আপডেট : বৃহস্পতিবার, আগস্ট ১১, ২০২২, ১০:২৩ am

সাংবাদিককে তথ্য দেওয়ায় জাবি ছাত্রীকে শোকজ

নিজস্ব প্রতিবেদক
সাংবাদিককে তথ্য দেওয়ায় জাবি ছাত্রীকে শোকজ
ছবি: সংগৃহীত

সাংবাদিককে তথ্য দেওয়ার অভিযোগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে হল কর্তৃপক্ষ। বুধবার ওই ছাত্রীকে বিশ্ববিদ্যালয়ের বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলের প্রাধ্যক্ষ অধ্যাপক মুজিবুর রহমান এ নোটিশ দেন।

নোটিশে বলা হয়েছে, হল প্রশাসনকে না জানিয়ে রুম পরিবর্তন ও প্রাধ্যক্ষকে না জানিয়ে ওই ছাত্রী সাংবাদিকদের তথ্য দিয়েছেন। এর কারণ আগামী ১৪ আগস্টের মধ্যে লিখিভাবে জানিয়ে অফিসে জমা দিতে হবে। অন্যথায় বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা অনুযায়ী ওই ছাত্রীর বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে বলেও নোটিশে উল্লেখ করা হয়েছে।

জানতে চাইলে ওই ছাত্রী বলেন, ‘হলে রুম পরিবর্তন করা নিয়ে রাতভর র‌্যাগিংয়ের শিকার হয়েছি। প্রভোস্টের কাছে সেই অভিযোগ দিয়েছি। সাংবাদিকরা হয়তো অন্য কোনো সোর্স থেকে এ তথ্য পেয়েছে। পরে তারা আমার কাছে ঘটনার সত্যতা জানতে চাইলে আমি নিশ্চিত করি।’

এ বিষয়ে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলের প্রাধ্যক্ষ মুজিবুর রহমানকে একাধিকবার কল করলেও তিনি ধরেনি। পরে ক্ষুদেবার্তা পাঠিয়েয়েও কোনো সড়া পাওয়া যায়নি।

এর আগে বুধবার ওই হলের কয়েকজন ছাত্রীর বিরুদ্ধে র‌্যাগিংয়ের অভিযোগ তুলে প্রাধ্যক্ষের কাছে অভিযোগ দেন ওই ছাত্রী।

অভিযোগে তিনি উল্লেখ করেন, শ্বাসকষ্ট জনিত সমস্যার কারণে গত মঙ্গলবার হলের ৬৩১ নম্বর রুম পরিবর্তন করে ২১৬ নম্বরে উঠেন। জিনিসপত্র নিয়ে সেখানে যাওয়ার পর রুমের প্রত্নতত্ত্ব বিভাগের ৪৭তম ব্যাচের উম্মে হাবিবা (ফুর্তি) নামে এক ছাত্রী তাকে রুম থেকে বের হয়ে যেতে বলেন। না হয় বের করে দেওয়ার হুমকি দেন।