বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪

সবার জন্য বিমা নিশ্চিতে কাজ করছে গার্ডিয়ান লাইফ ইন্স্যুরেন্স

শেখ রকিবুল করিম
দৈনিক বাংলা ডেস্ক
প্রকাশিত
দৈনিক বাংলা ডেস্ক
প্রকাশিত : ৪ মার্চ, ২০২৩ ১১:৪৩

গার্ডিয়ান লাইফ ইন্স্যুরেন্সের প্রধান নির্বাহী কর্মকর্তা শেখ রকিবুল করিম বলেছেন, ‘এক দশক ধরে বাংলাদেশ বিভিন্ন খাতে অভূতপূর্ব পরিবর্তন দেখেছে। অর্থনৈতিক প্রবৃদ্ধির বিবেচনায় এশিয়ার দেশগুলোর মধ্যে বাংলাদেশের গড় প্রবৃদ্ধি বেশ প্রশংসনীয়। কিন্তু এ অর্থনৈতিক প্রবৃদ্ধির তুলনায় দেশের বিমা খাতের উন্নয়ন আশানুপাত হয়নি। অন্যান্য উন্নয়নশীল দেশের তুলনায় বাংলাদেশের বিমা খাতের সমৃদ্ধি প্রত্যাশিত হারের অনেক কম।

বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের মতে, ২০২১ সালে বাংলাদেশের বিমা খাতের বিস্তৃতি দেশের মোট জনসংখ্যার মাত্র ০.৫ শতাংশ ছিল, যা এশিয়ার অন্যান্য উদীয়মান দেশের মধ্যে সর্বনিম্ন। তবে বিগত কয়েক বছরে বিমা নিয়ন্ত্রণ সংস্থা ও আধুনিক মনোভাবের বেশকিছু বেসরকারি বিমা প্রতিষ্ঠান একত্র হয়ে কাজ করছে দেশের বিমা ব্যবস্থার সার্বিক উন্নয়নে।’

শেখ রকিবুল করিম বলেন, ‘বর্তমানে আমরা বিমা খাতের যা-ই ইতিবাচক পরিবর্তন লক্ষ করছি, তার নেপথ্যে যারা কাজ করে যাচ্ছে তাদের মধ্যে গার্ডিয়ান লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড অন্যতম। সবার জন্য বিমা নিশ্চিতের লক্ষ্য নিয়ে আমরা কাজ করে যাচ্ছি শুরু থেকেই এবং এখন পর্যন্ত ১ কোটি ১০ লাখেরও বেশি মানুষকে আমাদের বিমা সেবার আওতায় নিয়ে এসেছি। ইন্স্যুরেন্স সেবাকে আমরা এতটাই নতুনত্বের সঙ্গে উপস্থাপন করছি, যা এক দশক আগেও কেউ কল্পনা করেনি। ২০১৪ সালে বাংলাদেশের বিমা খাতে যাত্রা শুরু করা এ কোম্পানির অন্যতম তিনটি দর্শন হলো ‘সবার জন্য বিমা’, ‘সুরক্ষা ও নির্ভরতার অঙ্গীকার’ এবং ‘পরিচালনা নিয়ন্ত্রণ ও গ্রাহকসেবা।’

তিনি বলেন, ‘বিমা ব্যবসা প্রতিশ্রুতি ও অঙ্গীকার রক্ষার ব্যবসা। এর উদ্দেশ্যই হলো সবার দুয়ারে সেবা পৌঁছে দেয়া। আর এ জন্যই গার্ডিয়ান লাইফের স্লোগান ‘সবার জন্য বিমা।’ এই ভিশন বাস্তবায়নে আমরা পণ্যের উদ্ভাবন, প্রক্রিয়াকরণ, পরিষেবা ও ব্যবসার মডেল নিয়ে কাজ করছি। কোম্পানিটির চার শতাধিক করপোরেট গ্রাহক রয়েছে।

গার্ডিয়ান লাইফ ইন্স্যুরেন্সের প্রধান নির্বাহী বলেন, ‘বর্তমানে বিমা খাতে যে পরিবর্তন ও পরিমার্জন হয়েছে তার নেতৃত্ব দিচ্ছে গার্ডিয়ান লাইফ। পাঁচ বছরে কোম্পানিটির যৌগিক বার্ষিক প্রবৃদ্ধির হার বা সিএজিআর ব্যাপক বেড়েছে। লাইফ ফান্ড বেড়েছে ২৫ শতাংশ, সম্পদ ৩৩ শতাংশ এবং বিনিয়োগ বেড়েছে ৩৬ শতাংশ।

তিনি বলেন, পেশাদারি মনোভাব বজায় রেখে আমরা আমাদের দেয়া প্রতিশ্রুতিগুলো ধারাবাহিকভাবে পূরণ করে আসছি। আমরা মাত্র ৯ বছরে ১৩০০ কোটি টাকার অধিক বিমা দাবি পরিশোধ করেছি, যা নির্ভরযোগ্যতা এবং বিশ্বস্ততার এক অনন্য নিদর্শন। আমাদের বিমা দাবি পরিশোধের হার ৯৮ শতাংশ, যা বাংলাদেশের ইন্স্যুরেন্স ইন্ডাস্ট্রিতে সব থেকে বেশি। আমাদের সব বিমা দাবি পাঁচ কার্যদিবসের মধ্যে নিষ্পত্তি করা হয় এবং ৯০ শতাংশ বিমা দাবি মাত্র তিন কার্যদিবসের মধ্যে নিষ্পত্তি করা হয়।


কনকা ও হাইকোর অফার শুরু

বিশ্বের শীর্ষস্থানীয় ব্র্যান্ড কনকা ও হাইকো পবিত্র ঈদুল আজহা উপলক্ষে মাসব্যাপী খুচরা ও পাইকারি ক্রেতাদের জন্য প্রমোশনাল ক্যাম্পেইন শুরু করেছে। আসন্ন ঈদুল আজহাকে কেন্দ্র করে ইলেক্ট্রো মার্ট গ্রুপ এ ক্যাম্পেইন হাতে নিয়েছে। ছবি: সংগৃহীত
আপডেটেড ১ জানুয়ারি, ১৯৭০ ০৬:০০
দৈনিক বাংলা ডেস্ক

বিশ্বের শীর্ষস্থানীয় ব্র্যান্ড কনকা ও হাইকো পবিত্র ঈদুল আজহা উপলক্ষে মাসব্যাপী খুচরা ও পাইকারি ক্রেতাদের জন্য প্রমোশনাল ক্যাম্পেইন শুরু করেছে। আসন্ন ঈদুল আজহাকে কেন্দ্র করে ইলেক্ট্রো মার্ট গ্রুপ এ ক্যাম্পেইন হাতে নিয়েছে। এতে ক্রেতারা কনকা ও হাইকো ব্র্যান্ডের ফ্রিজ, এলইডি টিভি, ওভেন ও ওয়াশিং মেশিন পণ্য ক্রয় করলে পাবেন একটি স্ক্র্যাচ কার্ড যা ঘষে তারা জিতে নিতে পারেন স্বর্ণালংকার অথবা কনকার এলইডি টিভিসহ অসংখ্য আকর্ষণীয় পুরস্কার। এ ছাড়া পার্টনার এবং ডিলারদের জন্য থাকছে মোট উত্তোলনের ওপর বিশেষ ছাড় এবং বিদেশ ভ্রমণের সুযোগ।

গতকাল ঢাকায় অনুষ্ঠিত একটি পাঁচ তারকা হোটেলে কনকা ও হাইকোর এক সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেওয়া হয়। সম্মেলনে ডিএমডি মো. নুরুল আফছার বলেন, দুই দশকেরও বেশি সময় ধরে বিশ্বসেরা কনকা ব্র্যান্ড ইলেক্ট্রনিক্স ও হোম অ্যাপ্ল্যায়েন্স সামগ্রী দেশের গ্রাহকদের আস্থা ও নির্ভরতার প্রতীক হয়ে দাঁড়িয়েছে। দেশের প্রত্যন্ত অঞ্চলের প্রতিটি ঘরে ঘরে এখন কনকা ব্র্যান্ডের ইলেকট্রনিক্স সামগ্রী ব্যবহৃত হচ্ছে। যার সব কৃতিত্ব আমাদের পার্টনার, শুভানুধ্যায়ী, ক্রেতা, ভোক্তা এবং তাদের অকৃত্রিম ভালোবাসা ও আস্থা। কনকা ও হাইকো ব্র্যান্ড ইলেকট্রনিক্স ও হোম অ্যাপ্ল্যায়েন্স পণ্যের বিশেষ বৈশিষ্ট্য, গুণগতমান, গ্রহণযোগ্যতা, বিক্রয়োত্তর সেবা এবং সাশ্রয়ী মূল্যের কারণে বর্তমানে এদেশের গ্রাহকদের প্রথম পছন্দ। তিনি আরও জানান শিগগিরই বাজারে সংযোজিত হতে যাচ্ছে গ্রি ব্র্যান্ড রেফ্রিজারেটর ও ফ্রিজারের নতুন সংযোজন। এ ছাড়া কনকা নতুন ফিচার সমৃদ্ধ আইসক্রিম ফ্রিজার, শোকেস ফ্রিজার, নো-ফ্রস্ট রেফ্রিজারেটর ও ফ্রিজার বাজারে সংযোজন হবে শিগগিরই। সম্মেলনে বিশ্বের সর্বাধিক দেশে সমাদৃত কনকার পণ্য নিয়ে বিশেষ আলোচনা হয়। বিশ্বের শীর্ষস্থানীয় ব্র্যান্ড কনকা রেফ্রিজারেটর ও ফ্রিজার, সিলিং ফ্যান এখন সম্পূর্ণ বাংলাদেশে উৎপাদন হচ্ছে। কনকা ইলেকট্রনিক্স পণ্যগুলোর বিশেষ বৈশিষ্ট্য হচ্ছে প্রতিটি পণ্য দেশীয় পরিবেশ, ব্যবহারকারীদের জন্য স্বাছন্দ্যময়তা, সাশ্রয়ী মূল্য, সর্বোত্তম ব্যবহার এবং গ্রাহকদের চাহিদা ও মননশীলতার সাথে মানানসই করে ডিজাইন করা এবং বিশ্বের সর্বাধুনিক প্রযুক্তির সম্বন্বয়ে তৈরি। কনকা রেফ্রিজারেটর ও ফ্রিজার পণ্যের বিশেষ বৈশিষ্ট্য ও সর্বাধুনিক প্রযুক্তির সমন্বয় একে এনে দিয়েছে খ্যাতি ও বিশেষ সুনাম এবং অন্যান্য ফ্রিজ থেকে আলাদা করেছে। সম্মেলনে আরও উপস্থিত ছিলেন গ্রুপের পরিচালক মোহাম্মদ সাজ্জাদ-উন-নেওয়াজ, নুরুল আজিম সানি, বিক্রয় ও বিপণন জিএম মাহমুদুন নবী চৌধুরী, ন্যাশনাল সেলস ম্যানেজার জুলহাক হোসাইনসহ অন্য উচ্চপদস্থ কর্মকর্তারা। বিজ্ঞপ্তি

বিষয়:

কোরবানি অফার ক্যাম্পেইন উদ্বোধন করল সনি-র‌্যাংগস

বাংলাদেশের জনপ্রিয় ইলেকট্রনিকস বাজারজাতকারী প্রতিষ্ঠান সনি-র‌্যাংগস বাংলামোটরে সোনারতরী টাওয়ারে নিজস্ব শোরুমে ‘ঈদ উৎসব-কোরবানি অফার’ ক্যাম্পেইনের আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেছে। ছবি: সংগৃহীত
আপডেটেড ১ জানুয়ারি, ১৯৭০ ০৬:০০
দৈনিক বাংলা ডেস্ক

বাংলাদেশের জনপ্রিয় ইলেকট্রনিকস বাজারজাতকারী প্রতিষ্ঠান সনি-র‌্যাংগস বাংলামোটরে সোনারতরী টাওয়ারে নিজস্ব শোরুমে ‘ঈদ উৎসব-কোরবানি অফার’ ক্যাম্পেইনের আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করল। ‘ঈদ উৎসব-কোরবানি অফার’ ক্যাম্পেইনে বরাবরের মতোই সেরা মানের ইলেকট্রনিকস পণ্যের নিশ্চয়তা নিয়ে এবারের কোরবানি ঈদকে লক্ষ্য রেখে ক্রেতাসাধারণের জন্য থাকছে আকর্ষণীয় সব অফার ও ডিসকাউন্ট। ১৫ হাজার টাকা বা তার বেশি মূল্যের পণ্য কিনলেই ক্রেতা পাচ্ছেন স্ক্র্যাচ কার্ড। স্ক্র্যাচ কার্ড ঘষলেই নিশ্চিত পুরস্কার হিসেবে থাকছে দুবাই, সিঙ্গাপুর বা থাইল্যান্ড এয়ার টিকিট; ফ্রি রেফ্রিজারেটর, টিভি, এসি বা নগদ ১০ হাজার টাকা পর্যন্ত ইনস্ট্যান্ট ক্যাশ ডিসকাউন্ট।

জিপি স্টার গ্রাহকদের জন্য থাকছে ৫২% পর্যন্ত ডিসকাউন্ট সুবিধা। এ ছাড়া ক্যাম্পেইন চলাকালে ক্রেতা এই অফারের আওতায় তার কেনাকাটার পর পণ্যের অফার মূল্য সম্পূর্ণ নগদে পেমেন্ট করলে পেতে পারেন সর্বোচ্চ ১০০% পর্যন্ত ক্যাশব্যাক, সঙ্গে থাকছে ঢাকায় জমির মালিকানা জিতে নেওয়ার সুযোগ। র‌্যাংগস ইলেকট্রনিকস লিমিটেডের ভাইস চেয়ারপার্সন, সাচিমি হোসেন এবং সনি ইলেকট্রনিকস সিঙ্গাপুর রিজিওনাল মার্কেটিং ডেভেলপমেন্ট সেন্টারের প্রেসিডেন্ট জেরেমি হাং যৌথভাবে এই ক্যাম্পেইনের উদ্বোধন করেন। এ ছাড়া উপস্থিত ছিলেন মার্কেটিং, সেলস এবং সব বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা। উদ্বোধনের দিন থেকেই দেশব্যাপী সব সনি-র‌্যাংগস শোরুমে চলছে অগণিত ক্রেতাদের ভিড়। অফার আগামী ১৫ জুন পর্যন্ত সব বিক্রয় মাধ্যমে একযোগে চলবে।

র‌্যাংগস ইলেকট্রনিকস লিমিটেড গত ৪০ বছর ধরে বাংলাদেশে সনির অফিশিয়াল ডিস্ট্রিবিউটর হিসেবে অত্যন্ত সুনাম, সাফল্য ও বিশ্বস্ততার সঙ্গে কাজ করে যাচ্ছে। একই সঙ্গে তারা আরও অনেক বিশ্ববিখ্যাত ব্র্যান্ডের ইলেকট্রনিকস পণ্য বাংলাদেশের বাজারে বাজারজাত করছে। বিজ্ঞপ্তি

বিষয়:

চায়না বিশ্ববিদ্যালয়ের সঙ্গে বিকেএসপির সমঝোতা চুক্তি

বিকেএসপিতে গতকাল বাংলাদেশ ক্রীড়া শিক্ষাপ্রতিষ্ঠান ও চীনের ইউনান মিনজু ইউনিভার্সিটির (ওয়াইএমইউ) মধ্যে একটি সমঝোতা চুক্তি হয়। ছবি: সংগৃহীত
আপডেটেড ১ জানুয়ারি, ১৯৭০ ০৬:০০
দৈনিক বাংলা ডেস্ক

বিকেএসপিতে গতকাল বুধবার বাংলাদেশ ক্রীড়া শিক্ষাপ্রতিষ্ঠান ও চীনের ইউনান মিনজু ইউনিভার্সিটির (ওয়াইএমইউ) মধ্যে একটি সমঝোতা চুক্তি হয়। বিকেএসপির পক্ষে প্রতিষ্ঠানের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ মো. মোতাহের হোসেন এবং চীনের ইউনান মিনজু ইউনিভার্সিটির পক্ষে ভাইস প্রেসিডেন্ট অধ্যাপক ড. শাও ওয়েকুইং সমঝোতা চুক্তি করেন। সমঝোতা চুক্তি অনুষ্ঠানে ইউনান মিনজু ইউনিভার্সিটির পক্ষে আরও উপস্থিত ছিলেন স্কুল অব লিটেরেচার অ্যান্ড মিডিয়া স্টাডিজের ডিন ওয়াং গুক্সো, বিশ্ববিদ্যালয়ের অফিস অব ইন্টারন্যাশনাল একচেঞ্জ অ্যান্ড কো-অপারেশনের ডিরেক্টর লিউ চ্যাং, বিশ্ববিদ্যালয়ের স্কুল অব ফিজিক্যাল অ্যাডুকেশনের ভাইস ডিন হু ইয়াঙ্গু, বিশ্ববিদ্যালয়ের স্কুল অব দ্য ইন্টারন্যাশনাল অ্যাডুকেশনের ভাইস ডিন ইয়ান বিং এবং ডিপার্টমেন্ট অব বেঙ্গলি ল্যাঙ্গুয়েজের ফ্যাকাল্টি জাও রুইহং। বিকেএসপির পক্ষে ছিলেন পরিচালক (প্রশিক্ষণ) কর্নেল মো. মিজানুর রহমান ও অধ্যক্ষ লে. কর্নেল মহাম্মদ ইকবাল হাসান অন্য ঊর্ধ্বতন কর্মকর্তারা। বিজ্ঞপ্তি


এবার ওয়ালটন ফ্রিজ কিনে মিলিয়নিয়ার হলেন ভোলার শামীম

ওয়ালটন ফ্রিজের ক্রেতা শামীমের হাতে ১০ লাখ টাকার চেক তুলে দেন জনপ্রিয় চিত্রনায়ক এবং ওয়ালটনের সিনিয়র এক্সিকিউটিভ ডিরেক্টর আমিন খানসহ স্থানীয় অতিথিরা। ছবি: সংগৃহীত
আপডেটেড ১ জানুয়ারি, ১৯৭০ ০৬:০০
দৈনিক বাংলা ডেস্ক

‘সেরা পণ্যে সেরা অফার’ স্লোগানে সারা দেশে চলছে ইলেকট্রনিক্স জায়ান্ট ওয়ালটনের ডিজিটাল ক্যাম্পেইন সিজন-২০। ক্যাম্পেইনের ‘ননস্টপ মিলিয়নিয়ার’ অফারের আওতায় এবার ওয়ালটন ফ্রিজ কিনে মিলিয়নিয়ার হলেন লালমোহন উপজেলার কনফেকশারি দোকানি মো. শামীম। হলেন ওয়ালটন ডিজিটাল ক্যাম্পেইনের ৩৫তম মিলিয়নিয়ার। শামীমের মিলিয়নিয়ার হওয়ার খবরে রীতিমতো হইচই পড়ে গেছে দ্বীপ জেলা ভোলায়। মঙ্গলবার চরফ্যাশন উপজেলার সদর রোডে শরিফ পাড়া এলাকার ওয়ালটন প্লাজা আয়োজিত এক অনুষ্ঠানে শামীমের হাতে ১০ লাখ টাকার চেক তুলে দেন জনপ্রিয় চিত্রনায়ক এবং ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজের সিনিয়র এক্সিকিউটিভ ডিরেক্টর আমিন খান।

আসন্ন ঈদ উৎসবকে কেন্দ্র করে দেশব্যাপী চলমান ডিজিটাল ক্যাম্পেইন সিজন-২০-এ ক্রেতাদের ‘ননস্টপ মিলিয়নিয়ার’ হওয়ার সুবিধা দিচ্ছে ওয়ালটন। সিজন-২০ চলাকালীন দেশের যেকোনো ওয়ালটন প্লাজা, পরিবেশক শোরুম ও অনলাইন সেলস প্ল্যাটফর্ম ‘ই-প্লাজা’ থেকে ফ্রিজ, এসি, টিভি, ওয়াশিং মেশিন এবং ফ্যান কিনে আবারও মিলিয়নিয়ার হওয়ার সুযোগ পাচ্ছেন ক্রেতারা। এ ছাড়া রয়েছে কোটি কোটি টাকার নিশ্চিত উপহার।

এই ক্যাম্পেইনের আওতায় গত ৪ মে দোকানে ব্যবহারের জন্য ওয়ালটন প্লাজা থেকে ১২ হাজার টাকা ডাউনপেমেন্ট দিয়ে ২৭০ লিটারের একটি ফ্রিজ কেনেন শামীম। ফ্রিজটি কেনার পর তার নাম, মোবাইল নাম্বার এবং ক্রয়কৃত ফ্রিজের মডেল নাম্বার ডিজিটাল রেজিস্ট্রেশন করা হয়। ফ্রিজ নিয়ে বাড়ি যাওয়ার আগেই তার মোবাইলে ওয়ালটনের কাছ থেকে একটি ম্যাসেজ যায়। জানতে পারেন, ওয়ালটন ফ্রিজ কিনে ১০ লাখ টাকা ক্যাশ পেয়েছেন তিনি।

চেক হস্তান্তর অনুষ্ঠানে শামীম বলেন, দেশীয় ব্র্যান্ড ওয়ালটনের পণ্য ব্যবহার করছি অনেক দিন ধরে। ওয়ালটনের পণ্য বিদ্যুৎ সাশ্রয়ী। দাম কম। সার্ভিসও ভালো। তাই দোকানে ব্যবহারের জন্য ওয়ালটনেরই ফ্রিজ কিনি; কিন্তু কিস্তিতে একটি ফ্রিজ কিনেও যে এত বড় উপহার পাব তা স্বপ্নেও ভাবতে পারিনি। এমন পুরস্কার ওয়ালটনের দ্বারাই দেওয়া সম্ভব। ওয়ালটন থেকে পাওয়া টাকা ব্যবসার কাজে লাগাব। ওয়ালটন কর্তৃপক্ষকে ধন্যবাদ জানাই।

চিত্রনায়ক আমিন খান বলেন, পণ্য কেনায় ক্রেতাদের সারা বছরই কোনো না কোনো সুবিধা দিয়ে থাকে ওয়ালটন। ননস্টপ মিলিয়নিয়ার তার মধ্যে একটি। দেশের চাহিদা মিটিয়ে এখন বিশ্বের ৪০টিরও বেশি দেশে পণ্য রপ্তানি করছে ওয়ালটন। দেশে সৃষ্টি করে চলেছে ব্যাপক কর্মসংস্থান। এ জন্য সবার উচিত এই দেশি ব্র্যান্ডকে এগিয়ে নিয়ে যাওয়া। দেশি ব্র্যান্ডের পণ্য কিনলে দেশের টাকা দেশে থাকে। দেশের অর্থনীতি শক্তিশালী হয়।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন চরফ্যাশন থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) রিপন কুমার সাহা, স্থানীয় ওয়ার্ড কমিশনার গিয়াস উদ্দীন, বিশিষ্ট সমাজসেবক আলহাজ নুরুল ইসলাম বাচ্চু, ওয়ালটনের মার্কেটিং অ্যান্ড কমিউনিকেশন্স বিভাগের সিনিয়র ডেপুটি এক্সিকিউটিভ ডিরেক্টর রবিউল ইসলাম মিলটন, চিফ ডিভিশনাল অফিসার আল মাহফুজ খান, ডিভিশনাল ক্রেডিট ম্যানেজার শাহানুর আলম, বরিশাল ডিভিশন সার্ভিস মনিটরিং অফিসার মিজানুর রহমান, ওয়ালটন ফ্রিজের প্রোডাক্ট ম্যানেজার শহিদুল ইসলাম রেজা, রিজিওনাল সেলস ম্যানেজার লালু কুণ্ডু, রিজিওনাল ক্রেডিট ম্যানেজার মো. লিয়ন এবং ওয়ালটন প্লাজার ম্যানেজার আবু ওয়াসীসহ ওই অঞ্চলে কর্মরত বিভিন্ন ওয়ালটন প্লাজার ম্যানেজাররা। বিজ্ঞপ্তি

বিষয়:

কৃষকদের আর্থিক সহায়তা দিল সাউথইস্ট ব্যাংক

সাউথইস্ট ব্যাংক পিএলসি বিশেষ সিএসআর ফান্ডের আওতায় বিভিন্ন ক্ষেত্রে চাষাবাদ ও এ সম্পর্কিত যন্ত্রপাতি ক্রয় করতে কৃষকদের আর্থিক সহায়তা দিয়েছে। ছবি: সংগৃহীত
আপডেটেড ১ জানুয়ারি, ১৯৭০ ০৬:০০
দৈনিক বাংলা ডেস্ক

সাউথইস্ট ব্যাংক পিএলসি বিশেষ সিএসআর ফান্ডের আওতায় বিভিন্ন ক্ষেত্রে চাষাবাদ ও এ সম্পর্কিত যন্ত্রপাতি ক্রয় করতে কৃষকদের আর্থিক সহায়তা দিয়েছে। ব্যাংকের প্রধান কার্যালয়ে দেশের প্রান্তিক পর্যায় থেকে আসা কৃষকদের আর্থিক সহায়তা প্রদান করেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক নুরুদ্দিন মো. ছাদেক হোসেন। বেসরকারি উন্নয়ন সংস্থা পপির মাধ্যমে প্রান্তিক কৃষকদের এই আর্থিক সহায়তা করেছে সাউথইস্ট ব্যাংক। এ সময় পপির প্রধান নির্বাহী ও প্রতিষ্ঠাতা মোরশেদ আলম সরকারসহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি

বিষয়:

আশকোনা হজ ক্যাম্পে প্রিমিয়ার ব্যাংকের হজ বুথ উদ্বোধন

হজযাত্রীদের সেবা প্রদানের লক্ষ্যে সম্প্রতি আশকোনা হজ ক্যাম্পে ‘হজ বুথ’ চালু করেছে দি প্রিমিয়ার ব্যাংক পিএলসি। ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মোহাম্মদ আবু জাফর প্রধান অতিথি হিসেবে হজ বুথটি উদ্বোধন করেন। ছবি: সংগৃহীত
আপডেটেড ১ জানুয়ারি, ১৯৭০ ০৬:০০
করপোরেট ডেস্ক

হজযাত্রীদের সেবা প্রদানের লক্ষ্যে সম্প্রতি আশকোনা হজ ক্যাম্পে ‘হজ বুথ’ চালু করেছে দি প্রিমিয়ার ব্যাংক পিএলসি। ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মোহাম্মদ আবু জাফর প্রধান অতিথি হিসেবে হজ বুথটি উদ্বোধন করেন। অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক শামসুদ্দিন চৌধুরী; উপব্যবস্থাপনা পরিচালক এস এম ওয়ালি উল মোর্শেদ, ইভিপি ও ব্র্যান্ড মার্কেটিং ও কমিউনিকেশন বিভাগ প্রধান মো. তারেক উদ্দিন; ইভিপি এবং ইসলামিক ব্যাংকিং বিভাগ প্রধান মোহাম্মদ ইশরাত হোসেন খানসহ হজ ক্যাম্প এবং ব্যাংকের অন্য ঊর্ধ্বতন কর্মকর্তারা। প্রিমিয়ার ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মোহাম্মদ আবু জাফর বলেন, ‘হজ বুথে হজযাত্রীদের সরকার নির্ধারিত কোটা অনুযায়ী বৈদেশিক মুদ্রা সরবরাহ ও ফ্রি পাসপোর্ট এনডোর্সমেন্ট সেবা, হজ কার্ড, যাবতীয় তথ্য সেবা এবং হজ পালনের গাইডবই দেওয়া হচ্ছে।’ অনুষ্ঠানে ব্যাংক ও হাজীদের সার্বিক কল্যাণ কামনা করে হজ ক্যাম্পের গ্র্যান্ড ইমাম দোয়া ও মোনাজাত করেন। হজ সেবাগ্রহণকারীদের প্রিমিয়ার ব্যাংকের পক্ষ থেকে উপহার হিসেবে ছাতা ও ব্যাগ দেওয়া হয়।

বিষয়:

সোনালী ব্যাংকের শুদ্ধাচার বাস্তবায়নসংক্রান্ত সভা অনুষ্ঠিত

জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়নে সোনালী ব্যাংক পিএলসির প্রধান কার্যালয়ের নৈতিকতা কমিটির ২০২৩-২০২৪ অর্থ বছরের চতুর্থ সভা গতকাল মঙ্গলবার ব্যাংকের প্রধান কার্যালয়ের কনফারেন্স কক্ষে অনুষ্ঠিত হয়েছে। ছবি: সংগৃহীত
আপডেটেড ১৫ মে, ২০২৪ ১১:১৩
দৈনিক বাংলা ডেস্ক

জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়নে সোনালী ব্যাংক পিএলসির প্রধান কার্যালয়ের নৈতিকতা কমিটির ২০২৩-২০২৪ অর্থ বছরের চতুর্থ সভা গতকাল মঙ্গলবার ব্যাংকের প্রধান কার্যালয়ের কনফারেন্স কক্ষে অনুষ্ঠিত হয়েছে। সোনালী ব্যাংক পিএলসির নৈতিকতা কমিটির আহ্বায়ক ও চিফ এক্সিকিউটিভ অফিসার মো. আফজাল করিমের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে ডেপুটি ম্যানেজিং ডিরেক্টররা, প্রধান কার্যালয়ের জেনারেল ম্যানেজাররাসহ ব্যাংকের জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়নে নৈতিকতা কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি


স্বপ্রণোদিত তথ্য প্রকাশের আহ্বান

প্রধান তথ্য কমিশনার গতকাল মঙ্গলবার ঢাকা জেলার কেরানীগঞ্জ উপজেলায় তথ্য অধিকার আইন, ২০০৯ বিষয়ক প্রশিক্ষণ কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্য দেন। ছবি: সংগৃহীত
আপডেটেড ১৫ মে, ২০২৪ ১১:১৩
দৈনিক বাংলা ডেস্ক

তথ্যের অবাধ প্রবাহ নিশ্চিতে তথ্য অধিকার আইনানুযায়ী স্ব স্ব কর্তৃপক্ষকে স্বপ্রণোদিতভাবে তথ্য প্রকাশের আহ্বান জানিয়েছেন প্রধান তথ্য কমিশনার ডক্টর আবদুল মালেক। প্রধান তথ্য কমিশনার গতকাল মঙ্গলবার ঢাকা জেলার কেরানীগঞ্জ উপজেলায় তথ্য অধিকার আইন, ২০০৯ বিষয়ক প্রশিক্ষণ কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে এ আহ্বান জানান। প্রধান অতিথি আরও বলেন, বিশুদ্ধ ও প্রকৃত তথ্য জনগণের জন্য আবশ্যক। স্বচ্ছতা ও জবাবদিহিতা বৃদ্ধিকল্পে সঠিক তথ্য প্রদান গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। বিভিন্ন সামাজিক মাধ্যম তথা আন-এডিটেড প্ল্যাটফর্মের অপতথ্য, মিথ্যা-বানোয়াট, ঘৃণা-বিদ্বেষ উদ্রেককারী তথ্য এবং গুজব জনমনে ভীতি সৃষ্টি করে এবং হিংসা-হানাহানি বাড়ায় যা একমাত্র প্রকৃত এবং বিশুদ্ধ তথ্য প্রবাহের মাধ্যমে বিলীন করা সম্ভব। কেরানীগঞ্জ উপজেলায় তথ্য অধিকার আইন, ২০০৯ বিষয়ক প্রশিক্ষণ কর্মসূচিতে বক্তব্য রাখেন প্রধান তথ্য কমিশনার ডক্টর আবদুল মালেক। প্রশিক্ষণ কর্মসূচিতে কেরানীগঞ্জ উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা, তথ্য অধিকার আইন বাস্তবায়ন ও পরিবীক্ষণ উপজেলা কমিটির সদস্যরা, জনপ্রতিনিধিরা, শিক্ষক, এনজিও প্রতিনিধিসহ সব শ্রেণি-পেশার জনগণ উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি


ন্যাচুরা কেয়ারের যাত্রা শুরু

কালিগঞ্জের সিসিইউএলবি রিসোর্ট ও কনভেনশন হলে সম্প্রতি অনুষ্ঠিত এক অনাড়ম্বর অনুষ্ঠানে ‘ন্যাচুরা কেয়ার’ ব্র্যান্ডের উন্মোচন করা হয়। ছবি: সংগৃহীত 
আপডেটেড ১৫ মে, ২০২৪ ১১:৪৩
দৈনিক বাংলা ডেস্ক

প্রসাধনী সামগ্রীর ক্ষেত্রে বিশুদ্ধতার অঙ্গীকার নিশ্চিত করে যাত্রা করেছে ‘ন্যাচুরা কেয়ার’। প্রাকৃতিক সুস্থতার জগতে স্বাগত জানাতে দুর্দম, দুর্জয়, দুর্বার অঙ্গীকার নিয়ে বাংলাদেশের বাজারে আত্মপ্রকাশ করেছে প্রতিষ্ঠানটি। অনিরাপদ রূপচর্চা চিরতরে কেড়ে নিতে পারে আসল সৌন্দর্য! বেশির ভাগ কসমেটিকস পণ্যই কেমিক্যাল দিয়ে তৈরি; কিন্তু ‘ন্যাচুরা কেয়ার’ ব্র্যান্ডটির প্রতিটি পণ্যের উপকরণ শতভাগ পরীক্ষিত। যা নিশ্চিত করবে প্রাকৃতিক যত্ন ও বিশুদ্ধতা। সম্প্রতি কালিগঞ্জের সিসিইউএলবি রিসোর্ট ও কনভেনশন হলে অনুষ্ঠিত এক অনাড়ম্বর অনুষ্ঠানে ব্র্যান্ডটি উন্মোচন করা হয়। দিনব্যাপী অনুষ্ঠানের দ্বিতীয় অংশে ‘ন্যাচুরা কেয়ার’-এর আনুষ্ঠানিক যাত্রা ঘোষণা হয়। এ সময় প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক আসিফ ওয়াহাব খান, সিইও মো. নাজিম উদ্দীন, হেড অফ বিজনেস স্ট্র্যাটেজি আদিত্য সোম, হেড অফ মার্কেটিং শামস আরিফীন, হেড অফ সেলস মো. ইমতিয়াজ ওসমান তালুকদার, হেড অফ অপারেশন মো. খালেদ হোসেন, মাদার প্রতিষ্ঠান ‘পদ্মা গ্রুপ অব কনভার্টারস্’-এর জি এম অপারেশন গোলাম কিবরিয়া খান, ডিস্ট্রিবিউশন পার্টনার মৌসুমি নেটওয়ার্ক লিমিটেডের হেড অফ সেলস সুব্রত কুমার কুণ্ডুসহ অন্য উচ্চপদের কর্মকর্তা এবং সেলস কর্মচারীরাও উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক আসিফ ওয়াহাব খান বলেন, ঝকঝকে সুন্দর ত্বক সৌন্দর্যের চাবিকাঠি। নিজেকে সবসময় সুন্দর ও আকর্ষণীয় রাখাটা সুস্থ জীবনেরই একটা অংশ। গুণগত মান নিশ্চিত করা ‘ন্যাচুরা কেয়ার’ প্রসাধনী খাতে বৈপ্লবিক পরিবর্তনের অঙ্গীকার নিয়ে দেশে যাত্রা শুরু করছে। বিজ্ঞপ্তি


ইউআইইউতে ‘মধ্যম আয়ের স্বপ্নকে গণতন্ত্রীকরণের চ্যালেঞ্জ’ শীর্ষক লেকচার

ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (ইউআইইউ) স্কুল অব বিজনেস অ্যান্ড ইকোনমিক্সের উদ্যোগে ‘বাংলাদেশ কর্পাস: পাবলিক লেকচার সিরিজ-২০২৪’-এর অংশ হিসেবে ‘মধ্যম আয়ের স্বপ্নকে গণতন্ত্রীকরণের চ্যালেঞ্জ’ শীর্ষক প্রবন্ধ উপস্থাপন অনুষ্ঠান ইউআইইউ ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়। ছবি: সংগৃহীত
আপডেটেড ১৫ মে, ২০২৪ ১১:৪৩
দৈনিক বাংলা ডেস্ক

ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (ইউআইইউ) স্কুল অব বিজনেস অ্যান্ড ইকোনমিক্সের উদ্যোগে ‘বাংলাদেশ কর্পাস: পাবলিক লেকচার সিরিজ-২০২৪’-এর অংশ হিসেবে ‘মধ্যম আয়ের স্বপ্নকে গণতন্ত্রীকরণের চ্যালেঞ্জ’ শীর্ষক প্রবন্ধ উপস্থাপন অনুষ্ঠান গত ১২ মে ইউআইইউ ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন পাওয়ার অ্যান্ড পার্টিসিপেশন রিসার্চ সেন্টারের (পিপিআরসি) এক্সিকিউটিভ চেয়ারম্যান এবং বাংলাদেশ তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ড. হোসেন জিল্লুর রহমান। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউআইইউ বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান এবং ইউনাইটেড গ্রুপের প্রধান উপদেষ্টা হাসান মাহমুদ রাজা। এ সময় উপস্থিত ছিলেন ইউআইইউর উপাচার্য প্রফেসর ড. মো. আবুল কাশেম মিয়া ইউআইইউর স্কুল অব বিজনেস অ্যান্ড ইকোনমিক্সের ডিন প্রফেসর ড. মোহাম্মদ মুসা। অনুষ্ঠানে ধন্যবাদ জ্ঞাপন করেন ইউআইইউর অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক ড. ওয়াহিদা ইয়াসমিন। ড. হোসেন জিল্লুর রহমান বলেন, শিক্ষায় আমাদের অংশগ্রহণ বেড়েছে; কিন্তু গুণগত মান বাড়েনি। এখন দেশে শিক্ষা পাওয়া সহজ হয়েছে; কিন্তু এখানে আমলাতান্ত্রিক জটিলতা বেড়েছে এবং পাশাপাশি মান নিচের দিকে যাচ্ছে। এটি বন্ধ হওয়া উচিত এবং শিক্ষার মান বাড়ানো উচিত। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের প্রধান, শিক্ষক, কর্মকর্তা, শিক্ষার্থী এবং অথিতিরা উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি


ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটিতে কৃষিভিত্তিক পণ্য প্রদর্শনী

ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির ‘অ্যাগ্রো ইন্ডাস্ট্রিয়ালাইজেশন ক্লাব’-এর আয়োজনে অনুষ্ঠিত হলো ষষ্ঠ ‘অ্যাগ্রো বিজ এক্সপো-২০২৪’। ১২ ও ১৩ মে দুই দিনব্যাপী ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটি ক্যাম্পাস আফতাবনগরে অনুষ্ঠিত ওই প্রদর্শনীতে কৃষিভিত্তিক পণ্য ও ব্যবসার বিভিন্ন ধরন এবং উদ্ভাবনাকে শিক্ষার্থীদের সঙ্গে পরিচিত করানো হয়। ছবি: সংগৃহীত
আপডেটেড ১৫ মে, ২০২৪ ১১:৪৪
দৈনিক বাংলা ডেস্ক

ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির ‘অ্যাগ্রো ইন্ডাস্ট্রিয়ালাইজেশন ক্লাব’-এর আয়োজনে অনুষ্ঠিত হলো ষষ্ঠ ‘অ্যাগ্রো বিজ এক্সপো-২০২৪’। ১২ ও ১৩ মে দুই দিনব্যাপী ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটি ক্যাম্পাস আফতাবনগরে অনুষ্ঠিত ওই প্রদর্শনীতে কৃষিভিত্তিক পণ্য ও ব্যবসার বিভিন্ন ধরন এবং উদ্ভাবনাকে শিক্ষার্থীদের সঙ্গে পরিচিত করানো হয়। এ মেলা কৃষি খাতের তরুণ উদ্যোক্তা, সরবরাহকারী, দোকানদার ও এ খাতের সঙ্গে জড়িতদের তাদের পণ্য, পরিষেবা এবং উদ্ভাবন প্রদর্শনের একটি প্ল্যাটফর্ম হিসেবে কাজ করে। এবারের প্রদর্শনিতে সর্বমোট ২২টি স্টলে নানা দেশীয় প্রতিষ্ঠান এবং ক্ষুদ্র উদ্যোক্তারা অংশগ্রহণ করেন। ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির প্রধান উপদেষ্টা ও বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর অধ্যাপক ড. মোহাম্মদ ফরাস উদ্দিন এই ‘অ্যাগ্রো বিজ এক্সপোর’ উদ্বোধন করেন। এ সময় অধ্যাপক ড. আশিক মোসাদ্দিক, উপ-উপাচার্য, এয়ার কমডোর (অব.) ইশফাক ইলাহী চৌধুরী, কোষাধ্যক্ষ এবং ক্লাবের মডারেটর ইসতিয়াক বারী এবং মো. হেলাল উদ্দিন অতিথি হিসেবে তার সঙ্গে ছিলেন। উদ্বোধন শেষে অতিথিরা মেলা পরিদর্শন করেন এবং বিক্রেতাদের সঙ্গে মতবিনিময় করেন। এরপর সব শিক্ষার্থীর জন্য মেলা উন্মুক্ত করা হয়। এ ধরনের মেলা বেসরকারি বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থীদের মাঝে দেশের কৃষি এবং কৃষকদের নিয়ে ইতিবাচক আগ্রহ তৈরি করে বলে আয়োজকরা মনে করেন। বিজ্ঞপ্তি


ব্র্যান্ড প্র্যাকটিশনার্স বাংলাদেশের ইলেকট্রনিক্স ও হোম অ্যাপ্লায়েন্স মার্কেটিং ফেস্ট

ইলেকট্রিফাই স্ট্র্যাটেজি, অ্যামপ্লিফাই ইমপ্যাক্ট থিমের আলোকে ইলেকট্রনিক্স ও হোম অ্যাপ্লায়েন্স মার্কেটিং আয়োজন করে ব্র্যান্ড প্র্যাক্টিশনার্স বাংলাদেশ। এই শিল্পের সঙ্গে জড়িত উদ্যোক্তা, পেশাজীবী  ব্র্যান্ড এবং বিপণন বিশেষজ্ঞরা এতে অংশ নেয়। ছবি : সংগৃহীত
আপডেটেড ১৫ মে, ২০২৪ ১১:৪৪
দৈনিক বাংলা ডেস্ক

ইলেকট্রিফাই স্ট্র্যাটেজি, অ্যামপ্লিফাই ইমপ্যাক্ট থিমের আলোকে ইলেকট্রনিক্স ও হোম অ্যাপ্লায়েন্স মার্কেটিং আয়োজন করে ব্র্যান্ড প্র্যাক্টিশনার্স বাংলাদেশ। এই শিল্পের সঙ্গে জড়িত উদ্যোক্তা, পেশাজীবী ব্র্যান্ড এবং বিপণন বিশেষজ্ঞরা অংশ নেয়। আয়োজনের টাইটেল স্পন্সর হিসেবে ছিল গ্রী এবং কনকা, পাওয়ার্ড বাই স্পন্সর যমুনা ইলেকট্রনিক্স এবং কিয়াম। বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধিতে ইলেকট্রনিক্স এবং হোম অ্যাপ্লায়েন্সেস সেক্টরের গুরুত্বপূর্ণ ভূমিকার ওপর জোর দিয়ে তাদের আলোচনায় উঠে এসেছে মার্কেট অপারেশন্সের বিভিন্ন গুরুত্বপূর্ণ দিক। এ সেক্টরের ৬ জন উদ্যোক্তার পাশাপাশি ব্র্যান্ড, মার্কেটিং, সেলস, সাপ্লাই চেইন ডোমেনের ২৬ জন স্পিকার গুরুত্বপূর্ণ বিষয়গুলো নিয়ে আলোচনা করেন। মার্কেট চ্যালেঞ্জ, সুযোগ, বিক্রয় প্রসার, মার্কেটিং প্রমোশন, মিডিয়া ম্যানেজমেন্ট, মার্কেট ইনসাইট ও স্ট্র্যাটেজি, কেস সেসান এবং মার্কেটিং অপারেশনসহ ১০টি সেশন অনুষ্ঠিত হয়। এ আয়োজন নিয়ে ইলেক্ট্রো মার্টের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর নুরুল আফসার উচ্ছ্বাস প্রকাশ করে বলেন, ‘টাইটেল স্পন্সর হিসেবে আমরা এ মার্কেটিং ফেস্টের অংশ হতে পেরে আনন্দিত। ইলেক্ট্রনিক্স মার্কেটকে ফোকাস করে এ ধরনের উদ্যোগ সার্বিকভাবে বিপণন, উদ্ভাবন এবং ইন্ডাস্ট্রি প্লেয়ারদের মাঝে সহযোগিতা বৃদ্ধির জন্য একটি ক্যাটালিস্ট হিসেবে কাজ করে, যা বাংলাদেশের ইলেকট্রনিক্স মার্কেট সার্বিক বৃদ্ধির জন্য দরকারী।’ তিনি কনকা ব্র্যান্ডের উত্থান এবং গ্রি এসির মার্কেট গ্রোথ নিয়েও কথা বলেন। ব্র্যান্ড প্র্যাক্টিশনার্সের আয়োজিত মার্কেটিং ফেস্ট নির্দিষ্ট ইন্ডাস্ট্রির স্টেকহোল্ডারদের মধ্যে সহযোগিতা বৃদ্ধি, ইনসাইট শেয়ারিং এবং নেটওয়ার্কিংয়ের জন্য গুরুত্বপূর্ণ অনুষ্ঠান হিসেবে পরিচিত। ব্র্যান্ড প্র্যাকটিশনার্স বাংলাদেশের প্রতিষ্ঠাতা ও সিইও মির্জা মো. ইলিয়াস বলেন, এ মার্কেটিং ফেস্টের উদ্দেশ্য ছিল ইলেক্ট্রনিক্স পণ্যের মার্কেটিং অপারেশন্স ক্ষেত্রে সেরা প্র্যাক্টিসগুলো খুঁজে বের করা, নতুন এবং কার্যকরী বিপণন পন্থা নিয়ে আলোচনা করা এবং পারস্পরিক সহযোগিতা বৃদ্ধি করা। আমাদের লক্ষ্য হলো ব্যবসা ও বিপণন পেশাদারদের মধ্যে সম্পর্ক বাড়ানো এবং কো-ক্রিয়েসান ঘটান।’ ফেস্টটিতে ‘বিজনেস ব্রিলিয়ানয’ ম্যাগাজিনের পঞ্চম সংস্করণের মোড়ক উন্মোচন হয়। এ ইস্যুতে ড্যাফোডিল গ্রুপের চেয়ারম্যান মো. সবুর খানের জীবন এবং কর্মকে ফোকাস করা হয়েছে। বিজ্ঞপ্তি


বেঙ্গল ইসলামী লাইফের উন্নয়ন কর্মকর্তাদের নিয়ে কর্মশালা

বেঙ্গল ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেডের নির্বাচিত সেলস্ ম্যানেজার (এসএম) ও ব্র্যাঞ্চ ম্যানেজার (বিএম) পদমর্যাদার কর্মকর্তাদের অংশগ্রহণে ১২ হতে গতকাল মঙ্গলবার পর্যন্ত তিন দিনব্যাপী ‘সেলস্ ম্যানেজমেন্ট অ্যান্ড সুপারভাইজরি স্কিল ডেভেলপমেন্ট ফর মিড-লেভেল সেল্স এক্সিকিউটিভস’ শীর্ষক এক আবাসিক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। ছবি: সংগৃহীত
আপডেটেড ১৫ মে, ২০২৪ ১১:৪৫
দৈনিক বাংলা ডেস্ক

বেঙ্গল ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেডের নির্বাচিত সেলস্ ম্যানেজার (এসএম) ও ব্র্যাঞ্চ ম্যানেজার (বিএম) পদমর্যাদার কর্মকর্তাদের অংশগ্রহণে ১২ হতে গতকাল মঙ্গলবার পর্যন্ত তিন দিনব্যাপী ‘সেলস্ ম্যানেজমেন্ট অ্যান্ড সুপারভাইজরি স্কিল ডেভেলপমেন্ট ফর মিড-লেভেল সেল্স এক্সিকিউটিভস’ শীর্ষক এক আবাসিক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। রাজধানীর উত্তরার ব্র্যাক লার্নিং সেন্টারে বেঙ্গল ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেডের পরিচালানা ও তত্ত্বাবধানে ওই প্রশিক্ষণ কর্মশালায় প্রশিক্ষণ প্রদান করেন সেলস্ অ্যান্ড সফট স্কিলস ট্রেইনার আল আমিন মোহাম্মদ, ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক ইঞ্জিনিয়ার কামরুল হাসান এবং বেঙ্গল ইসলামী লাইফের সংশ্লিষ্ট বিভাগীয় প্রধানরা। প্রশিক্ষণ শেষে সফলভাবে অংশগ্রহণকারী প্রশিক্ষণার্থীদের মাঝে সনদ বিতরণ করেন প্রশিক্ষণ সমাপনী অনুষ্ঠানের প্রধান অতিথি বেঙ্গল ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেডের পরিচালক ও অডিট কমিটির চেয়ারম্যান ড. আহমেদ আল ওয়ালী। কোম্পানির মুখ্য নির্বাহী কর্মকর্তা এম এম মনিরুল আলমের সভাপতিত্বে এবং ব্র্যাঞ্চ সার্ভিসেস বিভাগের প্রধান ও ডিভিপি শাহাদাত হোসেন ভূঁইয়ার পরিচালনায় ওই অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন স্মার্ট প্রকল্প প্রধান ও অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক এম এ রব খান, ইসলামী প্রকল্প প্রধান ও অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মো. হুমায়ুন কবির, উপব্যবস্থাপনা পরিচালক ও অ্যালিগেন্ট প্রকল্প প্রধান মো. জসিম উদ্দিন এবং কোম্পানির ঊর্ধ্বতন কর্মকর্তারা। বিজ্ঞপ্তি


banner close