আপডেট : রবিবার, জুন ১২, ২০২২, ১২:০০ am

ধান-চাল ও গরুর ট্রাকে ডাকাতি করত তারা

নিজস্ব প্রতিবেদক
ধান-চাল ও গরুর ট্রাকে ডাকাতি করত তারা
ডিবি ব্রিফিং

রাজধানীর শাহআলী এলাকার বেড়িবাঁধে অভিযান চালিয়ে আন্ত:জেলা ডাকাত চক্রের ৪ সদস্যকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগ (ডিবি)। গতকাল শনিবার এই অভিযান চালায় ডিবি।

গ্রেপ্তারকৃতদের নাম- আসলামুল হক আসলাম (৩৫), মকবুল হোসনে ওরফে মঙ্গল হোসনে বাবু (২৪), রফকিুল ইসলাম (৩৫) ও হাসান হাওলাদার (৩৭)। তাদের কাছ থেকে বিদেশি পিস্তল ও ডাকাতি করা প্রাইভেটকারসহ বিভিন্ন মালামাল উদ্ধার করা হয়েছে।

আজ রোববার ডিএমপির মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে ডিবির যুগ্ম কমিশনার হারুন অর রশিদ এসব তথ্য জানান। তিনি বলেন, গোয়েন্দা তথ্যে শাহআলী এলাকার বেড়িবাঁধে ডাকাতির প্রস্তুতির সময় তাদেরকে গ্রেপ্তার করা হয়। এ চক্রের মূলহোতা আসলামুল হক। তার নেতৃত্বে বিভিন্ন দলে ভাগ হয়ে বিভিন্ন জেলায় তারা ডাকাতি করে। এছাড়া তারা বেড়িবাঁধে, সড়কে মহাসড়কে বিভিন্ন সময় ধান-চাল ও গরুর ট্রাকসহ বিভিন্ন মালামাল পরিবহণের ট্রাকে ডাকাতি করে।

জিজ্ঞাসাবাদে জানা গেছে, এ ডাকাত দলটি, চাঁপাইনবাবগঞ্জ, নাটোর, কুষ্টিয়া, নওগাঁ, বগুড়া, গোপালগঞ্জ,ফরদিপুর, শরীয়তপুর, মাদারীপুর, যশোর, সিরাজগঞ্জ, টাঙ্গাইল, জামালপুর, ময়মনসিংহ, ঢাকা, মানকিগঞ্জ, নরসিংদী ও নারায়ণগঞ্জ জেলার বিভিন্ন  এলাকায় ডাকাতি করেছে।

গ্রেপ্তারকৃতদের কাছ থেকে ১টি বিদেশি পিস্তল, ডাকাতি করা ৩টি প্রাইভেটকার, ডাকাতির কাজে ব্যবহৃত ১টি মাইক্রোবাস, ১টি লোহার ছোরা, ২টি লোহার চাকু, ২ টি লাঠি উদ্ধার করা হয়।

এ ঘটনায় শাহআলী থানায় ২টি মামলা করা হয়েছে।