রোববার, ৩ মার্চ ২০২৪

বাংলাদেশের আমলকি ও থাইল্যান্ডের ভেগার মধ্যে চুক্তি

আমলকির সিইও নন্দিতা শারমিন ও ভেগা ন্যাচারাল এর সিইও মিসেস কে কাওয়ান চুক্তি স্বাক্ষর করেন
আপডেটেড
১০ ডিসেম্বর, ২০২৩ ২২:২২
বাণিজ্য ডেস্ক
প্রকাশিত
বাণিজ্য ডেস্ক
প্রকাশিত : ১০ ডিসেম্বর, ২০২৩ ২২:২১

বাংলাদেশের জনপ্রিয় স্কিন এবং বিউটি কেয়ার ব্র‍্যান্ড আমলকি ও থাইল্যান্ডের জনপ্রিয় ব্যান্ড ভেগা ন্যাচারলের মধ্যে আনুষ্ঠানিকভাবে এক চুক্তি স্বাক্ষর হয়েছে। এই চুক্তির আওতায় আমলকির ফাউন্ডার, সিইও এবং হার্বালিস্ট নন্দিতা শারমিনের ফরমুলেশনে ভেগা (Vega) ন্যাচারাল উৎপাদন করবে ন্যাচারাল ইনগ্রিডিয়েন্স এর কসমেটিকস। কো-ব্র‍্যান্ডিংয়ে তৈরি হওয়া সকল স্কিনকেয়ার পণ্য বাজারজাতকরণ হবে বাংলাদেশসহ সারা বিশ্বে।

সম্প্রতি ব্যাংককে ভেগার অফিসে আনুষ্ঠানিকভাবে এই চুক্তি স্বাক্ষর করেন আমলকির সিইও নন্দিতা শারমিন ও ভেগা ন্যাচারাল এর সিইও মিসেস কে কাওয়ান।

এ প্রসঙ্গে নন্দিতা শারমিন বলেন, 'নতুন উদ্ভাবন এবং নতুন প্রযুক্তিকে কাজে লাগিয়ে বাংলাদেশের কসমেটিক ইন্ডাস্ট্রিকে নতুন কিছু উপহার দিতেই আমরা এই উদ্যোগ নিয়েছি। আমাদের কো-ব্র‍্যান্ডিং এ ৪৫টি পণ্য বাজারে আসবে।’

উল্লেখ্য, মিড রেঞ্জ এবং টপ ভেরিয়েন্টে ৪০ এর অধিক বিশ্বমানের সব পণ্য আমলকির প্রোডাক্ট লিস্টে আছে। বিশ্বের বিভিন্ন দেশেই তাদের পণ্য রপ্তানি হয়ে থাকে। পাশাপাশি দেশের বিভিন্ন মেগাশপ ও আউটলেটে পাওয়া যায় তাদের পণ্য।


করপোরেট ক্রিকেট চ্যাম্পিয়নশিপে তৃতীয় কানাডিয়ান ইউনিভার্সিটি

সিইউবির করপোরেট ক্রিকেট চ্যাম্পিয়নশিপ টুর্নামেন্টে তৃতীয় হওয়ায় সিইউবির খেলোয়াড়দের হাতে পুরস্কার তুলে দেন বিশ্ববিদ্যালয়টির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ড. চৌধুরী নাফিজ সরাফাত ও নর্থ সাউথ ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক আতিকুল ইসলাম। ছবি: দৈনিক বাংলা
আপডেটেড ২ মার্চ, ২০২৪ ১৮:৪৩
দৈনিক বাংলা ডেস্ক

কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ (সিইউবি)-এর করপোরেট ক্রিকেট চ্যাম্পিয়নশিপ টুর্নামেন্টের তৃতীয় স্থান নির্ধারণী খেলায় বিশ্ববিদ্যালয়টি স্ট্র্যাটেজিক ফিন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্টস লিমিটেডকে (এসএফআইএল) ৬৬ রানের ব্যবধানে হারিয়েছে।

গতকাল শুক্রবার সিইউবির পূর্বাচলের স্থায়ী ক্যাম্পাস মাঠে এই ম্যাচ হয়।

কাইছার আহমেদ আসিফের বোলিং, কাজী সাব্বির ও ইমতিয়াজ কবিরের দুর্দান্ত ব্যাটিংয়ে ১১৫ রানের লক্ষ্য ছুঁড়ে দেয় সিইউবি।

জবাবে এসএফআইএল ১০ ওভারে ৮ উইকেটে করে মাত্র ৪৯ রান। ২ ওভারে ৭ রান দিয়ে ৩ উইকেট নিয়ে ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হন সিইউবির লিয়ন।

উল্লেখ্য, একই দিনে টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ হয়। ফ্রন্টিয়ার টাওয়ার বাংলাদেশকে (এফটিবি) হারিয়ে চ্যাম্পিয়ন হয় পদ্মাব্যাংক।

খেলার পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিইউবির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ড. চৌধুরী নাফিজ সরাফাত ও নর্থ সাউথ ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক আতিকুল ইসলাম।

ম্যান অব দ্য সিরিজ নির্বাচিত হন মাসুদ শেখ।

বিষয়:

গ্রিন ইউনিভার্সিটি ও ওয়ালটন ডিজি-টেকের সমঝোতা চুক্তি

আপডেটেড ১ জানুয়ারি, ১৯৭০ ০৬:০০
দৈনিক বাংলা ডেস্ক

প্রযুক্তিতে উন্নয়ন ও দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে গ্রিন ইউনিভার্সিটি অব বাংলাদেশ ও ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর হয়েছে। গতকাল বুধবার বিশ্ববিদ্যালয়ের সেন্টার ফর ক্যারিয়ার ডেভেলপমেন্ট সেন্টার (সিসিডি) আয়োজিত সংক্ষিপ্ত এক অনুষ্ঠানে এই সমঝোতা হয়।

গ্রিন ইউনিভার্সিটির রেজিস্ট্রার ক্যাপ্টেন (নেভি) শেখ মোহাম্মদ সালাহউদ্দিন, এলপিআর ও ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের চিফ বিজনেস অফিসার তৌহিদুর রহমান রাদ নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে স্বাক্ষর করেন।

এ সময় বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. খাজা ইফতেখার উদ্দিন আহমেদ, বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. সাইফুল আজাদ, ইইই বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. শিহাবুদ্দিন, সিএসই বিভাগের চেয়ারপারসন ড. মুহাম্মদ আমিনুর রহমান, সেন্টার ফর ল্যাঙ্গুয়েজ অ্যান্ড কালচারাল স্টাডিজের ডিরেক্টর ড. সিরাজুম মুনীরা উপস্থিত ছিলেন।

সংশ্লিষ্টরা জানান, সমঝোতা স্মারকের আওতায় গ্রিন ইউনিভার্সিটির শিক্ষার্থীদের রিসার্চ, একাডেমিক এবং ক্যারিয়ারের বিভিন্ন ক্ষেত্রে ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড সহযোগিতা করবে। পুরো বিষয়টি দেখভালের জন্য উভয় প্রতিষ্ঠান থেকে কি-পার্সন নিযুক্ত করার পাশাপাশি ব্র্যান্ড অ্যাম্বাসেডরও নিয়োগ দেবে ওয়ালটন।

চুক্তির ফলে গ্রিন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বিশেষত বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ছাত্র-ছাত্রীরা ওয়ালটনে গবেষণা ও কাজের সুযোগ পাবেন। অন্যান্য সুযোগের মধ্যে রয়েছে গ্র্যাজুয়েট ও আন্ডারগ্র্যাজুয়েট শিক্ষার্থীদের ইন্টার্নশিপ, ট্রেইনিং ও প্রতিষ্ঠানটির রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট বিভাগে গবেষণা ও উদ্ভাবনের সুযোগ। বিজ্ঞপ্তি

বিষয়:

ওয়ালটন পণ্য কিনে ‘ননস্টপ মিলিয়নিয়ার’ হওয়ার সুযোগ

ওয়ালটন ডিজিটাল ক্যাম্পেইন সিজন-২০’-এর উদ্বোধনী অনুষ্ঠানে চিত্রনায়িকা পরীমনি। ছবি: সংগৃহীত
আপডেটেড ১ মার্চ, ২০২৪ ১১:২৫
দৈনিক বাংলা ডেস্ক

‘সেরা পণ্যে সেরা অফার’ স্লোগানো সারা দেশে শুরু হলো ওয়ালটনের ডিজিটাল ক্যাম্পেইন সিজন-২০। প্রতিবারের মতো ক্যাম্পেইনের এই সিজনেও ক্রেতাদের জন্য থাকছে বিশেষ চমক। সিজন-২০-এ ফ্রিজ, টিভি, এয়ার কন্ডিশনার বা এসি, ওয়াশিং মেশিন ও ফ্যানের ক্রেতাদের জন্য ‘ননস্টপ মিলিয়নিয়ার’ শীর্ষক সুবিধা ঘোষণা করেছে বাংলাদেশের ইলেকট্রনিক্স জায়ান্ট ওয়ালটন। ডিজিটাল ক্যাম্পেইনের মাধ্যমে এর আগেও ওয়ালটন পণ্য কিনে মিলিয়নিয়ার হয়েছিলেন ৩০ জন ক্রেতা। ঈদকে সামনে রেখে ক্রেতাদের জন্য বিশেষ উপহার হিসেবে আবারও এ সুবিধা দিচ্ছে ওয়ালটন।

সিজন-২০ চলাকালীন দেশের যেকোনো ওয়ালটন প্লাজা, পরিবেশক শোরুম ও অনলাইন সেলস প্ল্যাটফর্ম ‘ই-প্লাজা’ থেকে ফ্রিজ, এসি, টিভি, ওয়াশিং মেশিন এবং নির্দিষ্ট মডেলের ফ্যান কিনে আবারও মিলিয়নিয়ার হওয়ার সুযোগ পাচ্ছেন ক্রেতারা। এ ছাড়া রয়েছে কোটি কোটি টাকার নিশ্চিত উপহার। চলতি বছরের ১ মার্চ থেকে পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত মিলিয়নিয়ার হওয়ার এই সুযোগ পাবেন ক্রেতারা।

গতকাল বৃহস্পতিবার রাজধানীর এক পাঁচ তারকা হোটেলে ‘ডিজিটাল ক্যাম্পেইন সিজন-২০’-এর উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা জানানো হয়। অনুষ্ঠানে দেশব্যাপী সিজন-২০-এর উদ্বোধন করেন জনপ্রিয় চিত্রনায়িকা পরীমনি। পাশাপাশি সিজন-২০-এর লোগো উন্মোচন করেন ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসির অ্যাডিশনাল ম্যানেজিং ডিরেক্টর (এএমডি) নজরুল ইসলাম সরকার।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ওয়ালটন হাই-টেকের এএমডি মেজর জেনারেল (অব.) ইবনে ফজল শায়েখুজ্জামান, ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর মো. হুমায়ুন কবীর, সিনিয়র এক্সিকিউটিভ ডিরেক্টর মো. তানভীর রহমান, আরিফুল আম্বিয়া, দিদারুল আলম খান (চিফ মার্কেটিং অফিসার), ফিরোজ আলম, আমিন খান, শাহজালাল হোসেন লিমন, তোফায়েল আহমেদ, সোহেল রানা ও মোস্তফা কামাল প্রমুখ।

ডিজিটাল ক্যাম্পেইন সিজন-২০-এর ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে সদ্য নিযুক্ত জনপ্রিয় চিত্রনায়িকা পরীমনি বলেন, ওয়ালটন পণ্য এখন আমাদের সবার ঘরে ঘরে। আমার ঘরেও আছে ওয়ালটন ফ্রিজসহ নানা পণ্য। দেশের সীমানা ছাড়িয়ে ওয়ালটন পণ্য এখন রপ্তানি হচ্ছে ৪০টিরও বেশি দেশে। এটা আমাদের জন্য অত্যন্ত গর্বের। ওয়ালটন ডিজিটাল ক্যাম্পেইনের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে ওয়ালটন পরিবারের একজন সদস্য হতে পেরে আমি খুবই আনন্দিত। বিজ্ঞপ্তি


এসসিবি প্রতিনিধিদলের সঙ্গে শিল্পমন্ত্রীর সাক্ষাৎ

আপডেটেড ১ জানুয়ারি, ১৯৭০ ০৬:০০
দৈনিক বাংলা ডেস্ক

শিপার্স কাউন্সিল অব বাংলাদেশের (এসসিবি) চেয়ারম্যান মো. রেজাউল করিমের নেতৃত্বে একটি প্রতিনিধিদল গতকাল বৃহস্পতিবার শিল্প মন্ত্রণালয়ের মন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূনের সঙ্গে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সভাকক্ষে এক সৌজন্য সাক্ষাৎকারে মিলিত হন। শিপার্স কাউন্সিলের সিনিয়র ভাইস চেয়ারম্যান মো. আরিফুল আহ্সান; ভাইস চেয়ারম্যান গনেশ চন্দ্র সাহা এবং পরিচালক জিয়াউল ইসলাম ওই সাক্ষাৎকালে উপস্থিত ছিলেন। শুরুতে এসসিবি চেয়ারম্যান ও পরিচালনা পর্ষদের সদস্যরা মন্ত্রীকে দ্বিতীয় বারের মতো একই মন্ত্রণালয়ের দায়িত্ব পাওয়ায় ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা ও অভিনন্দন জানান। এসসিবি চেয়ারম্যান মন্ত্রীর কাছে কাউন্সিলের কর্মকাণ্ড তুলে ধরে বলেন, শিপার্স কাউন্সিল অব বাংলাদেশ প্রতিষ্ঠালগ্ন থেকে ব্যবসায়ী ও রপ্তানিকারকদের বিভিন্ন সমস্যা সমাধানে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। তিনি বলেন, বর্তমান সরকার শিল্পবান্ধব অবকাঠামো উন্নয়নে অত্যন্ত প্রশংসনীয় পদক্ষেপ গ্রহণ করেছে। তিনি দৃঢ়ভাবে বিশ্বাস করেন, মন্ত্রীর নেতৃত্বে শিল্প মন্ত্রণালয়ের কার্যক্রম আরও টেকশই ও গতিশীল হবে। চেয়ারম্যানের অনুরোধে ‘বিএসটিআই কাউন্সিল’ নামে বাংলাদেশ স্টান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের নীতিনির্ধারক কমিটিতে সদস্য হিসেবে শিপার্স কাউন্সিলকে অন্তর্ভুক্ত করার ব্যাপারে মন্ত্রী আশ্বাস দেন। বিজ্ঞপ্তি


বস্ত্র ও পাটমন্ত্রীর সঙ্গে বিজেএমসির মতবিনিময়

আপডেটেড ১ জানুয়ারি, ১৯৭০ ০৬:০০
দৈনিক বাংলা ডেস্ক

বিজেএমসি প্রধান কার্যালয়ে বৃহস্পতিবার বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের মন্ত্রী জাহাঙ্গীর কবির নানক এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে বিজেএমসির সর্বস্তরের কর্মকর্তা ও কর্মচারীদের সঙ্গে মতবিনিময় সভায় মিলিত হন। সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব মো. আব্দুর রউফ এবং সভাপতিত্ব করেন বিজেএমসির চেয়ারম্যান ফারুক আহম্মেদ।

আলোচনা অনুষ্ঠানে মুক্তিযুদ্ধের চেতনা এবং বিজেএমসির সার্বিক বিষয় সম্পর্কে আলোচনা করা হয়। প্রধান অতিথি বলেন, পাট ও পাটশিল্প আমাদের অস্তিত্বের সঙ্গে মিশে আছে। তিনি আরও বলেন, বিজেএমসি একটি ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান, বিজেএমসির পরিবর্তিত পরিস্থিতিতে বিদ্যমান চ্যালেঞ্জগুলো মোকাবিলা করে শিগগিরই একটি সহজ পরিস্থিতি তৈরি করতে সক্ষম হব এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে পাট ও পাট শিল্পের হারানো গৌরব ফিরিয়ে আনতে পারব। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা, বিজেএমসির পরিচালক, উপদেষ্টা, সর্বস্তরের কর্মকর্তা ও কর্মচারীরা। বিজ্ঞপ্তি


সাবমেরিন ক্যাবলের রক্ষণাবেক্ষণ কাজ স্থগিত

আপডেটেড ১ জানুয়ারি, ১৯৭০ ০৬:০০
দৈনিক বাংলা ডেস্ক

কক্সবাজারে স্থাপিত দেশের প্রথম সাবমেরিন ক্যাবল সিস্টেমে কারিগরি ত্রুটি হওয়ায় রক্ষণাবেক্ষণের কাজটি স্থগিত ঘোষণা করা হয়েছে।

আগামীকাল থেকে (SEA-ME-WE 4) এর মাধ্যমে (বিএসসিপিএলসি)-এর সকল সার্কিট যথারীতি চালু থাকবে।

সাবমেরিন ক্যাবল সিস্টেমের সিঙ্গাপুর প্রান্তে কনসোর্টিয়াম কর্তৃক আগামী ২ মার্চ রক্ষণাবেক্ষণের কার্যক্রম গ্রহণ করা হয়েছিল। রক্ষণাবেক্ষণ কাজের পরবর্তী সময়সূচি কনসোর্টিয়াম পুনঃনির্ধারণ করে সংশ্লিষ্ট সকলকে জানিয়ে দেবে। বিজ্ঞপ্তি

বিষয়:

ড. সেলিমকে বিএইচবিএফসির চেয়ারম্যান হিসেবে পুনঃনিয়োগ

ছবি: দৈনিক বাংলা
আপডেটেড ২৯ ফেব্রুয়ারি, ২০২৪ ১৬:২৮
করপোরেট ডেস্ক

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের হিসাববিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. সেলিম উদ্দিন (এফসিএ, এফসিএমএ)-কে বাংলাদেশ হাউজ বিল্ডিং ফাইনান্স কর্পোরেশন (বিএইচবিএফসি) পরিচালনা পর্ষদের পরিচালক ও চেয়ারম্যান হিসেবে চতুর্থ মেয়াদে পরবর্তী দুই বছরের জন্য পুনঃনিয়োগ প্রদান করা হয়েছে।

অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ গত ২৮ ফেব্রুয়ারি এক প্রজ্ঞাপনের মাধ্যমে এই নিয়োগের আদেশ জারি করেছে।

দেশের বিশিষ্ট এ হিসাব বিজ্ঞানী বর্তমানে দ্যা ইনস্টিটিউট অব কস্ট এন্ড ম্যানেজমেন্ট এ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশ (আইসিএমএবি)’র সভাপতি এবং ইউনিয়ন ব্যাংক পরিচালনা পর্ষদের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন। ইতোপূর্বে তিনি ইসলামি ব্যাংক বাংলাদেশ লিমিটেডের এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান, রূপালী ইনভেস্টমেন্ট লি. এবং চট্টগ্রাম স্টক এক্সেঞ্জের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন।

ড. সেলিম ১৯৬৬ সালে চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার দৌলতপুর গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের একাউন্টিং বিভাগ থেকে ১ম শ্রেণিতে প্রথম স্থানে স্নাতকোত্তর ডিগ্রি অর্জনের পর একই বিশ্ববিদ্যালয়ের একাউন্টিং বিভাগে শিক্ষকতা পেশায় যোগদান করেন।

বিষয়:

ঢাবিতে আন্তর্জাতিক বোটানিক্যাল সম্মেলন

আপডেটেড ১ জানুয়ারি, ১৯৭০ ০৬:০০
দৈনিক বাংলা ডেস্ক

বাংলাদেশ বোটানিক্যাল সোসাইটি এবং ঢাকা বিশ্ববিদ্যালয় উদ্ভিদবিজ্ঞান বিভাগের যৌথ উদ্যোগে দুদিনব্যাপী ৮ম আন্তর্জাতিক বোটানিক্যাল সম্মেলন গতকাল বুধবার নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে শুরু হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই সম্মেলন উদ্বোধন করেন।

বাংলাদেশ বোটানিক্যাল সোসাইটির সভাপতি অধ্যাপক ড. মো. আবুল বাশারের সভাপতিত্বে অনুষ্ঠানে উদ্ভিদবিজ্ঞান বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক ড. এ কে এম নজরুল ইসলাম এবং রিলায়েন্স ইন্ডাস্ট্রিয়াল পার্ক লিমিটেডের সভাপতি নুরুল হক চৌধুরী বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। মূল প্রবন্ধ উপস্থাপন করেন উদ্ভিদবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মিহির লাল সাহা। স্বাগত বক্তব্য দেন বাংলাদেশ বোটানিক্যাল সোসাইটির মহাসচিব অধ্যাপক ড. আসফাক আহমদ এবং ধন্যবাদ জ্ঞাপন করেন অধ্যাপক ড. মোহাম্মদ আলমোজাদ্দেদী আলফেছানী।

উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল বলেন, গবেষণা ও উদ্ভাবনের মাধ্যমে আমাদের দেশে খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে হবে। বিজ্ঞপ্তি


ফেডারেল ইন্স্যুরেন্সের শাখা ব্যবস্থাপক সম্মেলন অনুষ্ঠিত

আপডেটেড ১ জানুয়ারি, ১৯৭০ ০৬:০০
দৈনিক বাংলা ডেস্ক

সম্প্রতি ফেডারেল ইন্স্যুরেন্স কোম্পানির শাখা ব্যবস্থাপক সম্মেলন-২০২৪ ঢাকা ক্লাবের স্যামসন এইচ চৌধুরী সেন্টারে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন কোম্পানির চেয়ারম্যান এনামুল হক। সম্মেলনে সভাপতিত্ব করেন কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক এএমএম মহিউদ্দিন চৌধুরী। সম্মেলনে আরও উপস্থিত ছিলেন কোম্পানির ভাইস চেয়ারম্যান ইলিয়াস সিদ্দিকী, নির্বাহী ও বিনিয়োগ কমিটির চেয়ারম্যান জয়নুল আবেদীন জামাল, নিরপেক্ষ পরিচালক সফররাজ হোসেন ও মো. রফিকুল ইসলাম, পরিচালক মোরশেদুল শফি ও জিয়া উদ্দীন, সাবেক চেয়ারম্যান নুরুল আলম প্রমুখ। বিজ্ঞপ্তি

বিষয়:

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বাণিজ্যিক কার্যক্রম সম্প্রসারণের উদ্বোধন

আপডেটেড ১ জানুয়ারি, ১৯৭০ ০৬:০০
দৈনিক বাংলা ডেস্ক

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মুদ্রণ ও প্রকাশনা বিভাগের সক্ষমতা বৃদ্ধি ও বাণিজ্যিক কার্যক্রম সম্প্রসারণ গতকাল বুধবার উদ্বোধন করা হয়। বিমান প্রিন্ট প্রেস, ফার্মগেট, ঢাকায় ওই কার্যক্রমের উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও শফিউল আজিম (অতিরিক্ত সচিব)। উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পরিচালক প্রশাসন ও মানব সম্পদ মো. ছিদ্দিকুর রহমান (যুগ্মসচিব), পরিচালক গ্রাহক সেবা মো. মতিউল ইসলাম চৌধুরী (যুগ্মসচিব), পরিচালক করপোরেট প্ল্যানিং ও ট্রেনিং ক্যাপ্টেন এ কে এম আমিনুল ইসলাম। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বিমান প্রেসের মহাব্যবস্থাপক শাকিল মেরাজ। এ ছাড়া অনুষ্ঠানে বিমানের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ বিভিন্ন স্তরের কর্মকর্তা, কর্মচারী ও মিডিয়ার ব্যক্তিরা উপস্থিত ছিলেন। ঢাকার ফার্মগেটে নিজস্ব জমিতে স্থাপিত বিমান মুদ্রণ ও প্রকাশনা বিভাগে রয়েছে প্রশিক্ষিত ও দক্ষ জনবল, জার্মানির হাইডেলবার্গ কোম্পানির প্রিন্টিং মেশিন, পোলার পেপার কার্টিং মেশিন ও প্রেট মেকিং মেশিন। বিমান প্রেসের বাণিজ্যিক কার্যক্রমের সম্প্রসারণের জন্য এরই মধ্যে নতুন নতুন ডাই-মেকিং, ডাই-কার্টিং মেশিন, গ্লু, ম্যাট ও স্পট লেমিনেশন মেশিন সংযোজন করা হয়েছে। গতকাল যুক্ত হলো ডিজিটাল প্যানা, পিভিসি, ইনজেক্ট প্রিন্টিংয়ের ইকো সলভেন্ট প্রিন্টিং মেশিনের উদ্বোধন করা হয়। প্রধান অতিথির বক্তব্যে শফিউল আজিম বলেন, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সব বিভাগের উন্নতি দৃশ্যমান হচ্ছে। আমরা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সকে একটি স্মার্ট এয়ারলাইন্স হিসেবে গড়ে তোলার লক্ষ্যে নিরলসভাবে কাজ করে যাচ্ছি। বিমানের ফ্লাইট ক্যাটারিং সেন্টার (বিএফসিসি), বিমান পোলট্রি কমপ্লেক্স, বিমান ট্রেনিং সেন্টার (বিএটিসি) ন্যায় বিমান প্রিন্টিং অ্যান্ড পাবলিকেশন বিভাগের সক্ষমতা বৃদ্ধি হচ্ছে। বিমান প্রিন্টিং প্রেসে আমরা নিজের প্রয়োজন মিটিয়ে বাইরের বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের কাজ করছি। বিমান প্রেসে রয়েছে আধুনিক টোটাল প্রিন্টিং সলিউশন। বিজ্ঞপ্তি

বিষয়:

কৃষি ব্যাংকের গ্রাহকদের সঙ্গে মতবিনিময় সভা

আপডেটেড ১ জানুয়ারি, ১৯৭০ ০৬:০০
দৈনিক বাংলা ডেস্ক

বাংলাদেশ কৃষি ব্যাংক ঢাকা মুখ্য অঞ্চল আয়োজিত ব্যাংকার-কাস্টমার সম্পর্ক ও গ্রাহক সেবা উন্নয়ন শীর্ষক এক মতবিনিময় সভা ব্যাংকের নবাবগঞ্জ শাখা প্রাঙ্গণে গতকাল বুধবার অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যাংকের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান মো. নাসিরুজ্জামান এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যবস্থাপনা পরিচালক মো. শওকত আলী খান। প্রধান অতিথি স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে গ্রাহক সেবার মানোন্নয়নে আরও আন্তরিক ও নিবিড় যোগাযোগের মাধ্যমে প্রান্তিক কৃষকের ঋণ প্রাপ্তির ওপর বিশেষ গুরুত্বারোপ করেন। বিশেষ অতিথির বক্তব্যে ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক বলেন, বাংলাদেশ কৃষি ব্যাংক সব ধরনের আধুনিক ব্যাংকিং সেবার মাধ্যমে সর্বোত্তম গ্রাহক সেবা নিশ্চিত করে কৃষির উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে যাচ্ছে। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপব্যবস্থাপনা পরিচালক খান ইকবাল হোসেন ও নবাবগঞ্জের উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কামরুল হাসান সোহেল। ঢাকার মুখ্য আঞ্চলিক ব্যবস্থাপক মো. জাহিদ হোসেনের সভাপতিত্বে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিভাগের মহাব্যবস্থাপক আশরাফুজ্জামান খান এবং নবাবগঞ্জের উপজেলা কৃষি কর্মকর্তা আসমা জাহান। এ সময় বিভিন্ন পেশার গ্রাহক ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরাসহ ব্যাংকের সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি

বিষয়:

ন্যাশনাল ব্যাংকের দুই উপশাখা উদ্বোধন

চট্টগ্রামের বিবিরহাট ও সিলেটের বারইগ্রামে গতকাল বুধবার ন্যাশনাল ব্যাংক লিমিটেডের ৬২ ও ৬৩তম উপশাখা উদ্বোধন করা হয়েছে। ছবি: সংগৃহীত
আপডেটেড ১ জানুয়ারি, ১৯৭০ ০৬:০০
দৈনিক বাংলা ডেস্ক

চট্টগ্রামের বিবিরহাট ও সিলেটের বারইগ্রামে গতকাল বুধবার ন্যাশনাল ব্যাংক লিমিটেডের ৬২ ও ৬৩তম উপশাখা উদ্বোধন করা হয়েছে। বিবিরহাট উপশাখার অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যাংকের চট্টগ্রামের আঞ্চলিক প্রধান ও এসভিপি প্রবীর কুমার ভৌমিক। এ ছাড়া বারইগ্রাম উপশাখার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যাংকের সিলেট আঞ্চলিক প্রধান ও এসভিপি মো. জালাল উদ্দীন প্রামাণিক। পৃথকভাবে আয়োজিত ওই অনুষ্ঠান দুটিতে এ সময় ব্যাংকের হাটহাজারী ও বিয়ানীবাজার শাখার ব্যবস্থাপকদ্বয়, বিবিরহাট ও বারইগ্রাম উপশাখার ইনচার্জদ্বয়, কর্মকর্তা-কর্মচারী, স্থানীয় ব্যবসায়ী ও গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি

বিষয়:

স্ট্যান্ডার্ড ব্যাংক ও প্লাসিড এক্সপ্রেস এসডিএন বিএইচডির মধ্যে চুক্তি 

রেমিট্যান্স সেবার পরিধি আরও বিস্তৃত করার লক্ষ্যে স্বনামধন্য গ্লোবাল রেমিট্যান্স কোম্পানি প্লাসিড এক্সপ্রেস এসডিএন বিএইচডির সঙ্গে চুক্তি সই করেছে স্ট্যান্ডার্ড ব্যাংক পিএলসি। ছবি: সংগৃহীত
আপডেটেড ১ জানুয়ারি, ১৯৭০ ০৬:০০
দৈনিক বাংলা ডেস্ক

রেমিট্যান্স সেবার পরিধি আরও বিস্তৃত করার লক্ষ্যে স্বনামধন্য গ্লোবাল রেমিট্যান্স কোম্পানি প্লাসিড এক্সপ্রেস এসডিএন বিএইচডির সঙ্গে চুক্তি সই করেছে স্ট্যান্ডার্ড ব্যাংক পিএলসি। এই চুক্তির আওতায় প্রবাসী বাংলাদেশিরা প্লাসিড এক্সপ্রেস এসডিএন বিএইচডির মাধ্যমে বাংলাদেশে তাদের সুবিধাভোগীদের স্ট্যান্ডার্ড ব্যাংক ও বাংলাদেশের যেকোনো ব্যাংকের অ্যাকাউন্টে সরাসরি অর্থ পাঠাতে পারবেন। গত ২৭ ফেব্রুয়ারি ঢাকায় স্ট্যান্ডার্ড ব্যাংকের প্রধান কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মো. হাবিবুর রহমানের উপস্থিতিতে উপব্যবস্থাপনা পরিচালক ও সিওও মো. সিদ্দিকুর রহমান এবং প্লাসিড এক্সপ্রেস এসডিএন বিএইচডির ডিরেক্টর মোহাম্মদ রশীদ স্ব-স্ব প্রতিষ্ঠানের পক্ষে চুক্তি স্বাক্ষর করেন। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে স্ট্যান্ডার্ড ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক ও হেড অব আইআরএম মো. মোহন মিয়া, এসইভিপি ও চিফ রেমিট্যান্স অফিসার মো. মোশাররফ হোসাইন, ইভিপি ও সিএফও মো. আলী রেজা ও রেমিট্যান্স ডিপার্টমেন্টের এভিপি জাকারিয়া মাহমুদ এবং প্লাসিড এক্সপ্রেস এসডিএন বিএইচডির কান্ট্রি হেড (বাংলাদেশ) ফারুক হেলালীসহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন নির্বাহীরা উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি

বিষয়:

banner close