আপডেট : শুক্রবার, আগস্ট ১২, ২০২২, ৬:২১ am

হোয়াটসঅ্যাপ চ্যাটে বন্ধ হচ্ছে স্ক্রিনশট

দৈনিক বাংলা ডেস্ক
হোয়াটসঅ্যাপ চ্যাটে বন্ধ হচ্ছে স্ক্রিনশট
হোয়াটসঅ্যাপ। প্রতীকী ছবি

হোয়াটসঅ্যাপ চ্যাটে বন্ধ করা হচ্ছে স্ক্রিনশট। ফলে আরও গোপন ও সুরক্ষিত হবে এ মাধ্যমটি। সম্প্রতি প্রতিষ্ঠানটির পক্ষ থেকে এ কথা বলা হয়েছে।

প্রতিষ্ঠানটি বলছে, যেসব ম্যাসেজ ভিউ ওয়ানসের মাধ্যমে পাঠানো হবে, সেগুলোর স্ক্রিনশট নেওয়া যাবে না। ভিউ ওয়ানসের মাধ্যমে শুধু ছবি ও ভিডিও পোস্ট করা যায়। একবার দেখা হয়ে গেলে চ্যাট স্ক্রিন থেকে মুছে যাবে।

এক ব্লগ পোস্টে হোয়াটসঅ্যাপ জানিয়েছে, ভিউ ওয়ানস ফিচারটি পরীক্ষামূলকভাবে চালু করা হয়েছে। যা দারুণ জনপ্রিয়তা পেয়েছে। ছবি ও ভিডিও পাঠানোর জন্য অনেকেই ফিচারটি ব্যবহার করছেন।

হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ জানিয়েছে, ভিউ ওয়ানস ফিচারে স্ক্রিনশট ব্লক করার অপশন আসছে। ইতিমধ্যে এই ফিচারটির পরীক্ষা শুরু হয়েছে। সব গ্রাহকের কাছে এটি শিগগিরিই পৌঁছে যাবে।

চলতি সপ্তাহে আরও দুটি সুরক্ষা ফিচার এনেছে হোয়াটসঅ্যাপ। প্রথম ফিচারটিতে না জানিয়ে যে কেউ গ্রুপ থেকে বের হয়ে যেতে পারবেন। কারও কাছে কোনো নোটিফিকেশন যাবে না। যেটা আগে হতো। এখন শুধু গ্রুপের অ্যাডমিনরাই জানবেন।

এ ছাড়া, আরও একটি নতুন ফিচার আনছে হোয়াটসঅ্যাপ। যেখানে ব্যবহারকারীরা হোয়াটসঅ্যাপে অনলাইনে থাকলেও কেউ জানতে পারবেন না। সবার কাছে ফিচারগুলো চলতি মাসেই পৌঁছে যাবে।