মঙ্গলবার, আগস্ট ৯, ২০২২

অমিতাভের নাতনির যাত্রা শুরু

অমিতাভের নাতনির যাত্রা শুরু
নাতনি নভ্যা নভেলি নন্দা
বিনোদন ডেস্ক
প্রকাশিত

বহুজাতিক প্রসাধন সংস্থার বিজ্ঞাপনের মডেল হয়েছেন তিনি। অমিতাভ বচ্চনের নাতনি নভ্যা নভেলি নন্দা এরই মধ্যে তার কাজের ভিডিওর প্রথম ঝলক শেয়ার করেছেন বন্ধুবান্ধব ও শুভাকাঙ্ক্ষীদের সঙ্গে। প্রথম কাজ দিয়ে দর্শকদের হৃদয়ে কতটা সাড়া ফেলতে পারেন তিনি তা নিয়েই এখন জল্পনা।

অমিতাভ-কন্যা শ্বেতা নন্দার মেয়ে নভ্যাকে ওই ভিডিওতে দেখা গেছে, কাজের পোশাকে, সামনে ল্যাপটপ রেখে কাজ করতে। একই সঙ্গে তিনি কথা বলেছেন ‘সেল্ফ ওয়ার্থ’ প্রসঙ্গে। তবে এ বিজ্ঞাপন কবে প্রকাশ হবে সে খবর এখনও জানা যায়নি।

এদিকে নভ্যার আত্মপ্রকাশে অভিনন্দন জানিয়ে বচ্চন-কন্যা শ্বেতা আদরের মেয়েকে বলেছেন, ‘এর থেকে অনেক বেশি প্রাপ্য তোমার।’ প্রিয় বন্ধু শাহরুখ-কন্যা সুহানা তার প্রতিক্রিয়া জানিয়েছেন বিস্ময়চিহ্ন দিয়ে। আরেক বন্ধু অনন্যা পান্ডেও ভালোবাসা জানিয়েছেন বন্ধুর উদ্দেশে।

পরিবারের পক্ষ থেকে শুভেচ্ছা ও ভালোবাসায় ভরে গিয়েছে নভ্যার বিনোদনের জগতে প্রথম পথচলা। যদিও দাদু অমিতাভ বচ্চন তার প্রিয় নাতনির পর্দায় প্রথম আত্মপ্রকাশ নিয়ে এখনও কোনো মন্তব্য করেননি।

বিষয়:

মায়ের জন্য ভারতে বাপ্পী

মায়ের জন্য ভারতে বাপ্পী
বাপ্পী
বিনোদন ডেস্ক
প্রকাশিত

মায়ের চিকিৎসার কারণে বেশ কিছুদিন ধরেই ভারতের হায়দারাবাদে অবস্থান করছেন চিত্রনায়ক বাপ্পী চৌধুরী। যে কারণে এবার ঈদে মুক্তি পাওয়া সিনেমাগুলো এখনও দেখা হয়ে ওঠেনি এই চিত্রনায়কের।

তাই তো দেশের বাইরে থেকে দেশকে ও বাংলা সিনেমাকে মিস করছেন এই চিত্রনায়ক। এক ফেসবুক স্ট্যাটাসে সেই অনুভূতিই ব্যক্ত করেছেন তিনি।

এবার ঈদে মুক্তি পাওয়া পরাণ, দিন- দ্য ডে ও সাইকো সিনেমার তিনটি পোস্টার শেয়ার করে বাপ্পী লেখেন, ‘বাংলাদেশকে মিস করছি। মিস করছি বাংলা সিনেমাকে। ভাবছেন নীরব কেন আপনাদের বাপ্পী? প্রিয় ভক্তবৃন্দ- এ মুহূর্তে আমার পুরোপুরি মনোযোগ মায়ের সুস্থতা নিয়ে। ঈদের আগেই ভারতের হায়দারাবাদে এসেছি।’

‘যদিও শত ব্যস্ততার মাঝে ঈদের সিনেমার খবর রাখতে ভুল করিনি। জেনেছি দর্শক আমাদের সিনেমাগুলো দারুণভাবে গ্রহণ করেছে। আপনাদের আশীর্বাদে সব ঠিক থাকলে আগামী ২৫ জুলাই ঢাকার পথে মাকে নিয়ে রওনা হবো। এসেই কথা দিচ্ছি সিনেমাগুলো দেখা শেষ করব। জয় হোক বাংলা সিনেমার।’

এদিকে বাপ্পীর হাতে রয়েছে জয় বাংলা, কুস্তিগির, শত্রুসহ একাধিক সিনেমা। এর মধ্যে জয় বাংলা ও কুস্তিগিরের শুটিংও শেষ করেছেন এই চিত্রনায়ক।

বিষয়:

বাদশা-সুলতানরা যতদিন থাকবে বলিউড ডুববে

বাদশা-সুলতানরা যতদিন থাকবে বলিউড ডুববে
শাহরুখ খান আর সালমান খান
বিনোদন ডেস্ক
প্রকাশিত

বলিউড নিয়ে প্রায়ই নিজের মতামত প্রকাশ করে থাকে ‘দ্য কাশ্মীর ফাইলস’ পরিচালক বিবেক অগ্নিহোত্রি। তবে পরিচালকের শেষ টুইট বলছে, তিনি জোরালো কটাক্ষ করেছেন শাহরুখ খান আর সালমান খানকে।

বিবিসি নিউজ ওয়ার্ল্ড-এর একটি টুইট রি-টুইট করেছেন তিনি। যেখানে কথা বলা হয়েছে কেন বলিউডের ‘কিং’ শাহরুখ। আর এই টুইটের জবাব দিয়ে বিবেক লিখলেন, ‘যতদিন বলিউডে কিং, বাদশা আর ভাইজানরা থাকবে, ততদিন এটা ডুববে। এটাকে সাধারণের ইন্ডাস্ট্রি বানান সাধারণের গল্প দিয়ে। তাহলেই দেখবেন গ্লোবাল ফিল্ম ইন্ডাস্ট্রির তকমা পাচ্ছেন।’

শাহরুখ খান যেমন পরিচিত বলিউডের কিং হিসেবে, তেমনই ১৯৯৯ সালে তিনি একটি সিনেমা করেছিলেন ‘বাদশা’ নামে। সালমান খান ২০১৬ সালে কাজ করেছেন ‘সুলতান’-এ। তবে বিবেকের এই টুইট একেবারেই ভালোভাবে নেয়নি সামাজিক যোগাযোগমাধ্যম। বিশেষ করে শাহরুখ আর সালমান ভক্তরা। বলা ভালো, একেবারে ধুইয়ে দিয়েছেন পরিচালককে।

বছরের শুরুতেই ‘দ্য কাশ্মীর ফাইলস’ নিয়ে আসেন বিবেক। ১৯৯০ সালে উপত্যকায় কাশ্মীরি পণ্ডিতদের ওপর হওয়া অত্যাচারই এই ছবিতে ফুটিয়ে তোলা হয়েছে। সিনেমায় অভিনয় করেছিলেন অনুপম খের, মিঠুন চক্রবর্তী। ছবিটি বক্স অফিসে সাড়া ফেলে দিয়েছিল।

আর শাহরুখ-সালমানের কথা বলতে গেলে এখন ভাইজানের হাতে আছে ‘কাভি ইদ কাভি দিওয়ালি’, ‘টাইগার ৩’। আর শাহরুখকে দেখা যাবে ‘পাঠান’, ‘ডানকি’ আর ‘জাওয়ান’ ছবিতে।

বিষয়:

দাম্পত্যের ১২ বছরে কী সুখবর দিলেন ফারুকী-তিশা

দাম্পত্যের ১২ বছরে কী সুখবর দিলেন ফারুকী-তিশা
নুসরাত ইমরোজ তিশা ও তাঁর মেয়ে ইলহাম
বিনোদন প্রতিবেদক
প্রকাশিত

এ বছরটা আমাদের জন্য অদ্ভুত একটা বছর হয়ে থাকবে। এ বছরেই আমাদের জীবনে এসেছে ইলহাম। আবার এ বছরেই চলে গেলেন আমার বাবা। আর এ বছরই আমাদের বিয়ের ১২ বছর পূর্তি হলো। আমাদের মনের অবস্থাটা কী, এটা বোঝানোর মতো জুতসই শব্দ খুঁজছিলাম। পাই নাই। কত শত স্মৃতি মনে পড়ছে আমাদের এই ১২ বছরের। এই জীবন তো কেবল স্মৃতি জমানোরই খেলা। 

আশা করি, সামনে আরও মধুর-অম্ল সব স্মৃতি জমা হবে আমাদের ভাণ্ডারে।  আমাদের যৌথ জীবনের সবচেয়ে সুন্দর ঘটনা ইলহাম। আজকের এই দিনে আমরা ওর ছবি আপনাদের সঙ্গে শেয়ার করছি। আপনারা ওর জন্য দোয়া করবেন। সবাই ভালো থাকবেন।

নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী ও তার স্ত্রী অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা তাদের মেয়ে ইলহাম নুসরাত ফারুকীর ছবি প্রকাশ করেন ফেসবুকে।