আপডেট : সোমবার, মে ৩০, ২০২২, ১২:০০ am

উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফরম পূরণ শুরু হচ্ছে ৮ জুন

নিজস্ব প্রতিবেদক
উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফরম পূরণ শুরু হচ্ছে ৮ জুন
ফাইল ছবি

চলতি বছরের উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট পরীক্ষার রেজিস্ট্রেশন ফরম পূরণ শুরু হচ্ছে আগামী ৮ জুন। যা চলবে ২২ জুন পর্যন্ত। তবে অনলাইনে ফি জমা দেয়া যাবে ২৩ জুন পর্যন্ত। তবে সম্ভাব্য পরীক্ষার্থীর তালিকা প্রকাশ করা হবে ৭ জুন।

সোমবার (৩০ মে ) ঢাকা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক এস এম আমিরুল ইসলাম স্বাক্ষরিত এক অফিস আদেশ থেকে এসব তথ্য জানা গেছে। আগামী ২২ আগস্ট এইচএসসি পরীক্ষা হওয়ার কথা রয়েছে। ।

আদেশে বলা হয়, ‘আগামী ৮ জুন থেকে শুরু করে ২২ জুনের মধ্যে অনলাইনে ফরম পূরণ সম্পন্ন করতে হবে। শিক্ষার্থীদের তথ্যসংবলিত সম্ভাব্য তালিকা ঢাকা শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে আগামী ৭ জুন প্রকাশ করা হবে। উচ্চ মাধ্যমিক পরীক্ষার রেজিস্ট্রেশন ফি বিজ্ঞান বিষয়ের শিক্ষার্থীদের জন্য ২ হাজার ৩৩০ টাকা, ব্যবসায় শিক্ষা ও মানবিক ১ হাজার ৭৭০ টাকা নির্ধারণ করা হয়েছে। কোনো শিক্ষার্থীর প্রথম ও দ্বিতীয় বর্ষ মিলে ২৪ মাসের বেশি বেতন নেয়া যাবে না।’

ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের বিজ্ঞপ্তিতে জানানো হয়, কোনো অবস্থায় নির্ধারিত ফির বাইরে অতিরিক্ত অর্থ আদায় করা যাবে না। এ-সংক্রান্ত কোনো তথ্য চোখে পড়লে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের ফরম পূরণ প্যানেল বন্ধ করাসহ প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।