আপডেট : রবিবার, মে ২৯, ২০২২, ১২:০০ am

বিপুল পরিমাণে মাদকসহ গ্রেপ্তার ২

নিজস্ব প্রতিবেদক
বিপুল পরিমাণে মাদকসহ গ্রেপ্তার ২
উদ্ধার করা মাদকদ্রব্য

রাজধানীর ক্যান্টনমেন্ট ও নারায়ণগঞ্জের সোনারগাঁ থেকে ২০ কেজি গাঁজা ও ৫৯৪ বোতল ফেনসিডিল উদ্ধার করেছে র‌্যাপিড একশন ব্যাটালিয়ন (র‌্যাব) । গত শনিবার পৃথক অভিযানে এসব মাদকদ্রব্য উদ্ধার করা হয়। গ্রেপ্তারকৃতদের নাম- শামীম মিয়া (২৩) ও সাইফুল ইসলাম (২০)। র‌্যাব বলছে গ্রেপ্তার ব্যক্তিরা মাদক ব্যবসায়ী।

র‌্যাব-১ এর সহকারী পুলিশ সুপার নোমান আহমদ দৈনিক বাংলাকে জানান, গোপন সংবাদ ছিল প্রাইভেটকারে হবিগঞ্জ থেকে মাদকের বড় চালান আসছে। এ তথ্যে সন্ধ্যা পৌনে ৭টার দিকে কুর্মিটোলা জেনারেল হাসপাতালের যাত্রী ছাউনির কাছে অস্থায়ী চেকপোস্ট স্থাপন করা হয়। পরে সন্দেহজনক প্রাইভেটকারটি আসলে তল্লাশী করে ২০ কেজি গাঁজা উদ্ধার করা হয়েছে। এসময় প্রাইভেটকার থেকে মাদক ব্যবসায়ী শামীম মিয়াকে গ্রেপ্তার করা হয়। মাদক পরিবহনে ব্যবহৃত প্রাইভেটকারটি জব্দ করা হয়েছে। উদ্ধার করা গাঁজার মূল্য ৬ লাখ টাকা।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার ব্যক্তি জানায়, সে দীর্ঘদিন যাবৎ হবিগঞ্জ থেকে গাঁজা এনে রাজধানী ঢাকার বিভিন্ন এলাকায় বিক্রয় করে আসছে। এ ঘটনায় সংশ্ষ্টি থানায় মামলা করা হয়েছে।

এদিকে র‌্যাব-১১ এর সহকারী পুলিশ সুপার মো. রিজওয়ান সাঈদ জিকু জানান, গোপন সংবাদে শনিবার সন্ধ্যা ৭টার দিকে সোনারগাঁ এলাকার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে অভিযান চালানো হয়। অভিযানে ১টি প্রাইভেটকার থেকে ৫৯৪ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়। এসময় মাদক ব্যবসায়ী সাইফুল ইসলামকে গ্রেপ্তার করা হয়েছে। ফেনসিডিল পরিবহণে ব্যবহৃত প্রাইভেটকারটি জব্দ করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসবাদে সে জানায়, দীর্ঘদিন যাবৎ সে প্রাইভেটকার চালকের পেশার আড়ালে মাদক ব্যবসা করে আসছে। সীমান্ত এলাকা থেকে ফেনসিডিল এনে ঢাকা ও নারায়ণগঞ্জের বিভিন্ন এলাকায় বিক্রি করে সে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে।