আপডেট : ২৪ জানুয়ারি, ২০২৩ ০৯:১৩
যুক্তরাষ্ট্রে আবারও গোলাগুলি, নিহত ৯
দৈনিক বাংলা ডেস্ক

যুক্তরাষ্ট্রে আবারও গোলাগুলি, নিহত ৯

ঘটনাস্থলে (হাফ মুন বে) কাজ করছেন পুলিশ কর্মকর্তারা। ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার লস অ্যাঞ্জেলেসে বন্দুকধারীর হামলায় ১১ জন নিহতের ঘটনার দুদিনের মধ্যে আবারও গোলাগুলির ঘটনা ঘটেছে। স্থানীয় সময় সোমবার দেশটিতে এক ঘণ্টার ব্যবধানে তিনটি গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে অন্তত ৯ জন নিহতের খবর পাওয়া গেছে।

মার্কিন গণমাধ্যমের বরাত দিয়ে এনডিটিভি জানিয়েছে, উত্তর ক্যালিফোর্নিয়ায় পৃথক দুই গোলাগুলির ঘটনায় অন্তত সাত জন নিহত এবং তিনজন গুরুতর আহত হয়েছেন। এর ঘণ্টাখানেক আগে দেশটির আইওয়া অঙ্গরাজ্যেও বন্দুকধারীর হামলার ঘটনা ঘটে। ওই ঘটনায় অন্তত দুজন নিহত এবং তিন জন আহত হন বলে খবর পাওয়া যায়।

আরও পড়ুন: লস অ্যাঞ্জেলেসে হামলাকারী বৃদ্ধের মরদেহ উদ্ধার

উত্তর ক্যালিফোর্নিয়ায় হাফ মুন বের ওই ঘটনায় সন্দেহভাজন ব্যক্তিকে আটক করা হয়েছে এবং পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে আছে বলে জানিয়েছে পুলিশ। সান ফ্রান্সিসকোর দক্ষিণে একটি এলাকায় পাশাপাশি দুটি খামারে ওই ঘটনা ঘটে।

এএফপির খবরে জানানো হয়, আইওয়া অঙ্গরাজ্যে গোলাগুলির ঘটনায় নিহতরা সবাই ছাত্র। এ ঘটনায় আহতদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক।

এর আগে স্থানীয় সময় গত শনিবার রাত প্রায় সাড়ে ১০টার দিকে লস অ্যাঞ্জেলেস কাউন্টির মন্টেরে পার্ক শহরের স্টার বলরুম ড্যান্স স্টুডিওতে বন্দুকধারীর হামলার ঘটনা ঘটে। সর্বশেষ তথ্য অনুযায়ী, এতে অন্তত ১১ জন নিহত হন। এছাড়া বেশ কয়েকজন আহতও হন। বিবিসি জানায়, ওই ঘটনার প্রায় ১২ ঘণ্টা পর ঘটনাস্থলের ৪৮ কিলোমিটার দূরের একটি এলাকা থেকে হামলকারীকে মৃত অবস্থায় উদ্ধার করা হয়।