আলমগীর কবির। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে বিবিএ ও এমবিএ ডিগ্রি অর্জন করেন। আলমগীর কবিরের দুই ছেলে ও দুই মেয়ে রয়েছে। বিজ্ঞপ্তি

বিষয়:

বাংলাদেশ ব্যাংকের সঙ্গে কৃষি ব্যাংকের চুক্ত

আপডেটেড ১ জানুয়ারি, ১৯৭০ ০৬:০০
দৈনিক বাংলা ডেস্ক

১০ হাজার কোটি টাকার রপ্তানি সহায়ক প্রাক-অর্থায়ন তহবিলে অংশগ্রহণকারী ব্যাংকগুলোর কাছে চুক্তিপত্র হস্তান্তর অনুষ্ঠান গত সোমবার বাংলাদেশ ব্যাংকের প্রধান কার্যালয়ের জাহাঙ্গীর আলম কনফারেন্স হলে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে গভর্নর আব্দুর রউফ তালুকদার চুক্তিপত্রটি বাংলাদেশ কৃষি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক আব্দুল জব্বারের কছে হস্তান্তর করেন। এ সময় ডেপুটি গভর্নর আবু ফরাহ মো. নাসের এবং বিআরপিডির পরিচালক মাকসুদা বেগম উপস্থিত ছিলেন।


বাংলাদেশ ব্যাংক ও এক্সিম ব্যাংকের মধ্যে চুক্তি

আপডেটেড ১ জানুয়ারি, ১৯৭০ ০৬:০০
দৈনিক বাংলা ডেস্ক

রপ্তানি সহায়ক প্রাক-অর্থায়ন তহবিলে অংশগ্রহণকারী হিসেবে বাংলাদেশ ব্যাংক এবং এক্সিম ব্যাংকের মধ্যে একটি অংশগ্রহণ চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

বাংলাদেশ ব্যাংকের প্রধান কার্যালয়ের জাহাঙ্গীর আলম কনফারেন্স হলে গভর্নর আব্দুর রউফ তালুকদারের উপস্থিতিতে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন এক্সিম ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ ফিরোজ হোসেন এবং বাংলাদেশ ব্যাংকের ব্যাংকিং প্রবিধি ও নীতি বিভাগের পরিচালক মাকসুদা বেগম।


আকতার ও সাচিমি হোসেন ফাউন্ডেশনের শীতবস্ত্র বিতরণ

আপডেটেড ১ জানুয়ারি, ১৯৭০ ০৬:০০
দৈনিক বাংলা ডেস্ক

ঢাকা মহানগরীর অসহায় মানুষদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছে আকতার ও সাচিমি হোসেন ফাউন্ডেশন। তেজগাঁও শিল্পাঞ্চলে সংগঠনটির অফিস প্রাঙ্গণে র‌্যাংগস ইলেকট্রনিকসের ভাইস চেয়ারপারসন সাচিমি হোসেন এবং ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর বিনাস হোসেন শীতবস্ত্র বিতরণ করেন।

আকতার ও সাচিমি হোসেন ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেন র‌্যাংগস গ্রুপ অব কোম্পানিজের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রয়াত আকতার হোসেন।


বাণিজ্যমন্ত্রীর সঙ্গে জেবিসিসিআই প্রতিনিধি দলের সাক্ষাৎ

আপডেটেড ১ জানুয়ারি, ১৯৭০ ০৬:০০
দৈনিক বাংলা ডেস্ক

জাপান বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের (জেবিসিসিআই) সভাপতি হিকারি কাওয়াইয়ের নেতৃত্বে সংগঠনটির প্রতিনিধিরা গত রোববার বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।

এ সময় জেবিসিসিআইয়ের প্রতিনিধিরা জাপান ও বাংলাদেশের মধ্যে বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধির বিষয়ে আলোচনা করেন।


প্রবাসী কল্যাণ ব্যাংক ট্রেনিং ইনস্টিটিউটের কর্মশালা

আপডেটেড ৩১ জানুয়ারি, ২০২৩ ০৮:৪০
দৈনিক বাংলা ডেস্ক

প্রবাসী কল্যাণ ব্যাংক ট্রেনিং ইনস্টিটিউট কর্তৃক দিনব্যাপী ‘ঋণ নথি ও চার্জ ডকুমেন্ট প্রস্তুতকরণবিষয়ক প্রশিক্ষণ কর্মশালা গত শনিবার কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র, ময়মনসিংহে অনুষ্ঠিত হয়।

এটি উদ্বোধন করেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মজিবর রহমান। এতে ব্যাংকের ময়মনসিংহ ও টাঙ্গাইল অঞ্চলের অঞ্চলপ্রধান, সব শাখা ব্যবস্থাপকসহ কর্মকর্তারা অংশ নেন।


এক্সিম ব্যাংকের ঝুঁকি ব্যবস্থাপনা সম্মেলন

আপডেটেড ১ জানুয়ারি, ১৯৭০ ০৬:০০
দৈনিক বাংলা ডেস্ক

এক্সিম ব্যাংকের বার্ষিক ঝুঁকি ব্যবস্থাপনা সম্মেলন-২০২৩ অনুষ্ঠিত হয়েছে।

সম্প্রতি এক্সিম ব্যাংক টাওয়ারের মাল্টিপারপাস হলে অনুষ্ঠিত এই সম্মেলনে প্রধান অতিথি ছিলেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ ফিরোজ হোসেন এবং সভাপতিত্ব করেন ব্যাংকের ঝুঁকি ব্যবস্থাপনা বিভাগের প্রধান আনিসুল আলম।

বিষয়:

বাংলাদেশ ব্যাংকের সঙ্গে শাহ্জালাল ইসলামী ব্যাংকের চুক্তি

আপডেটেড ১ জানুয়ারি, ১৯৭০ ০৬:০০
দৈনিক বাংলা ডেস্ক

রপ্তানি সহায়ক প্রাক-অর্থায়ন তহবিলের আওতায় ৪ শতাংশ হারে বিনিয়োগ সুবিধা প্রদান করবে শাহ্জালাল ইসলামী ব্যাংক।

এ লক্ষ্যে গতকাল সোমবার এক অনুষ্ঠানে গভর্নর আব্দুর রউফ তালুকদারের উপস্থিতিতে শাহ্জালাল ইসলামী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মোসলেহ উদ্দীন আহমেদ এবং বাংলাদেশ ব্যাংকের ব্যাংকিং রেগুলেশন অ্যান্ড পলিসি বিভাগের (বিআরপিডি) পরিচালক মাকসুদা বেগম নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে সই করেন।


banner close