বুধবার, ২২ মে ২০২৪

শুভ জন্মদিন বাপ্পা মজুমদার

ছবি: সংগৃহীত
আপডেটেড
৫ ফেব্রুয়ারি, ২০২৪ ১৩:৪১
বিনোদন ডেস্ক
প্রকাশিত
বিনোদন ডেস্ক
প্রকাশিত : ৫ ফেব্রুয়ারি, ২০২৪ ১২:১৮

বাংলাদেশের আলোচিত কণ্ঠশিল্পী, গীতিকার ও সুরকার বাপ্পা মজুমদার। পারিবারিক নাম শুভাশীষ মজুমদার বাপ্পা। বাবা ওস্তাদ বারীণ মজুমদার ছিলেন উপমহাদেশের একজন বিখ্যাত সংগীতবিশারদ। আজ এই তারকার জন্মদিন।

১৯৭২ সালের এই দিনে (৫ জানুয়ারি) জন্মগ্রহণ করেন তিনি। বিশেষ দিনে অসংখ্য অনুরাগীর শুভেচ্ছায় সিক্ত হচ্ছেন বাপ্পা। সংগীত পরিবারে জন্ম নেওয়া বাপ্পা মজুমদারের ছোটবেলাতেই সংগীতে হাতেখড়ি। আর বড় ভাই পার্থ মজুমদারের কাছে খুব ছোটবেলায় গিটার বাজানো শিখেছেন। ১৯৯৫ সালে প্রথম একক অ্যালবাম ‘তখন ভোর বেলা’ দিয়ে সংগীতজগতে আত্মপ্রকাশ করেন বাপ্পা। সমসাময়িক গান ও আন্তরিকতার কারণে তরুণ ভক্তদের কাছে তিনি বাপ্পাদা নামে পরিচিত। বাপ্পা মূলত বাংলা রোমান্টিক গানের জন্য পরিচিত। তার ব্যান্ড ‘দলছুট’। বাপ্পা ও সংগীতশিল্পী সঞ্জীব চৌধুরী মিলে গড়ে তোলেন এ দল। সঞ্জীবের মৃত্যুর পর নিজেই দলছুটের হাল ধরেন।

বিষয়:

প্রথমবার কানে নজর কাড়লেন জ্যাকুলিন

আপডেটেড ২২ মে, ২০২৪ ০৩:২৮
বিনোদন ডেস্ক

জমে উঠেছে ৭৭তম কান চলচ্চিত্র উৎসব। বেশকিছু সিনেমা কানে বিশেষ মনোযোগ পাচ্ছে। এর বাইরে জনপ্রিয় অভিনেতা-অভিনেত্রী ও নির্মাতারাও থাকছেন লাইমলাইটে। এ বছর কান চলচ্চিত্র উৎস শুরু হয়েছে ১৪ মে। সে হিসাবে আজ অতিবাহিত হচ্ছে আসরের নবমতম দিন।

এই ৯ দিনে কান তার রেড কার্পেটে পেয়েছে বিশ্বের বিভিন্ন দেশের সেলিব্রিটিদের। হলিউড অভিনেতা-অভিনেত্রীদের পাশাপাশি ছিলেন অন্যান্য দেশের তারকা। ছিলেন ফ্যাশন ব্র্যান্ডের মডেলরাও। সিনেমার জন্য যেমন আলোচিত হয়েছেন মেরিল স্ট্রিপ, সেলেনা গোমেজ, ফ্রান্সিস ফোর্ড কপোলা, কেভিন কস্টনার, তেমনি ফ্যাশনের জন্য ডেমি মুর, ঐশ্বরিয়া রাই বচ্চন।

ছবির প্রিমিয়ার, প্রতিযোগিতা, বাজার আর লাল গালিচায় তারকাদের উপস্থিতি মিলিয়ে এবারও জমজমাট কান সৈকত। প্রতিবারের মতো এবারও ভারত থেকে কানের লাল গালিচায় নজর কেড়েছেন একাধিক অভিনেত্রী। ঐশ্বরিয়া রাই বচ্চন ও ঊর্বশী রাওতেলার পাশাপাশি এবার কানে দ্যুতি ছড়িয়েছেন অভিনেত্রী কিয়ারা আদভানিও। এবার কানে নিজেদের উপস্থিতিতে নজর কাড়লেন বলিউড অভিনেত্রী ও গ্লোবাল আইকন প্রিয়াঙ্কা চোপড়া এবং সাম্প্রতিক সময়ে বিতর্কে থাকা অভিনেত্রী জ্যাকুলিন ফার্নান্দেজও।

কান চলচ্চিত্র উৎসবের ৭৭তম আসরে সোমবার প্রথমবারের মতো গ্ল্যামার লুক নিয়ে হাজির হয়েছেন বলিউড অভিনেত্রী জ্যাকুলিন ফার্নান্দেজ। হিন্দুস্তান টাইমসের প্রতিবেদন অনুযায়ী, জ্যাকুলিন ফার্নান্দেজ তার ‘ইমি ইমি’ গানের জনপ্রিয়তার পর এবার কান উৎসবে সবার নজর করলেন। এ সময় তিনি একটি বিএমডব্লিউ গাড়িকে প্রমোট করেছেন। এ দিন মিকেল ডি কউচারের ডিজাইনে ঝলমলে রোজ গোল্ড রঙের কাস্টম গাউনে যেন সহজেই স্পটলাইট কেড়ে নিয়েছেন জ্যাকুলিন।

কানে যাওয়ার আগে এক সাক্ষাৎকারে অভিনেত্রী জানিয়েছিলেন, তিনি ঠিক কতটা এক্সাইটেড। জ্যাকুলিন বলেন, এত মর্যাদাপূর্ণ একটি রেড কার্পেটে হাঁটতে পারা ভাগ্যের বিষয় তার কাছে। এ দিন তিনি আরও বলেন, ‘দারুণ লাগছে এবং মর্যাদাপূর্ণ রেড কার্পেটে হাঁটা একটি সম্মানের বিষয়, যেখানে অনেক কিংবদন্তি ইতোমধ্যেই হেঁটেছেন।’

এদিকে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া ভিডিওতে জ্যাকুলিনের প্রশংসায় পঞ্চমুখ নেটিজেনরা। কেউ লিখেছেন, ‘তাকে দেখতে খুব সুন্দর ও ক্লাসি লাগছে’- ‘হট জ্যাকি’। একজন মন্তব্য করেছেন, ‘ওহ বাহ গর্জিয়াস’।


সিনেমায় ফেরার প্রস্তুতি মাহির

আপডেটেড ২২ মে, ২০২৪ ০০:০২
বিনোদন প্রতিবেদক

ঢালিউডের অগ্নিকন্যাখ্যাত অভিনেত্রী মাহিয়া মাহি। প্রথম স্বামী অপুকে তালাক দেওয়ার পর দ্বিতীয়বার যখন রাকিব সরকারের সঙ্গে বিয়ের পিঁড়িতে বসেন তখনো অভিনয় ছিল মাহিয়া মাহির ধ্যান-জ্ঞান। এরপর রাজনীতিতে নাম লেখান। ক্ষমতাসীন দল আওয়ামী লীগের হয়ে বিভিন্ন কর্মসূচিতে অংশ নেন। দলীয় প্রতীক না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে অংশ নেন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে। যদিও হেরে যান তিনি।

নির্বাচনী প্রচারণাকালীন ঘোষণা দিয়েছিলেন, তিনি আর কখনো অভিনয় করবেন না। নির্বাচনের দেড় মাস পরই দ্বিতীয় সংসারও ভাঙার খবর দিলেন নায়িকা নিজেই। তবে ঠিক কী কারণে এ বিচ্ছেদ, সেটা অবশ্য স্পষ্ট করেননি এই নায়িকা। বাতাসে গুঞ্জন, স্বামীর চাপের কারণেই অভিনয়কে বিদায় জানিয়েছিলেন তিনি।

এদিকে মুক্ত জীবনে ফিরে আবারও অভিনয়ের সিদ্ধান্ত নিয়েছেন মাহি। সম্প্রতি সেটা শুরুও করে দিয়েছেন। সম্প্রতি একটি বেবিফুড ব্র্যান্ডের সঙ্গে যুক্ত হয়েছেন তিনি। প্রতিষ্ঠানটির হয়ে প্রচারণা চালাবেন তিনি। করবেন বিজ্ঞাপনের কাজ। অন্যদিকে সিনেমার জন্যও প্রস্তুতি নিচ্ছেন বলে জানা গেছে। শিগগিরই নতুন খবর দেবেন বলে তার ঘনিষ্ঠরা জানিয়েছেন। মাহি অভিনয় করবেন- এ কথা জানার পর এরই মধ্যে নতুন চারটি ছবির প্রস্তাব পেয়েছেন। এখনো পাণ্ডুলিপি পড়ে শেষ করতে পারেননি। তবে একটি ছবির নির্মাতা মাহির খুব পছন্দের। আগেও তার পরিচালনায় কয়েকটি ছবিতে অভিনয় করেছেন।

বর্তমানে মাহিয়া মাহি বেশ সরব সামাজিক যোগাযোগমাধ্যমে। একমাত্র পুত্রসন্তান নিয়েই তার সময়টা বেশি কাটছে। তবে নিজেকে আবার ঝালিয়ে নিচ্ছেন মাহি। প্রস্তুত করছেন নতুন কাজের জন্য। পাশাপাশি নিয়মিত শরীরচর্চা ও নাচের অনুশীলন করে যাচ্ছেন। ফেসবুকেও সেসব ছবি শেয়ার করছেন ভক্তদের সঙ্গে। সবমিলিয়ে বেশ ভালো একটি কামব্যাক করতে চান মাহি।

গত ঈদে একটি চমক নিয়ে দর্শকদের সামনে হাজির হয়েছিলেন তিনি। অতিথি চরিত্রে তিনি অভিনয় করেছেন শাকিব খানের ‘রাজকুমার’ সিনেমায়। নায়কের মা চরিত্রে মাহি অভিনয় করেছেন এখানে। বয়স্ক বেশে এমন চরিত্রে মাহিকে দেখে অবাক হয়েছেন দর্শক। পাশাপাশি হয়েছেন প্রশংসিতও।

নতুন ছবি প্রসঙ্গে মাহি বলেন, ‘রাজকুমার’-এ একেবারেই ছোট একটি চরিত্র করেছি। তবে এত সাড়া পেয়েছি বুঝিয়ে বলা যাবে না। আমি আসলে নায়িকা চরিত্র থেকে বের হয়ে অভিনেত্রী হয়ে কাজ করতে চাই। সে কারণে নিজেকে আরও প্রস্তুত করছি। বেশ কয়েকটি সিনেমার প্রস্তাব আছে। তবে আরেকটু সময় নিয়ে পর্দায় আসতে চাই।


কী হচ্ছে চলচ্চিত্র শিল্পী সমিতিতে?

আপডেটেড ১ জানুয়ারি, ১৯৭০ ০৬:০০
জাহাঙ্গীর বিপ্লব

আবারও সেই একই ঘটনার পুনরাবৃত্তি। বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন নিয়ে দুই বছর আগে যে রকম কাদা ছোড়াছুড়ির ঘটনা হয়েছিল, তা চলচ্চিত্র পরিবারের কাছে যেমন অজনা নয়, তেমনি সিনেমাপ্রেমীরাও ভুলে যাননি নিশ্চয়ই। সাধারণ সম্পাদক পদ নিয়ে গত নির্বাচনের মতো এবারও একই রকম ঘটনা ঘটছে কাজহীন, গুরুত্বহীন এই সমিতিকে ঘিরে। শিল্পীদের স্টাডিরুম হিসেবে পরিচিত পাওয়া এ সমিতির মূলত কোনো কার্যকর ভূমিকা নেই; কিন্তু তারপরও গত কয়েক বছর ধরে এ সংগঠন নিয়ে যেসব ন্যক্কারজনক ঘটনা ঘটছে, তাতে খাদের কিনারায় থাকা চলচ্চিত্র শিল্পকে নিয়ে আরেক দফা ছি.ছি. পড়ে গেছে চিত্রপুরীতে।

কিছুদিন আগে অনেকটা আনন্দঘন ও উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী দ্বি-বার্ষিক নির্বাচন। এবার সভাপতি পদে মিশা সওদাগর এবং সাধারণ সম্পাদক পদে ডিপজল নির্বাচিত হন। সবার আগে নতুন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদককে পরাজিত সাধারণ সম্পাদক প্রার্থী নিপুণ আক্তারই ফুলের শুভেচ্ছা জানান। সাধারণ সম্পাদক হিসেবে মনোয়ার হোসেন ডিপজলের প্রতিদ্বন্দ্বী হয়েও তার কাছাকাছি ভোট পাওয়ায় মিডিয়ার কাছে বেশ উচ্ছ্বাস প্রকাশ করেন গতবারের সাধারণ সম্পাদক প্রার্থী নিপুণ আক্তার। নবনির্বাচিত কমিটির শপথ গ্রহণ অনুষ্ঠানও সম্পন্ন হয়ে গেছে অনেকদিন আগেই। অথচ বর্তমানে উল্টো পথে হাঁটছেন নিপুণ আক্তার। তার দাবি, শিল্পী সমিতির নির্বাচন সুষ্ঠু হয়নি। নতুন কমিটি বাতিল চেয়ে হাইকোর্টে রিট করেছেন নিপুণ আক্তার। নিপুণের রিটের প্রেক্ষিতে সমিতির সাধারণ সম্পাদক পদটিতে স্থগিতাদেশ দিয়েছেন আদালত। ফলে আপাতত ডিপজল এ পদে দায়িত্ব পালন করতে পারবেন না। সোমবার বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি কাজী জিনাত হকের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। একই সঙ্গে চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে অনিয়ম ও কারচুপির ঘটনা তদন্তের জন্য সমাজ কল্যাণ মন্ত্রণালয়কে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

হাইকোর্টের আদেশের পর বিষয়টি নিয়ে সংবাদ মাধ্যমকে মনোয়ার হোসেন ডিপজল বলেন, ‘আমি বরাবরই আইনের প্রতি শ্রদ্ধাশীল। হাইকোর্ট যেহেতু রায় দিয়েছেন এখানে কিছু বলার নেই। তবে বিষয়টি নিয়ে আমাদের কমিটির সঙ্গে আলোচনা করে দু-একদিনের মধ্যে আমরা চেম্বার জজ আদালতে যাব।’ এর আগে গত ১৫ মে নিপুণের পক্ষে আইনজীবী অ্যাডভোকেট পলাশ চন্দ্র রায় শিল্পী একটি রিট আবেদন করেন। রিটে নির্বাচনে অনিয়ম ও কারচুপির অভিযোগ এনে এ ঘটনা তদন্তে কমিটি গঠনের পাশাপাশি নতুন করে নির্বাচনের তফসিল ঘোষণা ও মিশা-ডিপজলের নেতৃত্বাধীন কমিটির দায়িত্ব পালনে নিষেধাজ্ঞা চাওয়া হয়। শুধু তাই নয়, সমিতির নতুন সভাপতি মিশা সওদাগর ও সাধারণ সম্পাদক মনোয়ার হোসেন ডিপজলকে ‘মূর্খ’ বলে মন্তব্য করেছেন। নিপুণের এ আচরণকে বাড়াবাড়ি বলে মন্তব্য করছেন চলচ্চিত্র পরিবারের সিনিয়র অভিনয়শিল্পীরা। এ বিষয়ে চলচ্চিত্র ব্যক্তিত্ব মাসুদ পারভেজ সোহেল রানা বলেন, ‘নিপুণ যা করছে, এটা গ্রহণযোগ্য নয়। এটা নিয়ে তিনি সবার সঙ্গে কথা বলতে পারতেন। সবাই মিলে একটা সুরাহা করা যেত।’ শুধু সোহেল রানাই নয়, চলচ্চিত্রপাড়ার অনেকেই শিল্পী সমিতি নিয়ে সৃষ্ট চলমান ঘটনায় ক্ষোভ প্রকাশ করছেন।

বিষয়:

বাগদান সারলেন আনুশকা শেঠি

আপডেটেড ১ জানুয়ারি, ১৯৭০ ০৬:০০
বিনোদন ডেস্ক

ভারতীয় ফিল্ম ইন্ডাস্ট্রির বহুল পরিচিত ও সফল মুখ আনুশকা শেঠি। বহুল আলোচিত সিনেমা ‘বাহুবলী’র মুক্তির পর থেকেই প্রেমের গুঞ্জন শুরু হয়েছিল দক্ষিণের দুই জনপ্রিয় তারকা প্রভাস ও আনুশকা শেঠিকে ঘিরে। পর্দায় তাদের জুটি বরাবরই পছন্দ সবার। তবে পর্দার বাইরে ব্যক্তিজীবনেও সম্পর্কে জড়িয়েছিলেন দুজন, এমন ধারণাই চলছিল অনুরাগীদের মনে। এর আগে একাধিকবার শিরোনামে উঠে এসেছে তাদের কথিত প্রেমের গল্প।

তারা বিয়ে করছেন- এমন কথাও চাউর হয়েছিল সিনে পাড়ায়। তবে হঠাৎ করেই একটি সংবাদ যেন সবকিছুর সমাপ্তি ঘোষণা করল! বাগদান সেরে ফেলেছেন আনুশকা শেঠি!

দক্ষিণী ইন্ডাস্ট্রির বাতাসে এখন এই খবরই ভেসে বেড়াচ্ছে। প্রভাস নয়, কন্নড় এক চলচ্চিত্র প্রযোজককে জীবনসঙ্গী বানাচ্ছেন আনুশকা। টাইমস অফ ইন্ডিয়ার প্রতিবেদনেও উঠে এসেছে এই তথ্য। রিপোর্ট মোতাবেক, ওই প্রযোজকের সঙ্গে বাগদানও সেরে ফেলেছেন বাহুবলীর দেবসেনা।

চলতি বছরের শেষেই বিয়ে করবেন দুজনে। তবে ওই প্রযোজকের নাম এখনো জানা যায়নি।

‘নিউজ ৯ লাইভ’-এর রিপোর্ট অনুযায়ী, কন্নড় সিনেমার প্রযোজকের সঙ্গে আনুশকা শর্মা বাগদান সেরেছেন। এই বছরের শেষেই বিয়ে করে নতুন জীবন শুরু করবেন।

এখনই অভিনেত্রীর পরিবার বিয়ে নিয়ে কোনো কিছু প্রকাশ্যে আনতে চাইছে না। আনুশকা শেঠি তার সমবয়সি জীবনসঙ্গীই খুঁজেছেন। অর্থাৎ ৪২ বছরের আনুশকার হবু স্বামীর বয়সও নাকি তাই।

এই খবর প্রকাশ্যে আসতেই মন ভাঙল প্রভাস-আনুশকা শেঠি জুটির ভক্তদের। একসঙ্গে একাধিক চলচ্চিত্রে কাজ করেছেন তারা।

ভক্তদের মধ্যেও তাদের নিয়ে প্রত্যাশার পারদ চড়ছিল। যদিও নিজেদের সম্পর্কের বিষয়টি অস্বীকার করেছেন উভয় তারকা। বেশ কয়েক বছর আগে এক সাক্ষাৎকারে আনুশকা শেঠিকে প্রভাসের সঙ্গে সম্পর্ক নিয়ে প্রশ্ন করা হয়। সেই সময়ও তিনি বলেছিলেন তারা ভীষণ ভালো বন্ধু। তাদের বন্ধুত্বের বন্ধন এতটাই মজবুত যে রাত ৩টার সময় ফোন করে সাহায্য চাইতেও সংকোচবোধ করেন না কেউ। প্রভাসও একই বক্তব্য দিয়েছেন একাধিকবার।

বিষয়:

মডেলিংয়ে বাজিমাত করলেন আমিন খান

আপডেটেড ১ জানুয়ারি, ১৯৭০ ০৬:০০
বিনোদন প্রতিবেদক

বাংলাদেশের সিনেমায় অ্যাকশন হিরো বা রোমান্টিক হিরো হিসেবে খ্যাত আমিন খান দীর্ঘদিন ধরেই ওয়ালটন’-এ চাকরি করছেন। ওয়ালটনের প্রচার ও প্রসারে তিনি নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। যে কারণে অভিনয়ে আগের মতো নিয়মিত নেই তিনি। অবশ্য সবসময় তার অবস্থান তিনি স্পষ্ট রেখেছেন। যদিও তাকে বলা হয়েছে, ভালো গল্পে কাজ করার সুযোগ এলে অফিস তাকে কোনো বাধা দেবে না।

তারপরও ভালো গল্প বিগত কয়েক বছর তার কাছে আসেনি, এ কারণে সিনেমাপ্রেমী দর্শকের কাছেও দীর্ঘদিন অনুপস্থিত হ্যান্ডসাম এই তারকা; কিন্তু নায়কের মন বলে কথা। অভিনয়ের তৃষ্ণা থেকেই নিজের অফিসেরই একটি বিজ্ঞাপনের প্রচারে তিনি নিজেই মডেল হিসেবে উপস্থিত হন। ‘ওয়ালটন-এর কমিটম্যান্ট কেউ থামিয়ে রাখতে পারবে না’-এমন কথার প্রচারণাতেই মডেল হিসেবে উপস্থিত হয়েছেন আমিন খান। একজন অ্যাকশন হিরো হিসেবেই বিজ্ঞাপনটিতে উপস্থিত হয়েছেন। বিজ্ঞাপনটির গল্প ভাবনা আমিন খানের নিজেরই। নির্মাণ করেছেন শাহেদ শাহরুখ।

রোববার রাতে বিজ্ঞাপনটি প্রচারের পর থেকে আমিন খান চারিদিকে হৈচৈ ফেলে দিয়েছেন। বলা যায় মুহূর্তেই সারা দেশে বিজ্ঞাপনটি ছড়িয়ে পড়ে। এর আগে আমিন খানকে কোনো সিনেমার অ্যাকশন দৃশ্যে এতটা শৈল্পিকভাবে উপস্থাপন করা হয়নি। সময়ের ধারাবাহিকতায় সবকিছুতে পরিবর্তন এসেছে; কিন্তু আমিন খানের মতো নায়কদের যথাযথভাবে কাজে লাগানো হচ্ছে না। তবে ওয়ালটন ঠিকঠাকভাবে তাকে কাজে লাগাচ্ছেন। সেই ধারাবাহিকতায় নতুন বিজ্ঞাপনও যেন তারই প্রমাণ বহন করে।

আমিন খান বলেন, ‘বিজ্ঞাপনটি প্রচারের পর থেকে রবিবার রাত প্রায় তিনটা পর্যন্ত শুধু ফোনেই কথা বলেছি। যারা ফোন করেছেন সবাই বিজ্ঞাপনে আমার উপস্থিতির ভূয়সী প্রশংসা করেছেন। কেউ কেউ এমনও বলছেন শোবিজ আপনাদের মতো সিনিয়র, মেধাবী শিল্পীদের ঠিকঠাকভাবে কাজে লাগাতে পারছে না। আমি অবশ্য এসব নিয়ে ভাবিও না। কারণ আমি আমার কাজটা ঠিকঠাক ভাবে করে যেতে চাই। ওয়ালটন আমাকে যে দায়িত্ব দিয়েছে তা যেন সঠিকভাবে করে যেতে পারি। অবশ্যই দর্শকের প্রতি আন্তরিকভাবে কৃতজ্ঞ তারা আমার এভাবে প্রত্যাবর্তনে অনেক মুগ্ধ হযেছেন এবং আমাকে অনুপ্রাণিত করছেন। আমার স্ত্রী সিগ্ধা ও দুই সন্তানও কিন্তু আমার কাজের নিয়মিত দর্শক।’

বিষয়:

আবার অভিনয়ে সরব হচ্ছেন তাহসান

আপডেটেড ১ জানুয়ারি, ১৯৭০ ০৬:০০
বিনোদন প্রতিবেদক

ঝলমলে সময় কাটছে সংগীতশিল্পী ও অভিনেতা তাহসান খানের। একের পরিএক নতুন নতুন কাজের সুবাধে বছরের শুরু থেকেই আলোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছেন এই তারকা। বেশ কয়েক বছর টানা টিভি নাটকে অভিনয় করেছেন তিনি। সিনেমা ও ওয়েব ফিল্মেও দেখা গেছে তাকে। গানে মনোযোগ দেওয়ার কথা জানিয়ে ২০২২ সালে অভিনয় থেকে বিরতি নেওয়ার ঘোষণা দেন তাহসান।

বিরতি কাটিয়ে আবার অভিনয়ে ফিরছেন তাহসান। শুধু তাই নয়- আবার আগের মতো অভিনয়ে নিয়মিত হওয়ার প্রত্যয়ও ব্যক্ত করেছেন তিনি। আরিফুর রহমানের ‘বাজি’ ওয়েব সিরিজ দিয়ে অভিনয়ে প্রত্যাবর্তন হচ্ছে তার। এটি তাহসানের প্রথম ওয়েব সিরিজ। এর আগে গোলাম সোহরাব দোদুলের ‘ছক’ সিনেমা দিয়ে ওটিটিতে কাজ শুরু করেন তাহসান।

অভিনয়ে ফেরা প্রসঙ্গে তাহসান খান বলেন, ‘অভিনয় নিয়ে পড়াশোনা করতে কয়েক বছর বিরতি নিয়েছিলাম। ইচ্ছা ছিল ওটিটিতে কাজ করার। প্রায় আড়াই বছর পর আবার অভিনয় করেছি একটি ওয়েব সিরিজে। প্রথমবার কোনো ওয়েব সিরিজে অভিনয় করলাম।’

বাজি ওয়েব সিরিজে একজন ক্রিকেটারের চরিত্রে দেখা যাবে তাহসানকে। এতে তার সঙ্গে আছেন রাফিয়াত রশিদ মিথিলা। তিনি অভিনয় করেছেন সাংবাদিক চরিত্রে। দাম্পত্য বিচ্ছেদের পর সিরিজটি দিয়ে পর্দায় ফিরছে এই জুটি।

সিরিজটি নিয়ে নির্মাতা আরিফুর রহমান বলেন, ‘ক্রিকেট নিয়ে সাজানো হয়েছে বাজির গল্প। এই প্রথম বাংলা কোনো ওয়েব কনটেন্টে উঠে আসবে ক্রিকেট নিয়ে গল্প। সবাই অনেক পরিশ্রম করেছেন সিরিজটির জন্য। শুটিং শুরুর আগে বেশ কয়েক মাসের প্রস্তুতি পর্ব সেরেছেন তাহসান-মিথিলা। পর্দায় সেই পরিশ্রমের ছাপ দেখতে পারবেন দর্শক।’

সাত পর্বের এই সিরিজ ঈদুল আজহায় দেশের একটি ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পাবে বলে জানিয়েছেন নির্মাতা আরিফুর রহমান।

এদিকে গান নিয়েও ব্যস্ত সময় পার করছেন তাহসান। চলতি মাসেই ২০ বছর পর স্টেজে ব্ল্যাক ব্যান্ডের হয়ে পারফর্ম করেছেন তিনি। এই ব্যান্ড দিয়েই গানের জগতে পা রেখেছিলেন তাহসান। ২০০৪ সালে ব্ল্যাক ছাড়ার পর এই প্রথম দলটির হয়ে পারফর্ম করলেন তিনি।

সর্বশেষ গত রোজার ঈদে ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদিতে প্রচার হয়েছিল তাহসানের ‘রঙে রঙে রঙিন’ গানটি। কবির বকুলের লেখা ও ইমরান মাহমুদুলের সংগীতায়োজনে এই গানে তাহসানের সঙ্গে কণ্ঠ দেন অভিনেত্রী তাসনিয়া ফারিণ। ইউটিউবে ২ কোটির বেশিবার শোনা হয়েছে তাহসান-ফারিণের গানটি।

বিষয়:

ঈদুল আজহায় জারসনের ‘তবুও জীবন’

আপডেটেড ২১ মে, ২০২৪ ১৫:৩৩
বিনোদন প্রতিবেদক

ঈদুল আজহায় আসছে তরুণ নির্মাতা জারসন বমের নাটক ‘তবুও জীবন’। মিনারা ফিল্ম-এর প্রযোজনায় নাটকে অভিনয় করেছেন আরশ খান, তাসনুভা তিশা, সিয়াম নাসির, শামিম আহমেদসহ আরও অনেকে। মিনারা ফিল্ম ইউটিউব চ্যানেলে কোরবানি ঈদে নাটকটি মুক্তি পাবে।

নাটকের কাহিনী সম্পর্কে জারসন বলেন, ‘ভিন্ন ধারার গল্প তুলে ধরার চেষ্টা করেছি। এই ফিকশনের মধ্যে রাখার চেষ্টা করেছি সিরিয়াস, ফান লাভ রোমান্টিক। প্রেম, পালিয়ে বিয়ে এরপর চিলেকোঠা সংসার। তারপর বাস্তবতার কিছু চিত্র ধরা হয়েছে।’

এই পরিচালক বলেন, ‘প্রথমেই বলব আরশের কথা। আরশ আমার ভাই ও বন্ধু। আমার প্রথম নাটকও আরশের সঙ্গেই। আর আরশের মাধ্যমেই এই দ্বিতীয় কাজটা করা। শুটিংয়ে আরশ তিনবার অসুস্থ হয়ে পড়েছিল। অতিরিক্ত গরম আর ঘুম কম সবকিছু মিলিয়ে। অসুস্থ অবস্থায় তার জায়গা থেকে পরিশ্রম করে গিয়েছে। আর তিনি সুন্দর মনের মানুষ।’

তিনি বলেন, ‘আর তাসনুভা তিশা আপুর সঙ্গে এটা ছিল আমার প্রথম কাজ। আমার মনে হয়নি তার সঙ্গে প্রথম কাজ। কাজের প্রতি তার ভালোবাসা এবং পরিশ্রম আমাকে মুগ্ধ করেছে। একটা ভালো গল্প ডিরেক্টর একা কখনো ফুটাই তুলতে পারে না যদি তার টিমের লোকজন, আর্টিস্টদের সাপোর্ট না থাকে।’

সামনে আরও কী কী প্রোজেক্ট আসবে এমন প্রশ্নের জবাবে জারসন বলেন, ‘মাত্র একটা শেষ করলাম। এখন পোস্ট প্রোডাকশনে সময় দেব। নাটক রেডি করব। প্রডিউসারের কাছে জমা দেব, রিলিজ হবে, তারপর প্ল্যান করতে চাই পরবর্তী কাজের। প্রি প্রোডাকশন আর পোস্ট প্রোডাকশনে ফাঁকিবাজি করতে চাই না।’


কান থেকেই নতুন খবর ভাবনার

আপডেটেড ২১ মে, ২০২৪ ০০:০২
বিনোদন প্রতিবেদক

নিজ উদ্যোগে প্রথমবার কান চলচ্চিত্র উৎসবে গিয়ে নতুন করে আলোচনায় চলে এসেছেন টিভি ও চলচ্চিত্র অভিনেত্রী আশনা হাবিব ভাবনা। কানের লাল গালিচায় রকমারি পোশাকে উৎসবের লাল গালিচাতেও নজর কেড়েছে ‘ভয়ংকর সুন্দর’ খ্যাত এই অভিনেত্রী। আর ফ্রান্সের কান উৎসব থেকেই নতুন একটি সুখবর দিলেন ভাবনা। জানালেন বাংলাদেশের নতুন চিত্র পরিচালক জাফর ফিরোজের ছবিতে অভিনয় করবেন তিনি। ছবিটির নির্বাহী প্রযোজক হিসেবে আছেন কিয়াও লি, যিনি একজন ব্রিটিশ চায়নিজ প্রযোজক। ছবির নাম ‘জেনুবিয়া’।

কান চলচ্চিত্র উৎসবে গিয়ে ছবিতে চুক্তিবদ্ধ হয়ে বেশ আনন্দিত কণ্ঠে গণমাধ্যমকে আশনা হাবিব ভাবনা বলেন, এই উৎসবে আমি একাই আসছি। আসার সময় খুব ভয় পাচ্ছিলাম, একা একা সব করতে পারব কি না; কিন্তু আমার পরিবার, আমার বন্ধু ও আমার খুব কাছের মানুষ সবচেয়ে বেশি অনুপ্রাণিত করেছেন। বিশেষ করে আমার মা-বাবা, বোন অদিতি ও কণ্ঠশিল্পী কোনাল আপু আমাকে শক্তি, সাহস ও সবচেয়ে বেশি প্রেরণা জুগিয়েছেন। তারা বারবার বলেছেন, ভয়কে আমি জয় করতে পারব। তাই আমি এখানে এসে একা সবকিছু করলাম। ছবিতেও সাইন করলাম। একজন অভিনয়শিল্পী হিসেবে এটাই তো সবচেয়ে বড় পাওয়া।’

ভাবনা আরও বলেন, ‘একজন অভিনয়শিল্পীর চাওয়া প্রতিনিয়ত নিজেকে নতুন চরিত্রে দেখার। আমি এমন একটি চরিত্রে অভিনয়ের সুযোগ পেলাম, যা সত্যিই গর্ব করার মতো। শর্তের কারণে অনেক কিছু বিস্তারিত বলতে পারছি না; কিন্তু আমাকে যে গল্পটা শোনানো হয়েছে, খুবই চমৎকার। যেদিন আমি সবার সঙ্গে গল্পটা ভাগাভাগি করতে পারব, সেদিন সবাই বুঝবে অভিনয়শিল্পী হিসেবে আমি কতটা সৌভাগ্যবান। পরিচালক জানিয়েছেন, ছবিটা শুধু বাংলাদেশে নয়, চীন ও মালয়েশিয়াতেও মুক্তি পাবে। অনেক ভাষায় ডাবিংও হবে।’

ভাবনা জানান, ‘প্রথমবার এসে এমন একটা সিনেমায় কাজ করার সুযোগ পেয়ে যাওয়া ভাগ্যের ব্যাপার। আল্লাহ আমাকে অনেক ভালোবাসেন, তাই উপহারটা আমাকে দিয়েছেন। তা ছাড়া এটা কোনোভাবে সম্ভব হতো না। আমার সঙ্গে কান উৎসবে আসার পর যা কিছু ঘটছে, সবই মিরাক্যালি ঘটছে। নিঃসন্দেহে আমি বিশ্বাস করি যে এটা মালিকের আশীর্বাদ, তাই এমনটি ঘটছে। সব মিলিয়ে তাই আমার মধ্যে অন্যরকম অনুভূতি কাজ করছে, যা ভাষায় প্রকাশ করা সম্ভব নয়।’

জাফর ফিরোজ জানান, আগামী তিন মাসের মধ্যে ছবির কাজ শুরু করবেন। আর পুরো শুটিং হবে মালয়েশিয়ায়। অন্যান্য অভিনয়শিল্পীও এরই মধ্যে চূড়ান্ত করা হবে।


কান মাতাচ্ছেন এমা স্টোন

আপডেটেড ১ জানুয়ারি, ১৯৭০ ০৬:০০
বিনোদন ডেস্ক

ফ্রান্সে চলছে ৭৭তম কান চলচ্চিত্র উৎসব। আর এই আসরের প্রথম দিন থেকেই উপস্থিত অস্কারজয়ী অভিনেত্রী এমা স্টোন। তার নতুন সিনেমা ‘কাইন্ডস অব কাইন্ডনেস’-এর ওয়ার্ল্ড প্রিমিয়ার হয়ে গেল সেখানে। ছবিটি মুক্তি পাবে আগামী ২১ জুন। এই ছবির নির্মাতা ও অভিনয়শিল্পীরা মিলে এসেছিলেন কানের লালগালিচায়। নতুন সিনেমা নিয়ে এক অন্যরকম উচ্ছ্বাসে ভাসছিলেন তারা। কারণ আরেকটি বিস্ময়কর সিনেমা নিয়ে তারা সেখানে হাজির হয়েছেন।

কান উৎসবে ‘কাইন্ডস অব কাইন্ডনেস’-এর উদ্বোধনী প্রদর্শনীর আগে এমা স্টোন, জো অ্যালউইন, উইলেম ড্যাফো, জেসি প্লেমন্সদের সঙ্গে লালগালিচায় এসেছিলেন ছবিটির পরিচালক ইয়রগোস ল্যান্থিমোস। প্রথমবার কানে হাজির হলেন তিনি। এমা স্টোনকে দেখা গেছে একটি ঝকঝকে বার্গান্ডি লুই ভিটন গাউনে। গভীর ভি আকারে কাটা সেই গাউনের বুক। পুরুষদের পরনে ছিল ব্লেজার। ইয়রগোস পরেছিলেন দুই স্তরের নীল স্যুট।

অভিনেত্রী এমা স্টোন ও নির্মাতা ইয়রগোস ল্যান্থিমোস জুটির ভাগ্য ঈর্ষণীয় রকমের ভালো। এই নির্মাতার কয়েকটি সিনেমায় অভিনয় করেছেন এমা, সবগুলো সাড়া ফেলেছে। ‘কাইন্ডস অব কাইন্ডনেস’ এমা ও অ্যালউইনের একত্রে করা দ্বিতীয় সিনেমা। এর আগে ‘দ্য ফেভারিট’ ছবিতে একত্রে কাজ করেছিলেন তারা। দুটো সিনেমারই পরিচালক ইয়রগোস। এমাকে নিয়ে এই নির্মাতার বানানো ‘পুওর থিংস’ তো চলতি বছর অস্কার জিতে নিল, এমা পেলেন সেরা অভিনেত্রীর পুরস্কার।

পপতারকা টেইলর সুইফটের সঙ্গে প্রেম ভাঙার পর ‘কাইন্ডস অব কাইন্ডনেস’ অ্যালউনের প্রথম কাজ। ছয় বছর প্রেম করার পর ভাঙা মন নিয়ে করা এই কাজটিতে তিনি সহশিল্পী হিসেবে পেয়েছেন সুইফটের ঘনিষ্ঠ বন্ধু স্টোনকে। এক সংবাদ সম্মেলনে স্টোন বলেছিলেন, ‘জোকে আমি খুবই পছন্দ করি। ওর সঙ্গে আমি আগেও কাজ করেছি। ওর সঙ্গে কাজ করা দারুণ আরামদায়ক। তার মতো মিষ্টি ছেলে আর একটাও নেই।’

পিপলকে দেওয়া এক সাক্ষাৎকারে ইয়রগোস ২০২৩ সালে বলেছিলেন, ‘সাত শিল্পীকে নিয়ে তিনটি ভিন্ন ভিন্ন গল্পের সিনেমা এটি। প্রতিটি গল্পেই এমাকে পাওয়া যাবে একটি চরিত্রে।’

বিষয়:

ভোটারদের কাছে বিশেষ আবেদন শাহরুখ-সালমানদের

আপডেটেড ১ জানুয়ারি, ১৯৭০ ০৬:০০
বিনোদন ডেস্ক

ভারতে চলছে লোকসভা নির্বাচন। আজ সোমবার পঞ্চম দফার ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে মহারাষ্ট্রে। মোট ৪৮টি আসন রয়েছে মহারাষ্ট্র লোকসভা নির্বাচনে। লোকসভা আসনের নিরিখে উত্তর প্রদেশের (৮০) পরেই রয়েছে মহারাষ্ট্র। তার আগে মুম্বাইয়ের ভোটারদের কাছে বিশেষ আবেদন করছেন শাহরুখ, সালমান, অক্ষয়, শিল্পা শেঠিসহ বলিউডের তারকারা।

গতকাল রোববার বলিউড বাদশাহ শাহরুখ খান (পূর্বে টুইটার)-এ লেখেন, ‘দায়িত্বশীল ভারতীয় নাগরিক হিসেবে আমাদের অবশ্যই আজ সোমবার মহারাষ্ট্রে আমাদের ভোট দেওয়ার অধিকার প্রয়োগ করতে হবে। আসুন ভারতীয় হিসেবে আমরা আমাদের দায়িত্ব পালন করি। আমরা আমাদের দেশের সর্বোত্তম স্বার্থকে মাথায় রেখে ভোট দেই। নিজের ভোটটি দিন, ভোট দেওয়ার কথা প্রচার করুন।’

বলিউড সুপারস্টার সালমান খানও মহারাষ্ট্রের নাগরিকদের ভোট দেওয়ার অনুরোধ করে লেখেন, ‘আমি বছরে ৩৬৫ দিন যাই করি না কেন, ২০ মে আমি আমার ভোট দেওয়ার অধিকার প্রয়োগ করব, তা সে যাই ঘটুক না কেন! সুতরাং আপনি যা করতে চান তা করুন, তবে যান গিয়ে ভোটটা দিয়ে আসুন। এতে আপনার সমস্যা হবে না। ভারত মাতা … ভারত মাতা কি জয়।’

একইভাবে খিলাড়িখ্যাত বলিউড তারকা অক্ষয় কুমার সবার উদ্দেশে বলেন, ‘নমস্কার মুম্বাইবাসী, এই সুযোগটা ৫ বছরে মাত্র একবারই আসে, সেটা হলো ভোট দিয়ে নিজের পছন্দের লোকসভা সাংসদকে বেছে নেওয়ার সুযোগ। এটা মিস করবেন না কারণ প্রতিটি ভোট গুরুত্বপূর্ণ। আপনারা রোববার ছুটি কাটান, আর সোমবার দেশের জন্য আপনার দায়িত্ব পালন করুন।’

অভিনেত্রী শিল্পা শেঠি এক ভিডিও বার্তায় বলেন, ‘আমি ভোট দেওয়ার জন্য সব মুম্বাইকারদের কাছে আবেদন করছি- অনুগ্রহ করে ২০ মে বাড়ির বাইরে যান এবং ভোট দিন। ভোট দেওয়া আপনার অধিকার এবং এই অধিকার ব্যবহার করুন।’

একইভাবে ভোট দেওয়ার জন্য আবেদন করেছেন আরও অনেক তারকা। এদের মধ্যে সুনীল শেঠি বলেন, ‘ভোটদান শুধু আমাদের অধিকার নয়, দায়িত্বও। একজন গর্বিত মুম্বাইকার হিসেবে আমি অবশ্যই ভোট দেব। ২০ মে অনুগ্রহ করে বাড়ি থেকে বের হয়ে আপনার ভোটটা দিয়ে আসুন।’

বিষয়:

হাসপাতালে ভর্তি হচ্ছেন রাই সুন্দরী

আপডেটেড ১ জানুয়ারি, ১৯৭০ ০৬:০০
বিনোদন ডেস্ক

টানা ২২ বছর ধরে বিশ্ব চলচ্চিত্রের অন্যতম মর্যাদাসম্পন্ন আসর কান চলচ্চিত্র উৎসবে হাজির হয়ে ঝলক দেখিয়ে আসছেন সাবেক বিশ্ব সুন্দরী ঐশ্বরিয়া রাই। ভারতের এই লাস্যময়ী অভিনেত্রী ছাড়া যেন অসম্পূর্ণ থেকে যায় কান উৎসব। কান চলচ্চিত্র উৎসব আর লালগালিচায় ঐশ্বর্য রাই বচ্চনের উপস্থিতিটা যেন একে অপরের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত। এবারের ৭৭তম কান চলচ্চিত্র উৎসবেও রাই সুন্দরীর ‘কান লুক’ দেখার জন্য অপেক্ষায় ছিল তার অগণিত ভক্তরা। মুম্বাই বিমানবন্দরে আদুরে কন্যা আরাধ্যাকে নিয়ে কানের উদ্দেশে রওনা দিতেই পাপারাজ্জিদের নজরে এল অভিনেত্রীর হাতের চোট। যা দেখে সবাই একেবারে তাজ্জব। কীভাবে চোট পেয়েছেন সেই প্রশ্নের উত্তর অবশ্য এড়িয়ে গিয়েছিলেন ঐশ্বর্য। তবে হিন্দুস্থান টাইমসের লেটেস্ট রিপোর্ট অনুযায়ী, হাতের কবজির হাড় ভেঙে যায় ঐশ্বর্যর। ঐতিহ্যবাহী কান চলচ্চিত্রের কথা মাথায় রেখে প্লাস্টার করেছিলেন। হাতে প্লাস্টার নিয়ে বাহারি ও ঝলমলে পোশাকে লাল গালিচায় ঝলক দেখান রাই সুন্দরী। তবে কানে বেশি সময় থাকতে পারলেন না অ্যাশ। রোববার নিজ দেশে ফিরেছেন তিনি।

ভারতীয় গণমাধ্যমের খবর, কান চলচ্চিত্র উৎসবের লালগালিচায় হাঁটার ট্রাডিশন ভাঙতে চাননি ঐশ্বর্য। হাতের চোট নিয়েও কানের রেড কার্পেট মিস করতে করতে চাননি। ঐশ্বর্যর হাতের চোট নিয়ে কানের রেড কার্পেটে হেঁটে পেশাদারিত্বের নজির গড়লেন। আরও জানা গেছে, চিকিৎসকের পরামর্শ নিয়েই ফ্রান্সে গিয়েছিলেন রাই সুন্দরী। ফিরে এসেই অস্ত্রোপচারের পরামর্শ দিয়েছিলেন চিকিৎসক। আগামী সপ্তাহেই হাসপাতালে ভর্তি হবেন ঐশ্বর্য রাই বচ্চন। প্রসঙ্গত, প্রত্যেকবারের মতো এবারেও বচ্চন বধূর পোশাক থেকে মোহময়ী ভঙ্গিমায় হেঁটে যাওয়া প্রমাণ করে দিল রাই সুন্দরী এক ও অদ্বিতীয়া।

৫০ বছরেও অভিনেত্রীর গ্ল্যামারের কাছে হার মানবে নতুন প্রজন্মের গ্ল্যাম ডিভারা। কানের মঞ্চে রাই সুন্দরীর প্রথম দিনের লুকের প্রশংসা করেছে প্রত্যেকেই। তবে দ্বিতীয় দিনের লুক নিয়ে হয়েছে বেশ কিছু সমালোচনাও। নিন্দুকের একটা বড় অংশ সোশ্যাল মিডিয়ায় মন্তব্য করেছেন, অনেকটাই ওজন বেড়েছে রাই সুন্দরীর। পশ্চিমা পোশাকের বদলে শাড়ি পরলেই ভালো হতো।

কান চলচ্চিত্র উৎসবে ঐশ্বর্যর ছায়াসঙ্গী হিসেবে ছিলেন মেয়ে আরাধ্যা বচ্চন। মুম্বাই বিমানবন্দর থেকে কানের রেড কার্পেট, মাকে আগলে রাখতে দেখা গিয়েছে আরাধ্যাকে। রাই সুন্দরীর ভক্তরা আপাতত তার দ্রুত আরোগ্য কামনা করছেন। অস্ত্রোপচারের দ্বারা হাতের চোট নিরাময় হোক এটাই রাই সুন্দরীর ভক্তদের আশা।

বিষয়:

নিপুণের রিট: ডিপজলকে বিজয়ী ঘোষণার ফলাফল স্থগিত করলো হাইকোর্ট

ফাইল ছবি
আপডেটেড ১ জানুয়ারি, ১৯৭০ ০৬:০০
বিনোদন প্রতিবেদক

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২৪-২৬ মেয়াদের নির্বাচনে সাধারণ সম্পাদক পদে ডিপজলকে বিজয়ী ঘোষণার ফলাফল স্থগিত করেছেন হাইকোর্ট। সঙ্গে অনিয়মের ঘটনায় তদন্তের পাশাপাশি রুল জারি করা হয়েছে।

শিল্পী সমিতির বিগত নির্বাচনে সাধারণ সম্পাদক পদে পরাজিত প্রার্থী নিপুণের করা এক রিটের শুনানি শেষে আজ সোমবার বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি কাজী জিনাত হকের হাইকোর্ট বেঞ্চ রুলসহ এই আদেশ দেন।

আদালতে নিপুণের পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী শাহ মনজুরুল হক।

গত ১৯ এপ্রিল বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২৪-২৬ মেয়াদের নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে নিপুণ ও মাহমুদ কলি প্যানেলের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করে মিশা-ডিপজল প্যানেল। ভোট গ্রহণ শেষে ২০ এপ্রিল সকালে ফলাফল ঘোষণা করা হয়। ঘোষিত ফলাফলে সভাপতি পদে মিশা সওদাগর ২৬৫ ভোট পেয়ে নির্বাচিত হন। আর ১৭০ ভোট পান তার প্রতিদ্বন্দ্বী সভাপতি প্রার্থী মাহমুদ কলি।

অন্যদিকে মাত্র ১৬ ভোটের ব্যবধানে সাধারণ সম্পাদক পদে মনোয়ার হোসেন ডিপজলের কাছে হেরে যান নিপুণ আক্তার। যেখানে ডিপজল পান ২২৫ ভোট আর নিপুণ আক্তার পান ২০৯ ভোট। ভোটের ফলাফল ঘোষণার পর নিপুণ ডিপজল ও মিশাকে ফুলের মালা পরিয়ে দেন। মিশা ও ডিপজল তাদের গলায় পরিয়ে দেওয়া মালা নিপুণকে পরিয়ে দেন। তবে ফুলের মালা দিয়ে বরণের ২৫ দিন পর এবারের নির্বাচিত কমিটির কার্যক্রম স্থগিত চেয়ে হাইকোর্টে রিট করেন নিপুণ।

রিট নিয়ে নিপুণ গণমাধ্যমকে বলেন, ‘নির্বাচন কমিশন বাতিল ভোটের সংখ্যা সঠিক দেননি। আমার জানামতে, ৮১টি ভোট বাতিল হয়েছে। কিন্তু তারা ৪০টি ভোট বাতিল দেখিয়েছে। এ নিয়ে স্পষ্ট করে কোনো কিছুই আমাদের প্যানেলকে জানায়নি নির্বাচন কমিশন।’

বিষয়:

দীপিকার মুকুটে নয়া পালক

আপডেটেড ২০ মে, ২০২৪ ০০:১২
বিনোদন ডেস্ক

বিচিত্র একসময় পার করছেন বলিউড তারকা দীপিকা পাড়ুকোন। প্রথমবার মা হওয়া বলে কথা। এ কারণে বেশ ফুরফুরে মেজাজে রয়েছেন এই বলিউড ও হলিউডের লাস্যময়ী অভিনেত্রী। গর্ভবতী অবস্থাতেও বেশ কিছুদিন সিনেমার শুটিং করলেও এখন শুটিং থেকে নিজেকে দুরে সরিয়ে রেখেছেন নিজেকে। আগামী বছর খানেক সব ধরনের শুটিং থেকে নিজেকে গুটিয়ে রাখবেন বলে সাফ জানিয়ে দিয়েছেন দীপিকা। বর্তমানে স্বামী বলিউড অভিনেতা রণবীর সিং ও তার পরিবারের সঙ্গেই একান্ত সময় কাটাচ্ছেন এই অভিনেত্রী।

এরই মধ্যে এলো আরো একটি সুসংবাদ। নিজের নামের পাশে আরো একটি খেতাব জুড়ে গেল দীপিকার। ‘গ্লোবাল ডিসরাপ্টারস ২০২৪’-এর তালিকায় জায়গা করে নিয়েছেন অভিনেত্রী। প্রথম ভারতীয় তারকা হিসেবে এই অনন্য অর্জন দীপিকার।

আন্তর্জাতিক প্রকাশনা সংস্থা ও হলিউড ম্যাগাজিন ‘ডেডলাইন’-এর প্রকাশ করা ‘গ্লোবাল ডিসরাপ্টার’ তালিকায় বিশ্বজুড়ে বিনোদন জগতের তারকাদের অন্তর্ভুক্ত করা হয় যারা বিনোদন শিল্পে বিশেষ অবদান রেখেছেন। বিশ্বের অনেক তারকাই এই তালিকায় রয়েছেন। তার মধ্যে রয়েছেন ইভা লঙ্গোরিয়া, উমা থারম্যান এবং লি সুং জিনের মতো তারকারা।

এদিকে স্ত্রীর এমন সাফল্যে নিজের উচ্ছ্বাস প্রকাশ করেছেন স্বামী অভিনেতা রণবীর সিং। ইনস্টাগ্রামে দীপিকাকে নিয়ে প্রকাশিত এক প্রতিবেদনের ছবি পোস্ট করে রণবীর লিখেছেন, ‘বাচ্চার মা আমাদের কাঁপিয়ে দিয়েছে।’

দীপিকা পাড়ুকোন গত দুই বছরে শুধু বক্স অফিসেই বিস্ফোরণ ঘটাননি, তিনি অনেক জায়গায় ভারতের প্রতিনিধিত্বও করেছেন। ফিফা বিশ্বকাপ ফুটবলের সমাপনী মঞ্চেও ভারতের হয়ে হাজির ছিলেন এই অভিনেত্রী। বর্তমানে ভারতীয় অভিনেত্রীদের মধ্যে সবচেয়ে প্রভাবশালী ও বিশ্বসেরা ব্র্যান্ডগুলোর আম্বাসাডর হিসেবেও কাজ করে যাচ্ছেন তিনি। দীপিকাকে সামনে দেখা যাবে প্রভাসের সঙ্গে ‘কল্কি ২৮৯৮ এডি’ চলচ্চিত্রে। বহুল প্রতীক্ষিত চলচ্চিত্রটি মুক্তি পাবে এ বছর। ছবিটিতে এতে আরো রয়েছেন অমিতাভ বচ্চন ও কমল হাসানের মতো তারকারা।

অন্যদিকে সেপ্টেম্বরেই নতুন অতিথি আসছে রণবীর সিং ও দীপিকা পাড়ুকোনের সংসারে। গত ২৯ ফেব্রুয়ারি প্রথম তারা সুখবর প্রকাশ করেন। অনেকের ধারণা ছিল, ছয় মাসের অন্তঃসত্ত্বা অভিনেত্রী। আবার এক দলের দাবি, সারোগেসির মাধ্যমে সন্তান নিচ্ছেন রণবীর-দীপিকা। তবে এখনও পর্যন্ত দীপিকাকে দেখে বোঝার উপায় নেই যে, তিনি মা হতে চলেছেন। তার নির্মেদ, সুঠাম শরীরে মেদের লেশমাত্র নেই। সাধারণত অন্তঃসত্ত্বা থাকাকালে ওজন বৃদ্ধি পায় মেয়েদের। তবে এ ক্ষেত্রে দীপিকা ব্যতিক্রম।

বিষয়:

banner close