আপডেট : বৃহস্পতিবার, আগস্ট ১১, ২০২২, ১১:১২ am

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের ক্লাস শুরু ৭ সেপ্টেম্বর

নিজস্ব প্রতিবেদক
ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের ক্লাস শুরু ৭ সেপ্টেম্বর
লোগো

আগামী ৭ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে ২০২১-২২ শিক্ষাবর্ষের ক্লাস। এছাড়াও করোনাকালীন সময়ে শিক্ষার্থীদের থেকে নেওয়া আবাসন ও পরিবহন ফি মওকুফ করার সিদ্ধান্ত নিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।


বৃহস্পতিবার (১১ আগস্ট) ডিনস কমিটির এক সভায় এসব সিদ্ধান্ত নেয়া হয়। উপাচার্য অধ্যাপক মো আখতারুজ্জামানের সভাপতিত্বে এই সভা অনুষ্ঠিত হয়। জনসংযোগ দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।


বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘কোভিড-১৯ মহামারি পরিস্থিতির কারণে শিক্ষা কার্যক্রম বন্ধ থাকাকালীন ২০২০ সালের মার্চ থেকে ২০২১ সালে শিক্ষার স্বাভাবিক কার্যক্রম পুনরায় আরম্ভ না হওয়া পর্যন্ত ২০১৯-২০ শিক্ষাবর্ষে ভর্তির সময় শিক্ষার্থীদের প্রদত্ত আবাসন ও পরিবহন ফি মওকুফ করা হয়েছে। উক্ত আবাসন ও পরিবহন ফি সমন্বয় করে স্ব স্ব বিভাগ ও ইনস্টিটিউটের মাধ্যমে শিক্ষার্থীদের ফেরত দেয়া হচ্ছে। নিজ নিজ বিভাগ ও ইনস্টিটিউটে যোগাযোগ করে মওকুফকৃত উল্লেখিত ফি’র চেক গ্রহণের জন্য শিক্ষার্থীদের পরামর্শ দেওয়া হচ্ছে।’


উল্লেখ্য, ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে ভর্তির সময় প্রথম বর্ষ থেকে চতুর্থ ও পঞ্চম বর্ষ (ফার্মেসি) এবং মাস্টার্স শ্রেণির শিক্ষার্থীদের কাছ থেকে আবাসন ফি ও পরিবহন ফি নেওয়া হয়েছিল। পরবর্তীতে শিক্ষার্থীরা এই ফির প্রতিবাদ জানায়। বিভিন্ন ছাত্র সংগঠনও এই ফি মওকুফের দাবি জানানো হয়। এমতাবস্থায় ফি মওকুফের ঘোষণা দিলো বিশ্ববিদ্যালয় প্রশাসন।