সোমবার, ২৭ মে ২০২৪

আলোচনায় ঈদের সিনেমার টিজার-ট্রেলার

বিনোদন প্রতিবেদক
প্রকাশিত
বিনোদন প্রতিবেদক
প্রকাশিত : ১৭ এপ্রিল, ২০২৩ ১১:০৮

দরজায় কড়া নাড়ছে ঈদ। অন্য সবকিছুর মতো দেশের চলচ্চিত্রাঙ্গন প্রস্তুতি নিচ্ছে ঈদের। মুক্তির সম্ভাবনা রয়েছে অর্ধডজনের বেশি সিনেমার। ছবিগুলোর তালিকায় আছে শাকিব খান ও বুবলী অভিনীত ‘লিডার: আমিই বাংলাদেশ’, অনন্ত জলিল ও বর্ষা অভিনীত ‘কিল হিম’, সজল ও পূজা চেরী অভিনীত ‘জ্বীন’, রোশান ও পূজা অভিনীত ‘পাপ’, অপু বিশ্বাস ও জয় চৌধুরী অভিনীত ‘প্রেম প্রীতির বন্ধন’, আদর আজাদ ও বুবলী অভিনীত ‘লোকাল’, বাপ্পী চৌধুরী ও জাহারা মিতু অভিনীত ‘শত্রু’।

এরই মধ্যে ছবিগুলোর টিজার, ট্রেলার ও গান মুক্তি দিয়েছেন সংশ্লিষ্টরা। সিনেমার অভিনয়শিল্পীদের ভক্তরা সেগুলো নিয়ে আলোচনা করছেন। করছেন চুলচেরা বিশ্লেষণ। অন্তর্জালে মুক্তি পাওয়া টিজার ও ট্রেলারে দর্শকরা জানাচ্ছেন নানা রকম প্রতিক্রিয়া।

বছরখানেক পর মুক্তি পাচ্ছে চলচ্চিত্র তারকা শাকিব খানের ছবি। সঙ্গে আছেন শবনম বুবলীও। এই দুই তারকা অভিনীত ও তপু খান পরিচালিত ‘লিডার: আমিই বাংলাদেশ’ ছবির টিজার মুক্তি পেয়েছে ২ এপ্রিল। ছবিটির ট্রেলার এখনো মুক্তি পায়নি। তবে এই ছবির প্রথম গান ‘কথা আছে’ মুক্তির পরই সামাজিক যোগাযোগমাধ্যমে বেশ সাড়া পড়েছে। এই গানটিতে ঠোঁট মিলিয়ে ও র‌্যাপ ভঙ্গিতে অভিনয় করেছেন অভিনেত্রী শবনম বুবলীও। সেটিও সামাজিক যোগাযোগমাধ্যমে বেশ প্রশংসিত হয়েছে। ইউটিউব ও ফেসবুকে প্রচারিত হওয়ার পরই গানটি কয়েক লাখ দর্শক দেখেছেন। শাকিবভক্তদের মধ্যেই বেশ সাড়া পড়েছে। তারা আগ্রহ নিয়ে অপেক্ষা করছেন ঈদের এই সিনেমাটির জন্য। তবে অনেকেই আবার নেতিবাচক প্রতিক্রিয়া দেখিয়েছেন।

অনন্ত জলিল ও বর্ষা অভিনীত ‘কিল হিম’ সিনেমার টিজার মুক্তি পেয়েছে ১২ এপ্রিল। টিজারটি অনন্ত জলিল তার ভেরিফায়েড ফেসবুক অ্যাকাউন্টে শেয়ার দিয়েছেন। এখন পর্যন্ত টিজারটি দেখেছেন প্রায় ২৩ লাখ মানুষ। তবে টিজারটিতে প্রতিক্রিয়া দেয়ার ঘরে অর্ধেকেরই বেশি মানুষ হাসির প্রতিক্রিয়া দিয়েছেন। সেটা প্রায় ৫৫ হাজারের বেশি! যা নিয়ে সমালোচনা হলেও অনেকেই মন্তব্যের ঘরে অনন্ত জলিলের প্রশংসা করেছেন। নতুন ছবির জন্য তাকে শুভকামনা জানিয়েছেন জলিলভক্তরা। তবে এসব নিয়ে বিচলিত নন অনন্ত জলিল। একটি ভিডিও বার্তায় জানিয়েছেন, ‘কিল হিম’ টিজার যে কেউ তার ফেসবুক কিংবা ইউটিউবে আপলোড করতে পারেন।

অন্যদিকে ১১ এপ্রিল বাপ্পী চৌধুরী ও জাহারা মিতু অভিনীত ‘শত্রু’ সিনেমার ট্রেলার মুক্তি পেয়েছে। ২ মিনিট ২১ সেকেন্ডের ট্রেলার বাপ্পীর ফেসবুক পেজ থেকেই দেখা হয়েছে ছয় লাখের বেশি বার। টিজারটিতে রি-অ্যাকশন দেয়া ৩৩ হাজার মানুষের মধ্যে ২১ হাজারের বেশি ‘হা হা’ রিয়েক্ট দিয়েছেন। তবে সিনেমাটি নিয়ে বেশ আশাবাদী বাপ্পী। গণমাধ্যমে জানিয়েছেন, সিনেমাটি নিয়ে তার চাপ নেই। হলকেন্দ্রিক রাজনীতি থেকে পরিত্রাণ পেলেই ছবিটি ভালো চলবে।

এ ছাড়া আলোচনায় রয়েছে অভিনেতা আব্দুন নূর সজল ও পূজা চেরী অভিনীত ‘জ্বীন’ সিনেমা। দর্শকের উদ্দেশে চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে আলোচনা তৈরি করেছে ছবিটি। তবে এখনো পুরো ট্রেলার মুক্তি পায়নি।

অনেকে ধারণা, অর্ধডজনের বেশি সিনেমা ঈদের মুক্তির তালিকায় থাকলেও শেষ চার-পাঁচটির বেশি সিনেমা মুক্তির সম্ভাবনা নেই। তবে এই তালিকা থেকে কোন কোন সিনেমা বাদ পড়বে, সেটাই এখন দেখার বিষয়।


তানজিন তিশার স্বপ্নপূরণ

আপডেটেড ২৭ মে, ২০২৪ ০০:০৪
বিনোদন প্রতিবেদক

ছোটপর্দায় বেশ কয়েক বছর ধরে সাফল্যের সঙ্গে নিজের চাহিদা ধরে রেখেছেন দর্শকপ্রিয় মডেল-অভিনেত্রী তানজিন তিশা। মাঝখানে অবশ্য ব্যক্তিগত কারণে অভিনয় কিছুটা কমিয়ে দিয়েছিলেন তিনি। এই অভিনেত্রীর প্রত্যাশা ছিল গতানুগতিক ধারা থেকে বেরিয়ে এসে ভিন্ন ভিন্ন কিছু গল্প ও চরিত্রে কাজ করা। এ কারণে জোয়ারে গা ভাসানোর জন্য ‘এলেবেলে’ ধরনের নাটক বা টেলিফিল্ম থেকে দূরে ছিলেন।

তবে একটু দেরিতে হলেও সেই স্বপ্ন পূরণ হতে যাচ্ছে এই লাস্যময়ী উঠতি তারকার। এ অভিনেত্রী এবার নতুন চেহারায় হাজির হচ্ছেন দর্শক ও ভক্তদের সামনে। শোবিজের জনপ্রিয় নায়িকার চরিত্রে অভিনয় করছেন একটি ওয়েব ফিল্মে। ‘পয়জন’ নামের এ ওয়েব ফিল্ম পরিচালনা করেছেন সঞ্জয় সমাদ্দার।

তানজিন তিশার কাছ থেকে জানা গেল, শোবিজের বাস্তব ঘটনা নিয়ে ‘পয়জন’ নির্মাণ করা হয়েছে। ওয়েব ফিল্মের গল্পে দেখা যাবে, তিন তিনটা ফ্লপ সিনেমার পর চার নম্বর সিনেমা সুপারহিট, সঙ্গে ন্যাশনাল অ্যাওয়ার্ড! নায়িকা রূপা মির্জা এখন টক অব দ্য শোবিজ। এ সাফল্য উদযাপন করতে সে একটা পার্টি থ্রো করে। আলোকোজ্জ্বল ওই পার্টিতে শূন্য থেকে শিখরে ওঠা রূপা মির্জার অন্ধকার অতীত সামনে চলে আসে। আপন, পর, শত্রু, মিত্র, মুখ ও মুখোশ সব যেন এক গোলকধাঁধা! পুরোনো ক্ষত, পাপ কিংবা লোভের গল্পে রাত বাড়তে থাকে আর বাড়তে থাকে লাশ! শোবিজ ও রূপা মির্জার অতীত বর্তমান নিয়ে চলবে পয়জনের কাহিনি।

পয়জনের পরিচালক সঞ্জয় সমাদ্দার বলেন, ‘‌প্রয়োজনের অতিরিক্ত যেকোনো কিছু বিষ! কিন্তু জীবনের এমনই দুর্ভাগ্য যে প্রয়োজনীয়তার সীমা আমরা প্রায়ই নির্ধারণ করতে পারি না। সেখান থেকেই জন্ম নেয় বেঁচে থাকার নানা সমীকরণ। পরিশ্রম, মেধা কিংবা প্রতারণা নানাভাবে জীবনের সে সমীকরণ মেলানোর চেষ্টা চলে কিন্তু জীবনের গল্প তো আসলে লেখে অন্য কেউ।’

সঞ্জয় সমাদ্দারও বেশকিছু ভালো কনটেন্ট নির্মাণ করেছেন। তিনি আলোচনায় আছেন ওয়েব ফিল্ম নির্মাণ দিয়ে। ভিন্ন ধারার গল্প বলেন এ পরিচালক। সেখান থেকে আশা করা যায় পয়জন নতুন কিছু নিয়ে আসবে। এরই মধ্যে পয়জনের ট্রেলার মুক্তি পেয়েছে। এর প্রধান চরিত্র রূপা মির্জা হিসেবে অভিনয় করেছেন তানজিন তিশা। এ ছাড়া আরও অভিনয় করেছেন আবু হুরায়রা তানভীর, টাইগার রবি, রওনক রিপন, আব্দুল্লাহ আল সেন্টু, এ কে আজাদ সেতু, এসএম সোহাগ প্রমুখ।


২৭ বছর পর কাজল

ছবি: সংগৃহীত
আপডেটেড ২৬ মে, ২০২৪ ০০:০৩
বিনোদন ডেস্ক

বলিউডের এক সময়ের দ্যুতি ছড়ানো অভিনেত্রী কাজল দেবগন। সংসার ও নানা কারণে অভিনয় থেকে অনেকটাই অনিয়মিত এখন এই তারকা। মাঝেমধ্যে অভিনয় করতে দেখা যায় তাকে। তাও আবার ছোটখাটো কোনো চরিত্রে। তবে এবার গুরুত্বপূর্ণ এক চরিত্র নিয়ে দর্শকের সামনে আসছেন তিনি।

দীর্ঘ ২৭ বছর পরে ফের জুটি বাঁধছেন কাজল-প্রভু দেবা। নেপথ্যে তেলেগু পরিচালক চরণ তেজ উপ্পলাপতি। এই অ্যাকশন থ্রিলার ছবির হাত ধরেই বলিউডে আত্মপ্রকাশ করবেন চরণ তেজ। কাজল, প্রভু দেবা, নাসিরউদ্দিন শাহের মতো তারকাদের সঙ্গে বলিউড ডেবিউ করতে চলেছেন পরিচালক তাজ উপ্পালাপতি। স্বাভাবিকভাবেই বর্তমানে তার আনন্দের সীমা-পরিসীমা নতুন। একাধিক তামিল ছবি প্রযোজনা করার পর এবার তিনি প্রস্তুত তার বলিউডে আত্মপ্রকাশের জন্য।

জানা গেছে, বড় বাজেটের এই ছবিতে একঝাঁক অভিনেতার দেখা মিলবে। কাজল ও প্রভু ছাড়াও অন্যান্য গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করবেন নাসিরুদ্দিন শাহ, সংযুক্ত মেনন, আদিত্য শীল। পাশাপাশি বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রির যীশু সেনগুপ্ত থাকবেন জোরালো চরিত্রে। ছবির সংগীত পরিচালনা করবেন হর্ষবর্ধন রামেশ্বরম। সন্দীপ রেড্ডি বঙ্গার ‘অ্যানিমেল’ ছবির সংগীত পরিচালনা করেছেন হর্ষবর্ধন।

বলা বাহুল্য, ‘অ্যানিমেল’-এর প্রায় সব গানেই দর্শকের মধ্যে সাড়া ফেলে দিয়েছিলেন তিনি। ছবির সিনেমাটোগ্রাফার জিকে বিষ্ণু, যিনি এর আগে ‘জওয়ান’ ছবিতে কাজ করেছেন। ছবির সম্পাদক নবীন নুলি। তিনি ‘পুষ্পা ২’ ছবির সম্পাদনাও করবেন বলে জানা গেছে।

তাজ জানিয়েছেন, ইতোমধ্যেই তারা হায়দরাবাদ এবং মুম্বাইয়ে এই ছবির শুটিংয়ের কাজ সেরে ফেলেছেন। আগামী সপ্তাহে মুক্তি পেতে পারে ছবির টিজার। জানা গেছে তার এই ছবিতে উঠে আসবে সন্তান এবং বাবা-মায়ের সম্পর্কের কথা। সন্তানরা যখন বড় হয়ে বাবা-মায়ের থেকে আলাদা হয়ে যায় তখন তাদের বাবা-মায়েদের কী চলে মনে, কে তাদের যত্ন নেয়, সেসব এই ছবিতে উঠে আসবে।

তাজ তার এই ছবির প্রসঙ্গে জানিয়েছেন, ‘আমি আমেরিকায় সিনেমা নিয়ে পড়াশোনা করেছি। এই ছবিটা তামিল ভাষায় বানালে হয়তো আমার জন্য সেটা সহজ হতো। কিন্তু আমি চ্যালেঞ্জটা নিতে চেয়েছিলাম।’

এর আগে ১৯৯৭ সালে তামিল ছবি ‘মিনসারা কানাভু’তে অভিনয় করেছিলেন কাজল ও প্রভু দেবা। আগামীতে কাজলকে দেখা যাবে ‘দো পাত্তি’ ও ‘সরেজমিন’ ছবিতে। অন্যদিকে প্রভু দেবার নতুন ছবি, ‘দ্য গ্রেটেস্ট অব অল টাইম’ মুক্তি পাবে ৫ সেপ্টেম্বর।


কোক স্টুডিওর `অবাক ভালোবাসা’ গানে ওয়ারফেজের ৪০ বছর পালন   

আপডেটেড ১ জানুয়ারি, ১৯৭০ ০৬:০০
দৈনিক বাংলা ডেস্ক

কোক স্টুডিও বাংলা’র নতুন গানের মাধ্যমে উদযাপন করা হলো জনপ্রিয় ব্যান্ড ওয়ারফেজের ৪০ বছর। এ উপলক্ষে সবার পছন্দের ‘অবাক ভালোবাসা’গানটিকে নতুন আঙ্গিকে উপস্থাপন করা হয়েছে। মূল গানটি ওয়ারফেজের সাবেক লিড ভোকাল বাবনা করিমের লেখা ও সুর করা। গানটির কোক স্টুডিও বাংলা সংস্করণের সঙ্গীতায়োজন ও পারফরম্যান্সে ওয়ারফেজের পাশাপাশি ছিল কোক স্টুডিও বাংলা টিম। সঙ্গীত প্রযোজনায় ছিলেন তৃতীয় সিজনের সঙ্গীত প্রযোজক শায়ান চৌধুরী অর্ণব, শেখ মনিরুল আলম টিপু এবং সামির হাফিজ।

বাংলা রক মিউজিকের একটি মাইলফলক হিসেবে পরিচিত ‘অবাক ভালোবাসা’ গানটি প্রথম প্রকাশিত হয় ১৯৯৪ সালে। বাংলাদেশে রক মিউজিকের পথিকৃৎ হিসেবে প্রায় চার দশক ধরে এই ঘরানার সঙ্গীতকে গড়ে তুলতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে ওয়ারফেজ। এখন নিজেদের অন্যতম সেরা একটি গানের নতুন সংস্করণ নিয়ে ফিরে আসছে ব্যান্ডটি। এর মাধ্যমে গানটির আইকনিক ক্ল্যাসিক মর্যাদার প্রতিই সম্মান জানানো হচ্ছে।

ওয়ারফেজের সাবেক লিড ভোকালিস্ট বাবনা করিম গানটি লিখেছিলেন সাগরের তীরে আছড়ে পড়া ঢেউয়ের সামনে বসে। নির্মল অথচ শক্তিশালি এই পরিবেশে বসে লেখা গানটি যেন প্রকৃতির অদম্য সৌন্দর্যকেই তুলে ধরে। নতুন এই সংস্করণ দিয়ে কালজয়ী মূল গানটিকে সম্মান জানানো হয়েছে। নস্টালজিক আর উদ্ভাবনের মিশ্রণে এটি হয়ে উঠেছে অনন্য। এই গানে আছে একটি কয়্যার, একটি স্ট্রিং অর্কেস্ট্রা এবং খুবই স্বতন্ত্র ধরনের গিটার রিফ, যা ওয়ারফেজের একেবারেই নিজস্ব। এই নতুন সংস্করণে গানটিকে শুধু যে নতুনভাবে কল্পনা করা হয়েছে তা নয়, বরং এই গানের মূল আমেজটি ধরে রাখার চেষ্টা করা হয়েছে।

গানের ভোকালে বাবনার সঙ্গে যুক্ত হয়েছেন পলাশ নূর, গিটারে ছিলেন সামির হাফিজ আর কমল, কিবোর্ডে শামস, ড্রামসে টিপু এবং বেইজে রজার। বাংলা সঙ্গীতজগতের ক্ল্যাসিক হিট একটি গান দিয়ে দর্শক-শ্রোতাদের মন জয় করতে চায় কোক স্টুডিও বাংলা। একইসঙ্গে নতুন প্রজন্মের শ্রোতাদের এই গানটির পরিচয় করিয়ে দেওয়াও প্ল্যাটফর্মটির উদ্দেশ্য। কোক স্টুডিও বাংলা’র অফিশিয়াল ইউটিউব ও স্পটিফাই চ্যানেলে শোনা যাচ্ছে গানটি।


ভক্তদের সঙ্গে যেখানে দেখা করবেন বুরাক

অভিনেতা বুরাক অ্যাজিভিট। ছবি: সংগৃহীত
আপডেটেড ১ জানুয়ারি, ১৯৭০ ০৬:০০
বিনোদন ডেস্ক

তুরস্কের ইতিহাস নির্ভর সিরিজ কুরুলুস উসমানের প্রধান চরিত্র উসমানের ভূমিকায় অভিনয় করা অভিনেতা বুরাক অ্যাজিভিট বাংলাদেশে এসেছেন।

কুরুলুস উসমান সিরিজের এই নায়ক বাংলাদেশে ব্যাপক জনপ্রিয়। গতকাল শুক্রবার ঢাকায় পৌঁছান তিনি। বর্তমানে হোটেল রেডিসন ব্লুতে অবস্থান করছেন।

ভক্তদের সঙ্গে কোথায় দেখা করবেন এ বিষয়ে আজ শনিবার ইনস্টাগ্রামে একটি রিল পোস্ট করে তিনি বলেন, ‘আমি আগামীকাল ২৬ মে গুলশান ১ নম্বরে সিঙ্গারের বেকো স্টোরে থাকব। আপনাদের সঙ্গে দেখা হবে।’

প্রসঙ্গত, বুরাক অ্যাজিভিট একজন তুরস্কের অভিনেতা। উসমানী সাম্রাজ্যের প্রথম সম্রাট উসমানের ভূমিকায় অভিনয় করে বিশ্বজুড়ে খ্যাতি লাভ করেছেন তিনি। সোশ্যাল মিডিয়ায় অনেক ভক্ত-অনুসারী তার।

১৯৮৪ সালের ২৪ ডিসেম্বর জন্ম বুরাক অ্যাজিভিটের। দক্ষিণ-পূর্ব তুরস্কের মেরসিতে জন্ম তার। বাবা বুলেন্ত অ্যাজিভিট ও মা শেয়হান অ্যাজিভিট।

এক বোন, নাম বুরসান দেনিস। অভিনেতা বুরাক অ্যাজিভিট তুরস্কের মারমারা বিশ্ববিদ্যালয়ে চারুকলা অনুষদে পড়ালেখা করেছেন। স্নাতক করেছেন ফটোগ্রাফি নিয়ে।


‘ফাতিমা’ হয়ে এলেন ফারিণ

আপডেটেড ২৫ মে, ২০২৪ ০০:১১
বিনোদন প্রতিবেদক

দেশের দর্শকদের কাছে প্রথমবার ভিন্নরূপে এসেছেন অভিনেত্রী তাসনিয়া ফারিণ। ছোটপর্দায় নয়, এবার তিনি হাজির হয়েছেন বড় পর্দায়। ছয় বছর আগে ক্যারিয়ারে প্রথম নাম লিখিয়েছিলেন সিনেমা ‘ফাতিমা’য়। সেই সিনেমাটি গতকাল ১০টি প্রেক্ষাগৃহে মুক্তি পায়। ‘ফাতিমা’ সিনেমার পরিচালক ধ্রুব হাসান। সিনেমাটি ইতোমধ্যে বেশ কিছু উৎসব থেকে সম্মাননা ও প্রশংসা পেয়েছে। ইরানের ফজর চলচ্চিত্র উৎসবে ইস্টার্ন ভিস্তা কম্পিটিশন বিভাগে মনোনীত হওয়ার পর সিনেমাটি নিয়ে দর্শকদের আগ্রহ বাড়তে থাকে। পরে সিনেমাটি উৎসবে পুরস্কারও জিতে নেয়। শুধু তাই নয়, ৪২তম ফজর আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ছবিতে অসাধারণ অভিনয়ের জন্য ক্রিস্টাল সিমোর্গ অ্যাওয়ার্ড জিতেছেন ফারিণ। উৎসব ঘুরে আসা ছবিটি এবার দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পায়।

ফারিণ ক্যারিয়ারের শুরু দিকে সিনেমায় নাম লেখান। তার মতে, সুন্দরভাবে শুটিং হচ্ছিল, হঠাৎ মাঝপথে শুটিং বন্ধ হয়ে গেল। লম্বা সময়ের বিরতি। তারপর নাটকে অভিনয় করে ব্যস্ত তারকা ফারিণ। প্রায় ছয় বছর পর আবার শুটিং শুরু করেন। ফারিণ বলেন, ‘ছয় বছর পর আবার শুটিং শুরু করতে হবে শুনে অবাক হয়েছিলাম; কিন্তু ধ্রুব ভাইয়ের প্রতি আমার বিশ্বাস ছিল যে উনি যেকোনোভাবেই হোক ছবিটা শেষ করবেন। শেষ পর্যন্ত তো ছবিটা শেষ হলো খুব ভালো করে এবং দেশের বাইরে কয়েকটি চলচ্চিত্র উৎসব ঘুরে এসেছে। ইরানের ফজর উৎসবে আমিও গিয়েছিলাম, সেখানে সেরা অভিনেত্রীর পুরস্কারও পেলাম। এখন ছবিটি দর্শক দেখলেই আমাদের পরিশ্রম সার্থক।’

পরিচালক ধ্রব হাসান জানান, ১০ মে সিনেমাটির প্রথম দিকে মুক্তির শিডিউল থাকলেও সে সময় একটি হলে কয়েকটি শো হয়; কিন্তু তারা অফিশিয়ালি ২৪ মে সিনেমাটি মুক্তির জন্য অপেক্ষা করছিলেন।


হাইকোর্টের দ্বারস্থ সালমান খান

আপডেটেড ১ জানুয়ারি, ১৯৭০ ০৬:০০
বিনোদন ডেস্ক

পুলিশি হেফাজতেই ভাইজান খ্যাত বলিউড সুপারস্টার সালমান খানের ‘গ্যালাক্সি’তে গুলিবর্ষণের ঘটনায় অভিযুক্ত গ্রেপ্তার অনুজ থাপান কারাগারের মধ্যেই আত্মহত্যা করেছে- এমন দাবি তুলেছিল মুম্বাই পুলিশ। সংশ্লিষ্ট ঘটনায় মৃতের মা পাল্টা আদালতে পিটিশন দাখিল করেছিলেন সিবিআইর তদন্ত চেয়ে। তার ভিত্তিতেই এবার সালমান মুম্বাই হাইকোর্টের কাছে আবেদন জানিয়েছেন, ওই পিটিশন থেকে যেন তার নাম সরিয়ে নেওয়া হয়।

বিচারপতি এন আর, বিচারপতি বোরকার এবং বিচারপতি সোমশেখর সুন্দরেসানের তিন সদস্যের বেঞ্চ পোস্টমর্টেম রিপোর্টটি পর্যবেক্ষণ করেছে। বলা হয়েছে যে, মৃতের ঘাড়ে পাওয়া চিহ্নগুলোর ছবি এবং শরীরে অন্য কোনো আঘাতের চিহ্নের মতো গুরুত্বপূর্ণ বিষয়ের কথা উল্লেখই করা হয়নি। আদালত অভিযুক্ত অনুজ থাপনের মা রীতাদেবীর দায়ের করা আবেদনও খতিয়ে দেখে।

বুধবার উচ্চ আদালতের কাছে অনুজ থাপনের মায়ের দাখিল করা পিটিশন থেকে নিজের নাম তুলে নেওয়ার আবেদন জানিয়েছেন বলিউড সুপারস্টার। যে পিটিশনে মৃতের মা জেলের ভেতর ছেলের রহস্যজনক মৃত্যু নিয়ে সিবিআই তদন্তের দাবি জানিয়েছিলেন। এ প্রসঙ্গে সালমান খানের তরফে সিনিয়র কাউন্সেল আবাদ পোন্ডা আদালতের কাছে জানিয়েছেন, ‘অভিনেতা সালমান নিজেই এখানে হামলার শিকার। কেউ সালমানের বাড়িতে হামলা চালিয়েছিল। সালমান খান নিজেও জানেন না, এই ঘটনার নেপথ্যে ঠিক কারা রয়েছে? আর কাদের গ্রেপ্তার করা হয়েছে। তাই ওই পিটিশনের সঙ্গে সালমান খানের নাম জুড়লে ভুল বার্তা দেওয়া হবে। তার মানহানিও হবে।’

গত ১৪ এপ্রিল কাকভোরে সালমান খানের বান্দ্রার অ্যাপার্টমেন্টে হামলা চালায় দুই ব্যক্তি। বিষ্ণোই গ্যাং সেই হামলার দায় স্বীকার করেছে। তারপর জল গড়িয়ে বহুদূর। নিত্যদিন একের পর এক তথ্য প্রকাশ্যে আসছে। পাঞ্জাব থেকে মুম্বাই পুলিশের হাতে গ্রেপ্তার হয় অনুজ থাপন ও সুভাষ নামে দুই ব্যক্তি। তারা শুটারদের বন্দুক জোগান দিয়েছিল বলে অভিযোগ। জানা গেছে, দুজনেরই বিষ্ণোই গ্যাংয়ের সঙ্গে যোগাযোগ ছিল। সেই অনুজই গত পহেলা মে হাজতে আত্মঘাতী হয়েছে বলে জানিয়েছিল মুম্বাই পুলিশ। ঘটনার সিবিআই তদন্ত চেয়ে তার মা পাল্টা আদালতে পিটিশন দাখিল করেছিলেন।

প্রসঙ্গত, সালমান খানের বাংলোয় হামলার ঘটনার পরই গ্যালাক্সি অ্যাপার্টমেন্টে গিয়েছিলেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিণ্ডে খোদ। শুধু তাই নয়! ভাইজানকে খুনের হুমকি দেওয়া বিষ্ণোই গ্যাংকেও খতম করার কথা ঘোষণা করেন তিনি। তারপর থেকেই সংশ্লিষ্ট মামলায় আদাজল খেয়ে মাঠে নেমেছে মুম্বাই পুলিশ।

বিষয়:

আইপিএলের ফাইনাল দেখা অনিশ্চিত কিং খানের

আপডেটেড ১ জানুয়ারি, ১৯৭০ ০৬:০০
বিনোদন ডেস্ক

হঠাৎ করেই হিট স্ট্রোকে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন বলিউড কিং শাহরুখ খান। জানা গেছে, আইপিএলে নিজের দল কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে সানরাইজার্স হায়দরাবাদের খেলা দেখতে আহমেদাবাদে গিয়েছিলেন বলিউড সুপারস্টার শাহরুখ খান; কিন্তু অতিরিক্ত গরমের কারণে তিনি মারাত্মক ডিহাইড্রেশনে ভুগছিলেন বলে ধারণা করা হচ্ছে। ফলে তিনি হাসপাতালে গিয়েছিলেন বলে জানা গেছে। বিষয়টি নিয়ে উদ্বেগ ছড়িয়ে পড়ে ভক্তকুল, পরিবার এমনকি বলিপাড়াতেও। যদিও বর্তমানে সুস্থবোধ করছেন এই সুপারস্টার। ইতোমধ্যেই চিকিৎসা নিয়ে হাসপাতাল ত্যাগ করেছেন তিনি। বুধবার দুপুরে পানিশূন্যতার কারণে হঠাৎই আমদাবাদের কেডি হাসপাতালে ভর্তি করানো হয়েছিল শাহরুখ খানকে। তবে বুধবার রাতে পাওয়া খবর অনুযায়ী জানা যায় ভালো আছেন শাহরুখ। মুম্বাইয়ে ফিরছেন বৃহস্পতিবারই। তবে আগামী রোববার চেন্নাইয়ে আইপিএল ফাইনালে হাজির থাকবেন কি না তা এখনো নিশ্চিত নয়।

শাহরুখের ঘনিষ্ঠ এক বন্ধু সংবাদমাধ্যমে বলেছেন, ‘গরমের কারণেই অসুস্থ হয়ে পড়েছিল শাহরুখ। বুধবার সকাল থেকেই প্রচণ্ড জ্বর ছিল ওর। ঝুঁকি না নিয়ে হাসপাতালে ভর্তি করানো হয়। এখন ও ঠিক আছে। মুম্বাই যাচ্ছে বৃহস্পতিবারই। শাহরুখের অসুস্থতার খবর পেয়ে আমদাবাদে যান তার স্ত্রী গৌরী খান। আপাতত শাহরুখ এক সপ্তাহ বিশ্রাম নেবেন বলে জানা গেছে। মুম্বাই ফিরে পরের সাত দিন তিনি কোনো কাজ করবেন না। তবে চার দিন পরেই আইপিএল ফাইনাল। নামবে তারই দল কলকাতা নাইট রাইডার্স।

শাহরুখ মাঠে থাকলে সাধারণত কেকেআর হারে না। দলের ক্রিকেটারেরাও চান শাহরুখ গ্যালারিতে থাকুন। কিন্তু শারীরিক কারণে বলিউড অভিনেতাকে মাঠে দেখা যাবে কি না, তা নিয়ে জল্পনা শুরু হয়েছে। শাহরুখের হাসপাতালে ভর্তির খবর তার অনুরাগীরা চিন্তিত হয়ে পড়েন। বেশ কয়েকজন এক্স (পূর্বের টুইটার) অ্যাকাউন্টে তাদের প্রিয় অভিনেতার জন্য উদ্বেগ প্রকাশ করেছেন। এক ভক্ত লিখেছেন, ‘ওএমজি, আমি আশা করি তিনি সুস্থ আছেন।’ আরেকজন লিখেছেন, ‘তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠুন রাজা।’ এদিকে শাহরুখের হাসপাতালে ভর্তি হওয়া প্রসঙ্গে গণমাধ্যমে কথা বলেছেন সহ-অভিনেত্রী জুহি চাওলা। তিনি জানান, মঙ্গলবার সন্ধ্যা থেকেই শাহরুখ ভালো বোধ করছিলেন না। তবে বুধবার সন্ধ্যায় তার শারীরিক অবস্থার অনেকটাই উন্নতি হয়েছে।

বিষয়:

এবার অস্কারে আলিয়া ভাট

আপডেটেড ২৪ মে, ২০২৪ ০০:০৭
বিনোদন ডেস্ক

বলিউডের সময়ের সবচেয়ে চাহিদাসম্পন্ন অভিনেত্রী আলিয়া ভাট। নিজের মেধা, দক্ষতা দিয়ে গত দুই-তিন বছর ধরে সুনামের সঙ্গে অভিনয় করে আসছেন এ মহেশ ভাটকন্যা। যদিও মহেশ ভাটের পরিচয় দূরে সরিয়ে রেখে এখন আলিয়া নিজের পরিচয়েই প্রতিষ্ঠিত। একের পর এক সফল ছবি উপহার দিয়ে যাচ্ছেন তিনি। বড় বড় নির্মাতার সিনেমায় কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করে প্রশংসা কুড়ানোর পাশাপাশি গত বছর ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কারসহ চলচ্চিত্রের বাঘা বাঘা পুরস্কারও অর্জন করেন আলিয়া ভাট। এ ছাড়া হলিউডের ছবিতেও কাজ করে ফেলেছেন ইতোপূর্বে।

এবার আরও এক নতুন খবরের শিরোনামে এলেন রণবীর কাপুর ঘরণী। বিশ্ব সিনেমার সবচেয়ে মর্যাদাপূর্ণ পুরস্কার অস্কার। পুরস্কারের বাইরে সারা বছরই অন্তর্জালের মাধ্যমে বিভিন্ন দেশের সিনেমা, শিল্পী-কুশলীদের উৎসাহ দেয় সংস্থাটি। যেমন এবার অস্কারের পাতায় জায়গা করে নিলেন বলিউড অভিনেত্রী আলিয়া ভাট।

বুধবার দ্য অ্যাকাডেমির ইনস্টাগ্রাম পেজ থেকে একটি ভিডিও পোস্ট করা হয়। যেটা মূলত ২০১৯ সালের ‘কলঙ্ক’ সিনেমার গান ‘ঘর মোরে পারদেসিয়া’র ক্লিপ। ভিডিওর সঙ্গে অস্কার কর্তৃপক্ষ ক্যাপশনে লিখেছে, ‘কলঙ্ক’ সিনেমার ‘ঘর মোরে পারদেসিয়া’ গানে পারফর্ম করছেন আলিয়া ভাট। গানটি গেয়েছেন শ্রেয়া ঘোষাল ও বৈশালী মাড়ে।

এ ছাড়া ছবিটির আরও কিছু তথ্যও যোগ করা হয়েছে পোস্টে। যেমন ছবির নির্মাতা অভিষেক বর্মণ, অভিনয়শিল্পী বরুণ ধাওয়ান, আলিয়া ভাট, সোনাক্ষী সিনহার নাম। পাশাপাশি গানের কম্পোজার হিসেবে প্রীতম চক্রবর্তী ও গীতিকবি অমিতাভ ভট্টাচার্যের কথাও উল্লেখ রয়েছে পোস্টে। এদিকে অস্কার কর্তৃপক্ষের পোস্ট দেখে উচ্ছ্বসিত আলিয়া। পোস্টটি নিজের ইনস্টাগ্রাম স্টোরিতে শেয়ার করেছেন তিনি।

অন্যদিকে ছবির প্রযোজনা প্রতিষ্ঠান ধর্মা প্রোডাকশন থেকে মন্তব্য করা হয়েছে ‘আইকনিক’। এর আগেও একাধিকবার বলিউড ছবির ঝলক দেখা গেছে অস্কারের পাতায়। যেমন গত এপ্রিলে দীপিকা পাড়ুকোন অভিনীত ‘বাজিরাও মাস্তানি’ ছবির ‘দিওয়ানি হো গায়ি’ গানের একটি ক্লিপ পোস্ট দিয়েছিল সংস্থাটি। তারও আগে জানুয়ারিতে কালজয়ী ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’র ঝলক জায়গা করে নিয়েছিল এই অন্তর্জাল ঠিকানায়।

এদিকে আগামী ২৭ সেপ্টেম্বর মুক্তি পাচ্ছে আলিয়া ভাট অভিনীত ‘জিগরা’ ছবিটি। ভাসান বালা পরিচালিত এই সিনেমাতেও গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন আলিয়া।


প্রাপ্তির প্রত্যাশার পরিমান বেশি থাকে

আপডেটেড ২৩ মে, ২০২৪ ০০:০৩
জাহাঙ্গীর বিপ্লব

তাসনিয়া ফারিণ- মাত্র কয়েক বছরের ক্যারিয়ার। খুব অল্প সময়েই মেধা-দক্ষতা দিয়ে ছোটপর্দায় নিজেকে প্রথম সারির মডেল-অভিনেত্রীর কাতারে নিয়ে গেছেন। বিচরণ করছেন শোবিজের প্রায় সব শাখায়। অভিনয়ের পাশাপাশি এবার ঈদে ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদিতে ‘রঙ্গে রঙ্গে রঙিন’ শিরোনামের একটি গান গেয়ে নতুন করে আলোচনার শীর্ষে চলে আসেন তরুণ এই অভিনেত্রী। আগামীকাল শুক্রবার মুক্তি পাচ্ছে এই অভিনেত্রীর প্রথম সিনেমা ‘ফাতিমা’। মুক্তির আগে কিছুদিন আগে ইরানের ফজর আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে সিনেমাটি প্রদর্শিত হয়ে প্রশংসা অর্জন করে। এই সিনেমা ও অন্যান্য বিষয়ে তিনি কথা বলেছেন দৈনিক বাংলার সাথে।

বাড়তি প্রচারণা নেই…

এটা আমার প্রথম অভিনীত সিনেমা। ছবিটি পরিচালনা করেছেন ধ্রুব হাসান। আর প্রথম সিনেমা নিয়ে সবারই বাড়তি ও বিশেষ প্রত্যাশা কাজ করে মনে। আমার মনেও তেমনই কাজ করছে। যদিও আমার প্রথম ছবিটি ছোট পরিসরে মুক্তি পাচ্ছে। শুধু সিনেপ্লেক্সগুলোতে দেখা যাবে ছবিটি। তাই প্রচারে তেমন ব্যস্ততা নেই। বাড়তি কোনো আয়োজনও নেই। তবু সিনেমাটি ঘিরে কিছু কিছু অনুষ্ঠানে উপস্থিত থাকছি।

ভাবিনি ছবিটি মুক্তি পাবে…

২০১৬ সালে শুটিং করার পর বন্ধ হয়ে যায় ছবিটির কাজ। আমি কখনো ভাবিনি ফাতিমা কোনোদিন প্রেক্ষাগৃহে মুক্তি পাবে। ২০২৩ সালে আবার এর বাকি অংশের শুটিং হয়। গল্পের বিকাশের সঙ্গে সংগতি রেখে ‘দাহকাল’ সিনেমার নাম পরবর্তন করে রাখা হয় ‘ফাতিমা’। আমাদের অনেক ঘাটতি থাকলেও চেষ্টা করেছি সিনেমাটি দর্শকদের কাছে পৌঁছাতে। ইতোমধ্যে সিনেমাটি কয়েকটি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রশংসা পেয়েছে। ভালো লাগছে ছবিটি দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে।

দুই মেয়ের গল্প…

ফাতিমা ও সুবর্ণা নামের দুই মেয়ের জার্নি নিয়ে তৈরি হয়েছে সিনেমাটি। এতে আমি অভিনয় করেছি ফাতিমা চরিত্রে। গল্প ও চরিত্র মিলে পর্দায় অন্য এক ফারিণকে দেখতে পাবেন দর্শক। ফাতিমা ছবিটি যখন ইরান চলচ্চিত্র উৎসবে মুক্তি পায়, তখন আমিও সেখানে ছিলাম। সবার সঙ্গে বসে দেখার একটা সুযোগ হয়েছিল। সেখানে বিশ্বের বিভিন্ন প্রান্তের ফিল্মমেকাররা ছবিটা দেখেছেন। পর্দায় নিজের খুঁতগুলোই আগে চোখে পড়ে। সেটাই আসলে আগে দেখি। তবে দর্শকের ভালো লাগাটাই আমার কাছে প্রধান। এটা তো সবে শুরু, আমি চাই সামনে যেন আরও ভালো ভালো ছবিতে কাজ করার সুযোগ পাই।

প্রতিটি কাজই এনজয় করি…

আমি প্রতিটি কাজেই অনেক এনজয় করি। যখন কোনো কাজ করতে থাকি, তখন শুটিংয়ের মধ্যেই মনে হয় যে এটাই আমার লক্ষ্য-উদ্দেশ্য। আসলে এটাই আমার জীবনের লক্ষ্য, এ কারণেই হয়তো এই প্রফেশনটা আমি বেছে নিয়েছি এবং দিনশেষে অবশ্যই কাজের ফলাফলটা গুরুত্বপূর্ণ। যখন একটা কাজ দর্শকের ভালো লাগে, তখন অবশ্যই আমার ভালো লাগে। কিন্তু সেটা আমি বেশিক্ষণ মাথায় রাখি না। মনে করি এই কাজটাই আমার শেষ কাজ, এরপর মানুষ আমাকে আবার প্রথম কাজ হিসেবেই দেখবে, আগের কাজ মানুষ মনে রাখবে না। তাই প্রাপ্তির আনন্দটা সবসময় কম উপভোগ করি কিন্তু প্রত্যাশাটা সবসময় অনেক বেশি থাকে।

ঈদের ব্যস্ততা…

ঈদের কিছু কাজ শেষ করেছি, সামনে আরও কাজ করব। তবে কী কী কাজ করছি তা এখনই বলতে পারছি না। ঈদের আগে এগুলো জানানো হবে। অন্যদিকে ঈদের পরপরই নতুন কাজ নিয়ে হাজির হচ্ছি ওটিটিতে। দর্শকদের জন্য ভালো কিছু অপেক্ষা করছে। দর্শকদের ভালোবাসায় অভিনয়ের পাশাপাশি গান চালিয়ে যেতে চাই। পরিকল্পনা অনুযায়ী গান নিয়ে কাজ করছি। তবে ঈদের জন্য নয়। ঈদের বেশ পর নতুন গান প্রকাশ পাবে। গানটি নিয়ে এখনই বিস্তারিত বলা যাবে না।


মা হচ্ছেন ক্যাটরিনা কাইফ?

আপডেটেড ১ জানুয়ারি, ১৯৭০ ০৬:০০
বিনোদন ডেস্ক

বলিউড অভিনেত্রীদের মধ্যে চলছে মা হওয়ার জোয়ার। সোমবার ছিল ভারতের লোকসভা নির্বাচনের পঞ্চম দফার ভোট। এ দিন বেটার হাফ রণবীর সিংয়ের হাত ধরে ভোট দিতে গিয়েছিলেন বলিউড ও হলিউড অভিনেত্রী দীপিকা পাড়ুকোন। এতদিন তাদের সন্তান আসার খবর নিয়ে অনেকেই সন্দিহান ছিলেন; কারণ অভিনেত্রীর বেবি বাম্প দেখা যাচ্ছিল না। কিন্তু ভোট দিতে যখন এসেছিলেন তখন তার সাদা কুর্তার ওপর দিয়ে স্পষ্ট বেবি বাম্প দেখা যায়। আসছে সেপ্টেম্বরে মা হতে চলেছেন দীপিকা পাড়ুকোন। কিন্তু সেসব তো অতীত।

এর মধ্যেই ভাইরাল আরেক বলিউড তারকা ক্যাটরিনা কাইফের ভিডিও। লন্ডনের রাস্তায় স্বামী ভিকি কৌশলের হাত ধরে ঘুরছিলেন নায়িকা। তা দেখেই নেটপাড়ার প্রশ্ন, দীপিকার পর কি এবার ক্যাটরিনার পালা? অন্তঃসত্ত্বা বলিউডের ‘চিকনি চামেলি’?

ক্যাটরিনা ও ভিকির সম্পর্ক শুরুর দিন থেকেই তা নিয়ে প্রবল কৌতূহল অনুরাগীদের। পরে তাদের সম্পর্কের কথা স্বীকার করে নেন দুইজনই। ২০২১ সালের ডিসেম্বরে চার হাত এক হয় তারকা যুগলের। সেই বিয়ের ভিডিও, ছবি ভাইরাল হয়ে যায়। কিন্তু বিয়ের পরে মধুচন্দ্রিমায় যাওয়ার অবসরটুকুও ছিল না ব্যস্ত ক্যারিয়ারের দাপটে। এখন অবশ্য একে অন্যকে চোখে হারান তারকা দম্পতি।

কিছুদিন আগেই ‘ছাওয়া’ সিনেমার শুটিং শেষ করেছেন ভিকি। অবসর পেয়েই ক্যাটরিনাকে নিয়ে লন্ডন পাড়ি দিয়েছেন অভিনেতা। বেকার স্ট্রিটের রাস্তায় ক্যামেরাবন্দি হন তারকা দম্পতি। অভিনেত্রী এমন ওভারকোট পরেছিলেন, যাতে তার শরীর প্রায় ঢেকে যায়। ভিকির পরনে ছিল ব্লু ডেনিম। সামনে থেকে দ্রুত এক ব্যক্তি হেঁটে আসছিলেন। তার গতি দেখে সতর্ক হন অভিনেতা। হাত দিয়ে আলতো করে ক্যাটরিনাকে আগলে নেন।

ভিকি-ক্যাটের এই ভিডিও দেখেই নেটিজেনদের বক্তব্য, ক্যাটরিনা নিশ্চিতভাবে অন্তঃসত্ত্বা। দীপিকার থেকে বেশি মাসের গর্ভাবস্থা ক্যাটরিনার, এমন ইঙ্গিতও দেওয়া হয়েছে কমেন্টবক্সে। যদিও ক্যাটরিনার ক্ষেত্রে এমন রটনা নতুন নয়। এর আগেও একাধিকবার তার অন্তঃসত্ত্বা হওয়ার রটনা শোনা গেছে। এবার এই রটনা ঘটনায় পরিণত হোক, এমনই আশা অনুরাগীদের।

২০২১ সালে গাঁটছড়া বাঁধেন ভিকি কৌশল এবং ক্যাটরিনা কাইফ। তারপর মাঝে মধ্যে তারা তাদের জীবনের টুকিটাকি ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে থাকেন। এই তো কদিন আগেই ভিকির জন্মদিনেও একগুচ্ছ আদুরে ছবি পোস্ট করেছিলেন অভিনেত্রী।

বিষয়:

প্রথমবার কানে নজর কাড়লেন জ্যাকুলিন

আপডেটেড ২২ মে, ২০২৪ ০৩:২৮
বিনোদন ডেস্ক

জমে উঠেছে ৭৭তম কান চলচ্চিত্র উৎসব। বেশকিছু সিনেমা কানে বিশেষ মনোযোগ পাচ্ছে। এর বাইরে জনপ্রিয় অভিনেতা-অভিনেত্রী ও নির্মাতারাও থাকছেন লাইমলাইটে। এ বছর কান চলচ্চিত্র উৎস শুরু হয়েছে ১৪ মে। সে হিসাবে আজ অতিবাহিত হচ্ছে আসরের নবমতম দিন।

এই ৯ দিনে কান তার রেড কার্পেটে পেয়েছে বিশ্বের বিভিন্ন দেশের সেলিব্রিটিদের। হলিউড অভিনেতা-অভিনেত্রীদের পাশাপাশি ছিলেন অন্যান্য দেশের তারকা। ছিলেন ফ্যাশন ব্র্যান্ডের মডেলরাও। সিনেমার জন্য যেমন আলোচিত হয়েছেন মেরিল স্ট্রিপ, সেলেনা গোমেজ, ফ্রান্সিস ফোর্ড কপোলা, কেভিন কস্টনার, তেমনি ফ্যাশনের জন্য ডেমি মুর, ঐশ্বরিয়া রাই বচ্চন।

ছবির প্রিমিয়ার, প্রতিযোগিতা, বাজার আর লাল গালিচায় তারকাদের উপস্থিতি মিলিয়ে এবারও জমজমাট কান সৈকত। প্রতিবারের মতো এবারও ভারত থেকে কানের লাল গালিচায় নজর কেড়েছেন একাধিক অভিনেত্রী। ঐশ্বরিয়া রাই বচ্চন ও ঊর্বশী রাওতেলার পাশাপাশি এবার কানে দ্যুতি ছড়িয়েছেন অভিনেত্রী কিয়ারা আদভানিও। এবার কানে নিজেদের উপস্থিতিতে নজর কাড়লেন বলিউড অভিনেত্রী ও গ্লোবাল আইকন প্রিয়াঙ্কা চোপড়া এবং সাম্প্রতিক সময়ে বিতর্কে থাকা অভিনেত্রী জ্যাকুলিন ফার্নান্দেজও।

কান চলচ্চিত্র উৎসবের ৭৭তম আসরে সোমবার প্রথমবারের মতো গ্ল্যামার লুক নিয়ে হাজির হয়েছেন বলিউড অভিনেত্রী জ্যাকুলিন ফার্নান্দেজ। হিন্দুস্তান টাইমসের প্রতিবেদন অনুযায়ী, জ্যাকুলিন ফার্নান্দেজ তার ‘ইমি ইমি’ গানের জনপ্রিয়তার পর এবার কান উৎসবে সবার নজর করলেন। এ সময় তিনি একটি বিএমডব্লিউ গাড়িকে প্রমোট করেছেন। এ দিন মিকেল ডি কউচারের ডিজাইনে ঝলমলে রোজ গোল্ড রঙের কাস্টম গাউনে যেন সহজেই স্পটলাইট কেড়ে নিয়েছেন জ্যাকুলিন।

কানে যাওয়ার আগে এক সাক্ষাৎকারে অভিনেত্রী জানিয়েছিলেন, তিনি ঠিক কতটা এক্সাইটেড। জ্যাকুলিন বলেন, এত মর্যাদাপূর্ণ একটি রেড কার্পেটে হাঁটতে পারা ভাগ্যের বিষয় তার কাছে। এ দিন তিনি আরও বলেন, ‘দারুণ লাগছে এবং মর্যাদাপূর্ণ রেড কার্পেটে হাঁটা একটি সম্মানের বিষয়, যেখানে অনেক কিংবদন্তি ইতোমধ্যেই হেঁটেছেন।’

এদিকে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া ভিডিওতে জ্যাকুলিনের প্রশংসায় পঞ্চমুখ নেটিজেনরা। কেউ লিখেছেন, ‘তাকে দেখতে খুব সুন্দর ও ক্লাসি লাগছে’- ‘হট জ্যাকি’। একজন মন্তব্য করেছেন, ‘ওহ বাহ গর্জিয়াস’।


সিনেমায় ফেরার প্রস্তুতি মাহির

আপডেটেড ২২ মে, ২০২৪ ০০:০২
বিনোদন প্রতিবেদক

ঢালিউডের অগ্নিকন্যাখ্যাত অভিনেত্রী মাহিয়া মাহি। প্রথম স্বামী অপুকে তালাক দেওয়ার পর দ্বিতীয়বার যখন রাকিব সরকারের সঙ্গে বিয়ের পিঁড়িতে বসেন তখনো অভিনয় ছিল মাহিয়া মাহির ধ্যান-জ্ঞান। এরপর রাজনীতিতে নাম লেখান। ক্ষমতাসীন দল আওয়ামী লীগের হয়ে বিভিন্ন কর্মসূচিতে অংশ নেন। দলীয় প্রতীক না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে অংশ নেন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে। যদিও হেরে যান তিনি।

নির্বাচনী প্রচারণাকালীন ঘোষণা দিয়েছিলেন, তিনি আর কখনো অভিনয় করবেন না। নির্বাচনের দেড় মাস পরই দ্বিতীয় সংসারও ভাঙার খবর দিলেন নায়িকা নিজেই। তবে ঠিক কী কারণে এ বিচ্ছেদ, সেটা অবশ্য স্পষ্ট করেননি এই নায়িকা। বাতাসে গুঞ্জন, স্বামীর চাপের কারণেই অভিনয়কে বিদায় জানিয়েছিলেন তিনি।

এদিকে মুক্ত জীবনে ফিরে আবারও অভিনয়ের সিদ্ধান্ত নিয়েছেন মাহি। সম্প্রতি সেটা শুরুও করে দিয়েছেন। সম্প্রতি একটি বেবিফুড ব্র্যান্ডের সঙ্গে যুক্ত হয়েছেন তিনি। প্রতিষ্ঠানটির হয়ে প্রচারণা চালাবেন তিনি। করবেন বিজ্ঞাপনের কাজ। অন্যদিকে সিনেমার জন্যও প্রস্তুতি নিচ্ছেন বলে জানা গেছে। শিগগিরই নতুন খবর দেবেন বলে তার ঘনিষ্ঠরা জানিয়েছেন। মাহি অভিনয় করবেন- এ কথা জানার পর এরই মধ্যে নতুন চারটি ছবির প্রস্তাব পেয়েছেন। এখনো পাণ্ডুলিপি পড়ে শেষ করতে পারেননি। তবে একটি ছবির নির্মাতা মাহির খুব পছন্দের। আগেও তার পরিচালনায় কয়েকটি ছবিতে অভিনয় করেছেন।

বর্তমানে মাহিয়া মাহি বেশ সরব সামাজিক যোগাযোগমাধ্যমে। একমাত্র পুত্রসন্তান নিয়েই তার সময়টা বেশি কাটছে। তবে নিজেকে আবার ঝালিয়ে নিচ্ছেন মাহি। প্রস্তুত করছেন নতুন কাজের জন্য। পাশাপাশি নিয়মিত শরীরচর্চা ও নাচের অনুশীলন করে যাচ্ছেন। ফেসবুকেও সেসব ছবি শেয়ার করছেন ভক্তদের সঙ্গে। সবমিলিয়ে বেশ ভালো একটি কামব্যাক করতে চান মাহি।

গত ঈদে একটি চমক নিয়ে দর্শকদের সামনে হাজির হয়েছিলেন তিনি। অতিথি চরিত্রে তিনি অভিনয় করেছেন শাকিব খানের ‘রাজকুমার’ সিনেমায়। নায়কের মা চরিত্রে মাহি অভিনয় করেছেন এখানে। বয়স্ক বেশে এমন চরিত্রে মাহিকে দেখে অবাক হয়েছেন দর্শক। পাশাপাশি হয়েছেন প্রশংসিতও।

নতুন ছবি প্রসঙ্গে মাহি বলেন, ‘রাজকুমার’-এ একেবারেই ছোট একটি চরিত্র করেছি। তবে এত সাড়া পেয়েছি বুঝিয়ে বলা যাবে না। আমি আসলে নায়িকা চরিত্র থেকে বের হয়ে অভিনেত্রী হয়ে কাজ করতে চাই। সে কারণে নিজেকে আরও প্রস্তুত করছি। বেশ কয়েকটি সিনেমার প্রস্তাব আছে। তবে আরেকটু সময় নিয়ে পর্দায় আসতে চাই।


কী হচ্ছে চলচ্চিত্র শিল্পী সমিতিতে?

আপডেটেড ১ জানুয়ারি, ১৯৭০ ০৬:০০
জাহাঙ্গীর বিপ্লব

আবারও সেই একই ঘটনার পুনরাবৃত্তি। বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন নিয়ে দুই বছর আগে যে রকম কাদা ছোড়াছুড়ির ঘটনা হয়েছিল, তা চলচ্চিত্র পরিবারের কাছে যেমন অজনা নয়, তেমনি সিনেমাপ্রেমীরাও ভুলে যাননি নিশ্চয়ই। সাধারণ সম্পাদক পদ নিয়ে গত নির্বাচনের মতো এবারও একই রকম ঘটনা ঘটছে কাজহীন, গুরুত্বহীন এই সমিতিকে ঘিরে। শিল্পীদের স্টাডিরুম হিসেবে পরিচিত পাওয়া এ সমিতির মূলত কোনো কার্যকর ভূমিকা নেই; কিন্তু তারপরও গত কয়েক বছর ধরে এ সংগঠন নিয়ে যেসব ন্যক্কারজনক ঘটনা ঘটছে, তাতে খাদের কিনারায় থাকা চলচ্চিত্র শিল্পকে নিয়ে আরেক দফা ছি.ছি. পড়ে গেছে চিত্রপুরীতে।

কিছুদিন আগে অনেকটা আনন্দঘন ও উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী দ্বি-বার্ষিক নির্বাচন। এবার সভাপতি পদে মিশা সওদাগর এবং সাধারণ সম্পাদক পদে ডিপজল নির্বাচিত হন। সবার আগে নতুন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদককে পরাজিত সাধারণ সম্পাদক প্রার্থী নিপুণ আক্তারই ফুলের শুভেচ্ছা জানান। সাধারণ সম্পাদক হিসেবে মনোয়ার হোসেন ডিপজলের প্রতিদ্বন্দ্বী হয়েও তার কাছাকাছি ভোট পাওয়ায় মিডিয়ার কাছে বেশ উচ্ছ্বাস প্রকাশ করেন গতবারের সাধারণ সম্পাদক প্রার্থী নিপুণ আক্তার। নবনির্বাচিত কমিটির শপথ গ্রহণ অনুষ্ঠানও সম্পন্ন হয়ে গেছে অনেকদিন আগেই। অথচ বর্তমানে উল্টো পথে হাঁটছেন নিপুণ আক্তার। তার দাবি, শিল্পী সমিতির নির্বাচন সুষ্ঠু হয়নি। নতুন কমিটি বাতিল চেয়ে হাইকোর্টে রিট করেছেন নিপুণ আক্তার। নিপুণের রিটের প্রেক্ষিতে সমিতির সাধারণ সম্পাদক পদটিতে স্থগিতাদেশ দিয়েছেন আদালত। ফলে আপাতত ডিপজল এ পদে দায়িত্ব পালন করতে পারবেন না। সোমবার বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি কাজী জিনাত হকের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। একই সঙ্গে চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে অনিয়ম ও কারচুপির ঘটনা তদন্তের জন্য সমাজ কল্যাণ মন্ত্রণালয়কে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

হাইকোর্টের আদেশের পর বিষয়টি নিয়ে সংবাদ মাধ্যমকে মনোয়ার হোসেন ডিপজল বলেন, ‘আমি বরাবরই আইনের প্রতি শ্রদ্ধাশীল। হাইকোর্ট যেহেতু রায় দিয়েছেন এখানে কিছু বলার নেই। তবে বিষয়টি নিয়ে আমাদের কমিটির সঙ্গে আলোচনা করে দু-একদিনের মধ্যে আমরা চেম্বার জজ আদালতে যাব।’ এর আগে গত ১৫ মে নিপুণের পক্ষে আইনজীবী অ্যাডভোকেট পলাশ চন্দ্র রায় শিল্পী একটি রিট আবেদন করেন। রিটে নির্বাচনে অনিয়ম ও কারচুপির অভিযোগ এনে এ ঘটনা তদন্তে কমিটি গঠনের পাশাপাশি নতুন করে নির্বাচনের তফসিল ঘোষণা ও মিশা-ডিপজলের নেতৃত্বাধীন কমিটির দায়িত্ব পালনে নিষেধাজ্ঞা চাওয়া হয়। শুধু তাই নয়, সমিতির নতুন সভাপতি মিশা সওদাগর ও সাধারণ সম্পাদক মনোয়ার হোসেন ডিপজলকে ‘মূর্খ’ বলে মন্তব্য করেছেন। নিপুণের এ আচরণকে বাড়াবাড়ি বলে মন্তব্য করছেন চলচ্চিত্র পরিবারের সিনিয়র অভিনয়শিল্পীরা। এ বিষয়ে চলচ্চিত্র ব্যক্তিত্ব মাসুদ পারভেজ সোহেল রানা বলেন, ‘নিপুণ যা করছে, এটা গ্রহণযোগ্য নয়। এটা নিয়ে তিনি সবার সঙ্গে কথা বলতে পারতেন। সবাই মিলে একটা সুরাহা করা যেত।’ শুধু সোহেল রানাই নয়, চলচ্চিত্রপাড়ার অনেকেই শিল্পী সমিতি নিয়ে সৃষ্ট চলমান ঘটনায় ক্ষোভ প্রকাশ করছেন।

বিষয়:

banner close