বুধবার, ১২ জুন ২০২৪

ঢাকাতেই ঈদ করেছেন সাফা কবির

সাফা কবির
আপডেটেড
২৩ এপ্রিল, ২০২৩ ১৫:১৬
বিনোদন প্রতিবেদক
প্রকাশিত
বিনোদন প্রতিবেদক
প্রকাশিত : ২৩ এপ্রিল, ২০২৩ ১৫:১৪

চলে গেছে ঈদুল ফিতর। তবে এখানে রয়ে গেছে ঈদের আমেজ। অনেকেই গ্রামে গিয়েছেন, অনেকে ইট পাথরের শহরেই কাটাচ্ছেন ঈদ। বন্ধুদের নিয়ে ঘুরতে গিয়েছেন কেউ। কেউ সময় কাটিয়েছেন পরিবারের সঙ্গেই। তারকারা কে কোথায় ঈদ করলেন? সেটাই জানার চেষ্টা করা হয়েছে। যেমন অভিনেত্রী সাফা কবির জানালেন এবারের ঈদের দিন পুরোটাই কাটিয়েছেন পরিবারের সঙ্গে।

সাফা কবির বলেন, ঈদের দিন যেটা হয় মনে করি খুব ঘুমাবো। কিন্তু সেটা কখনোই হয় না। ঘুম থেকে উঠে পরিবারের মানুষের সঙ্গে থাকা হয়৷ ঈদ সবসময় ঢাকাতেই করি। এবারও তাই করেছি। কারণ এখানেই জন্ম,বেড়ে উঠা৷ তাই বাইরে কোথাও আর যাওয়া হয় না। ঈদের দিনটা পরিবারের সঙ্গেই আনন্দে কাটে।

ঈদে সাফা কবিরের বেশ কিছু নাটক দেখা যাবে। এবার ভিন্ন ভিন্ন চরিত্রের পাশাপাশি ভালো গল্পের কাজে অভিনয় করেছেন অভিনেত্রী। ‘খবরের ফেরিওয়ালা’ শিরোনামের একটি নাটকে হকারের চরিত্রে দেখা যাবে অভিনেত্রীকে।

বিষয়:

আগ্রহের তালিকায় বুবলীর ‘রিভেঞ্জ’

আপডেটেড ১২ জুন, ২০২৪ ০০:০৯
বিনোদন প্রতিবেদক

ঢাকাই সিনেমার শীর্ষ অভিনেত্রীদের মধ্যে অন্যতম শবনম ইয়াসমিন বুবলী। টানা কয়েক ঈদেই তার অভিনীত সিনেমা মুক্তি পাওয়ায় বেশ ফর্মে রয়েছেন এ নায়িকা। চলতি বছর ঈদুল ফিতরে মুক্তি পেয়েছিল ‘দেয়ালের দেশ’ ও ‘মায়া’ নামে দুটি সিনেমা। আসন্ন ঈদেও দুটি সিনেমা মুক্তির কথা ছিল বুবলীর। একটি ‘জংলি’ এবং অন্যটি ‘রিভেঞ্জ’। কিন্তু হঠাৎ করেই পরিচালক ঘোষণা দেন ঈদে ‘জংলি’ মুক্তি পাচ্ছে না। এ কারণে বুবলী ভক্তরা কিছুটা হতাশ হলেও ‘রিভেঞ্জ’ নিয়ে নতুন আশায় বুক বেঁধেছেন তারা। এই ছবিতে বুবলীর বিপরীতে রয়েছেন জিয়াউল রোশান।

যদিও প্রতি ঈদের মতো এবার ঈদ সিনেমায় নানাভাবেই আলোচিত শাকিব খান অভিনীত ও রায়হান রাফি পরিচালিত সিনেমা ‘তুফান’। সিনেমাটি ঘিরে রেন্টাল জটিলতায় কপালে ভাঁজ পড়েছে প্রদর্শকদের। এর ফলে ‘রিভেঞ্জ’-এ চোখ পড়েছে প্রদর্শক ও বুকিং এজেন্টদের।

নামপ্রকাশ না করার শর্তে কয়েকজন বুকিং এজেন্ট বলেন, ইতোমেধ্য ‘তুফান’ নিয়ে যেভাবে রেন্টাল জটিলতা চলছে তাতে অনেকেই শেষ পর্যন্ত হল বুক করবে না। কারণ এখন পর্যন্ত স্লিপ কাটা হয়নি। এ অবস্থায় আমাদের দ্বিতীয় অপশন ‘রিভেঞ্জ’। আমরা তাদের সঙ্গেও যোগাযোগ করছি।’ উচ্চ রেন্টালের বাজারে ‘রিভেঞ্জ’ কঠিন প্রতিশোধ হয়ে দেখা দিতে পারে বলেও তারা মন্তব্য করেন।

তাদের এমন মন্তব্যে ফুরফুরে মেজাজে ‘রিভেঞ্জ’ সিনেমার পরিচালক ও প্রযোজক মোহাম্মদ ইকবাল। তিনি বলেন, ‘আমি আগেও নিয়মে ছিলাম, এখনো নিয়মের মধ্যেই আছি। নিয়মের মধ্যেই সিনেমা সারা দেশে মুক্তি দিতে চাই। ইতোমধ্যে হল বুকিং এজেন্টরা যোগাযোগ শুরু করেছে। অন্য কারও মতন উচ্চ রেন্টাল হাঁকিয়ে হল ব্যবসার ১২টা বাজাতে চাই না। আমি কেবল চাই ঈদে ‘রিভেঞ্জ’ সবাই দেখুক।’

সিনেমাটি নিয়ে চিত্রনায়িকা বুবলী বলেন, ‘সিনেমাটির গল্প শুনেই তাতে কাজ করতে রাজি হয়ে গিয়েছিলাম। খুব সুন্দরভাবে সিনেমাটি চিত্রায়িত হয়েছে। ‘রিভেঞ্জ’ ঈদে আসবে বলে ভালো লাগছে। কারণ প্রতিটি শিল্পীই চায় তার সিনেমা বড় উৎসবে মুক্তি পাক। কারণ দর্শকদের মধ্যে সে সময় সিনেমা নিয়ে উন্মাদনা থাকে। আমি মনে করি ‘রিভেঞ্জ’ও উন্মাদনায় ভাসাবে দর্শকদের।

জিয়াউল রোশান বলেন, ‘ঈদে ‘তুফান’সহ বেশ কয়েকটি সিনেমার মুক্তির ঘোষণা এসেছে। সেসবের গল্প আমি জানি না। তবে ‘রিভেঞ্জ’র গল্প অনেক শক্তিশালী। আমি মনে করি পরিচালক ইকবাল ভাইয়ের ক্যারিয়ারের সবচেয়ে সেরা নির্মাণ এটি।’

অ্যাকশনধর্মী ‘রিভেঞ্জ’ সিনেমায় রোশান হাজির হচ্ছেন প্রধান চরিত্রে। সিনেমাটিতে বুবলী অভিনয় করেছেন পুলিশ কর্মকর্তার ভূমিকায়। সুনান মাল্টিমিডিয়া প্রযোজিত এই সিনেমায় আরও অভিনয় করেছেন মিশা সওদাগর, দীপা খন্দকার, সীমান্ত প্রমুখ।


ঈদে পিককের তারকাবহুল চার নাটক

আপডেটেড ১ জানুয়ারি, ১৯৭০ ০৬:০০
বিনোদন প্রতিবেদক

মানসম্মত নির্মাণে ব্যতিক্রমী গল্পের নাটকের নিশ্চয়তা দিতে পথচলা শুরু করে পিকক এন্টারটেইনমেন্ট। এরই মধ্যে বেশ কিছু নাটক দিয়ে সাড়া পেয়েছে প্রতিষ্ঠানটি। দেশের সেরা নির্মাতারা সময়ের আলোচিত তারকাদের নিয়ে পিককের জন্য উপহার দিয়েছেন উপভোগ্য নাটকগুলো। যার মধ্যে মনে রাখবো, বিসর্জন, জোড়া শালিক, মন জড়াবো তোরই ঘরে, কলকাতার জামাই ইত্যাদি উল্লেখ্য।

এবার আসছে কোরবানি ঈদে তারকাবহুল চার নাটক নিয়ে হাজির হতে যাচ্ছে পিকক। সেগুলো হলো ‘সামার ব্রেক’, ‘বন্ধুত্ব নাকি প্রেম’, ‘মন বোঝে না’ এবং ‘এ হৃদয়’।

তার মধ্যে ‘সামার ব্রেক’ নাটকটি সাজ্জাদ হোসাইন বাপ্পি পরিচালনা করেছেন। এ নাটকটিতে জুটি হয়েছেন তৌসিফ মাহবুব ও কেয়া পায়েল। এ জুটির অনেক নাটকই দর্শকপ্রিয়তা পেয়েছে। সেই ধারাবাহিকতায় ‘সামার ব্রেক’ নাটকও দর্শকের মন ভরাবে বলে প্রত্যাশা পরিচালকের।

পিকক এন্টারটেইনমেন্টের প্রযোজনায় ঈদে আরেকটি নাটক নিয়ে আসবেন মাশরিকুল আলম। তার নাটকের নাম ‘বন্ধুত্ব নাকি প্রেম’। এতে জুটি বেঁধেছেন ফারহান আহমেদ জোভান ও কেয়া পায়েল।

এ নাটক নিয়ে জোভান বলেন, “আসছে কোরবানি ঈদে আমার বেশকিছু নাটক প্রচারে আসবে। সেগুলো গল্প ও নির্মাণে দর্শকদের মুগ্ধ করবে। তার ভিড়ে ‘বন্ধুত্ব নাকি প্রেম’ নাটকটি আলাদা করে সবার মনে দাগ কাটবে বলে মনে করি আমি।”

পিককের জন্য ‘মন বোঝে না’ নাটকটি বানিয়েছেন হাসিব হোসাইন রাখি। এতে তৌসিফ মাহবুবের বিপরীতে দেখা যাবে তটিনীকে। চার নম্বর নাটকটি নির্মাণ করেছেন আলোচিত নির্মাতা মাবরুর রশিদ বান্নাহ। ‘এ হৃদয়’ নামের নাটকে জুটি হয়েছেন ফারহান আহমেদ জোভান ও কেয়া পায়েল।

চারটি নাটকই ঈদের দিন থেকে প্রচার হবে পিকক এন্টারটেইনমেন্টে।


ঢাকাই সিনেমায় কৌশানীর অভিষেক

আপডেটেড ১১ জুন, ২০২৪ ০০:০৪
বিনোদন প্রতিবেদক

আসছে ঈদে বাংলাদেশে মুক্তি পাচ্ছে কলকাতার দর্শকপ্রিয় অভিনেত্রী কৌশানী মুখার্জির সিনেমা ‘ডার্ক ওয়ার্ল্ড’। আর এর মাধ্যমে প্রথমবার ঢাকাই সিনেমায় অভিষেক মিষ্টি এই নায়িকার। যদিও এর ‘প্রিয়া রে’ নামে প্রথম একটি বাংলাদেশি ছবিতে অভিনয় করেছিলেন তিনি। তবে আজও আলোর মুখ দেখেনি শাপলা মিডিয়া প্রযোজিত ছবিটি। আদৌ আর মুক্তি পাবে কি না তা নিয়েও তৈরি হয়েছে ধোঁয়াশা। এ ছাড়া সংগীতশিল্পী ইমরানের গাওয়া একটি গানেও মডেল হয়েছিলেন পশ্চিমবঙ্গের এই তারকা।

গত ফেব্রুয়ারিতে বাংলাদেশে এসে সিনেমাটির কাজ শেষ করে গেছেন কৌশানী। মোস্তাফিজুর রহমান মানিকের পরিচালনায় এ সিনেমায় কৌশানীর সঙ্গে জুটি বেঁধেছেন প্রযোজক ও অভিনেতা মুন্না খান। এতে আরও অভিনয় করেছেন ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী দীপা খন্দাকার, মিশা সওদাগর, বড় দা মিঠু, ডন, শিমুল খান, সীমান্ত প্রমুখ। এই সিনেমায় পুলিশ কর্মকর্তার চরিত্রে দেখা যাবে কৌশানীকে।

‘ডার্ক ওয়ার্ল্ড’ ছবির একটি পোস্টার সোশ্যাল মিডিয়ায় প্রকাশের মাধ্যমে ঈদে মুক্তির বিষয়টি নিশ্চিত করেছে প্রযোজনা প্রতিষ্ঠান ও নির্মাতা মোস্তাফিজুর রহমান মানিক। নির্মাতা তার সোশ্যাল হ্যান্ডেলে ছবির পোস্টার শেয়ার করে লিখেছেন, ‘অগ্রিম ঈদুল আজহার শুভেচ্ছা নিন। আনন্দের সঙ্গে জানাচ্ছি আমাদের ডার্ক ওয়ার্ল্ড মুভিটি ঈদুল আজহায় মুক্তি দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ঈদের প্রতিটি মুভি আমাদের মুভি। প্রতিটি মুভি সফল হোক এই কামনা করি। শুধু অনুরোধ থাকবে সব মুভি দেখা শেষ হলে একবার হলেও আমাদের মুভিটি দেখবেন। আপনাদের ভালো-খারাপ অনুভূতি আমাদের জানাবেন। আপনাদের ভালোবাসা প্রত্যাশা করছি।’

মানিক বলেন, ‘আমরা আগে থেকেই ঈদে ছবিটি মুক্তি দেওয়ার লক্ষ্যে কাজ করছিলাম; কিন্তু আগে ঘোষণা দিইনি। কারণ ছবির সব কাজ শেষ না করে ঘোষণা দেওয়া উচিত নয়। তাই সব প্রস্তুতি শেষ করেই ছবিটি মুক্তির ঘোষণা দিয়েছি। আর আমি তো অ্যাকশন ছবি এর আগে নির্মাণ করিনি তাই কিছুটা সংশয়েও ছিলাম, কারণ সেন্সর বোর্ড কীভাবে ছবি গ্রহণ করেন। অবশেষে বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড থেকে আমাদের ছবিটি আনকাট ছাড়পত্র পেয়েছে। এতে আমার আত্মবিশ্বাস আরও বেড়েছে। দর্শকদের বলতে চাই, এবার ঈদেই আমরা আসছি।’

জানা গেছে, ছবির প্রচারণার কাজে আগামী সপ্তাহে ঢাকায় আসতে পারেন কৌশানী মুখার্জি।


ব্যতিক্রম চরিত্রে তানজিন তিশা

আপডেটেড ১ জানুয়ারি, ১৯৭০ ০৬:০০
বিনোদন প্রতিবেদক

গত বছরের শুরু থেকেই অভিনয় কমিয়ে দিয়েছেন ছোট পর্দার লাস্যময়ী মডেল অভিনেত্রী তানজিন তিশা। তার ভাষ্য, গল্প ও চরিত্র পছন্দ হলেই কেবল কাজ করব। না হলে কাজই করব না। নিজের দেওয়া প্রতিশ্রুতি অনুয়ায়ী বেছে বেছে পছন্দসই গল্পের নাটক এবং ওয়েব সিরিজে কাজ করে যাচ্ছেন ভিন্ন ভিন্ন লুকে। যদিও বিচিত্র চরিত্রে অভিনয় করে বহু আগেই তিনি এ জগতে পায়ের তলার মাটি শক্ত করে নিয়েছেন। শরবত বিক্রেতা, রিকশাচালক, দিনমজুর এরকম অনেক চরিত্রে দেখা গেছে তাকে। বিশেষ করে নারীকেন্দ্রিক গল্পে নিজেকে দারুণভাবে উপস্থাপন করেন তিশা।

সেই ধারাবাহিকতায় এবার তিশা হাজির হচ্ছেন একেবারেই ভিন্ন একটি চরিত্রে। নরসুন্দর বা নাপিতের ভূমিকায় দেখা যাবে তাকে। চুল-দাড়ি কাটার এই পেশায় সাধারণত নারীদের দেখা যায় না। পুরুষরাই করেন। নাটকের নাম ‘নর-সুন্দরী’। এটি একটি নারীকেন্দ্রিক গল্পের নাটক। আহমেদ তাওকীরের গল্প ও চিত্রনাট্যে নাটকটি নির্মাণ করছেন তরুণ ও জনপ্রিয় নাট্য নির্মাতা রাফাত মজুমদার রিংকু। এরই মধ্যে ঢাকার অদূরে কালীগঞ্জে নাটকটির শুটিং সম্পন্ন হয়েছে।

পরিচালক রাফাত মজুমদার রিংকু বলেন, ‘আমরা খুব যত্ন নিয়ে কাজটা করছি। গল্প ও চরিত্র দুটিই বেশ আলাদা। এমন গল্প নিয়ে কাজ করা আনন্দের।’ নাট্যকার আহমেদ তাওকীর বলেন, রাজনৈতিক গণ্ডগোলে এক নরসুন্দর মৃত্যুবরণ করে। বাবার পেশাকেই বেছে নেয় তার তরুণী মেয়ে; কিন্তু সে বেছে নিলেও গ্রামের মানুষ ভালো চোখে দেখে না। তাকে গ্রামছাড়া করা হয়। শহরে এসেও পড়ে নানা বিপত্তিতে। এসব নিয়েই গল্প।’

তানজিন তিশা ছাড়াও নাটকটির বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করেছেন শরীফ সিরাজ, মোমেনা চৌধুরী, নরেশ ভূইয়াসহ অনেকে। পরিচালক রাফাত মজুমদার রিংকু জানান, আসছে ঈদে ‘নর-সুন্দরী’ নাটকটি বেরসকারি টিভি চ্যানেল বাংলাভিশনের প্রচারিত হবে।

এদিকে আজ সোমবার থেকে দীপ্ত প্লেতে প্রচার শুরু হচ্ছে তিশা অভিনীত ‘পয়জন’ এই ওয়েবফিল্মটি। সঞ্জয় সমাদ্দার পরিচালিত এটি এই ওয়েবফিল্মও ভিন্ন একটি চরিত্রে দেখা মেলবে তার। রূপা মির্জা নামের একজন চলচ্চিত্র নায়িকার ব্যক্তিজীবনের পাশাপাশি শোবিজের রঙিন জীবনের গল্প নিয়ে তৈরি হয়েছে ‘পয়জন’।


প্রেক্ষাগৃহ সংকটের আশঙ্কায় শাকিবের তুফান

আপডেটেড ১ জানুয়ারি, ১৯৭০ ০৬:০০
বিনোদন প্রতিবেদক

ধাপে ধাপে পোস্টার, টিজার ও গান প্রকাশের মাধ্যমে এরই মধ্যে আলোচনার শীর্ষে চলে এসেছে শাকিব খান অভিনীত তুফান সিনেমাটি। রায়হান রাফী পরিচালিত এই ছবিটি এরই মধ্যে বিনা কর্তনে সেন্সর ছাড়পত্রও পেয়েছে। ছাড়পত্র পেয়ে পূর্ব ঘোষণা অনুযায়ী আসন্ন কোরবানি ঈদেই মুক্তির সব প্রস্তুতি সম্পন্ন করেছে তুফান টিম। তবে আলোচনার পাশাপাশি অনেক সমালোচনারও জন্ম দিয়েছে সিনেমাটি। এত কিছুর পরও সিনেমাটি নিয়ে শুরু থেকেই হল মালিকদের আগ্রহ ছিল। কিন্তু সেন্সর ছাড়পত্র পাওয়ার পরও বিপাকে সিনেমাটি। কারণ অতিরিক্ত রেন্টাল দাবি করায় সিনেমা হল মালিক ও বুকিং এজেন্টরা বেঁকে বসেছেন।

এবার বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতির বার্ষিক সাধারণ সভায় বিষয়টি আলোচনায় এসেছে। শনিবার সারা দেশের ৬০টির বেশি হল মালিকদের নিয়ে ঢাকায় একটি সভা অনুষ্ঠিত হয়। সভায় উঠে আসে সিনেমা হলের সংস্কার, নতুন হল নির্মাণে বাংলাদেশ ব্যাংকের ১ হাজার কোটি টাকার পুনঃঅর্থায়ন তহবিল ঋণ দেওয়ার অগ্রগতি না থাকার অভিযোগ ও হিন্দি সিনেমা চালাতে দেওয়া, সিনেমা মুক্তি দিতে যে অগ্রিম রেন্টাল দিতে হয়, সেসব নিয়ে অভিযোগ তোলেন হল মালিকরা। এ সময় গাজীপুরের ঝংকার সিনেমা হলের মালিক শরফুদ্দিন এলাহি সম্রাট বলেন, ‘তুফান’ নিয়ে আতঙ্কে আছি, রেন্টাল নিয়ে সিনেমা চালানো সম্ভব নয়।

জানা গেছে, এখন পর্যন্ত ‘তুফান’ সিনেমার একটি স্লিপও কাটা হয়নি। যার কারণ তুফানের অতিরিক্ত রেন্টাল দাবি। এক বুকিং এজেন্ট গণমাধ্যমকে বলেন, ‘আমার কাছে ঈদে তুফান ১৩টি হলে চালানোর জন্য আড়াই কোটি টাকা চাওয়া হয়। সিনেমার বাজার তো এত বড় নয়। তারা কি গ্যারান্টি দিতে পারবে এই সিনেমা ব্যবসা করবে? আমরা লস দিয়ে অতিরিক্ত রেন্টাল দিয়ে সিনেমা চালাব না। লাগলে ঈদে পুরোনো সিনেমা চালাব।

তুফানের ম্যানেজার শহিদুল্লাহও (মাস্টার) স্বীকার করেছেন রেন্টালের কারণে এখন পর্যন্ত সিনেমাটির কোনো স্লিপ কাটা হয়নি। এদিকে দেশীয় প্রযোজকদের অভিযোগ, সিনেমা নির্মাণের নামে অর্থ পাচার করেছে ‘তুফানে’র সংশ্লিষ্টরা। সম্প্রতি বিষয়টি নিয়ে এফডিসির ১৯ সংগঠনের নেতারা প্রকাশ্যে সিনেমাটির বিপক্ষে বক্তব্য দেন। চলচ্চিত্রপাড়ায় এ নিয়ে ক্ষোভ বিরাজ করছে।

প্রযোজকদের পক্ষ থেকে টাকা পাচারের অভিযোগসহ ‘তুফান’কেন্দ্রিক আরও অনিয়ম নিয়ে সিনেমার প্রযোজক আলফা আইয়ের কর্ণধার শাহরিয়ার শাকিলও কথা বলেছেন। যদিও সেন্সর ছাড়পত্র পাওয়ার আগ পর্যন্ত প্রযোজনা প্রতিষ্ঠানের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তি এবং সিনেমাটির সংশ্লিষ্টদের বয়ানে সব জায়গাতে বলা হয়েছিল, আলফা আই স্টুডিওস লিমিটেড, চরকি এবং ভারতের প্রযোজনা প্রতিষ্ঠান এসভিএফ এক হয়ে বড় বাজেটের সিনেমাটি নির্মাণে নেমেছে। কিন্তু এখন দাবি করা হচ্ছে, তুফান যৌথ প্রযোজনার সিনেমা নয়, এটি বাংলাদেশের সিনেমা।

বিষয়:

পোস্টারেই চমক দীপিকার

আপডেটেড ১০ জুন, ২০২৪ ০০:২৫
বিনোদন ডেস্ক

অমিতাভ বচ্চনের পোস্টার শেয়ার করার এক দিন পর বহুল প্রত্যাশিত ছবি কল্কি ২৮৯৮ এডির নির্মাতারা দীপিকা পাড়ুকোনের একটি নতুন পোস্টার উন্মোচন করেছেন। পদ্মাবত অভিনেতার পাশাপাশি, নাগ অশ্বিনের পরিচালনায় প্রভাস, বচ্চন, কমল হাসান এবং দিশা পাটানিসহ অন্যান্য তারকাও রয়েছেন এই ছবিতে। নতুন পোস্টারে দীপিকাকে একটি কালো পাটের মতো পোশাক, অগোছালো চুল এবং একটি উত্তেজনাপূর্ণ অভিব্যক্তিতে দেখানো হয়েছে। ক্যাপশনে, অভিনেতা তার চরিত্রের প্রতি ইঙ্গিত দিয়ে লিখেছেন, ‘আশা শুরু হয় তাকে দিয়ে।’ নির্মাতারাও ঘোষণা করেছেন যে ছবিটির ট্রেলার ১০ জুন (আজ) মুক্তি পাবে।

দীপিকার স্বামী এবং অভিনেতা রণবীর সিং মন্তব্য বিভাগে তার চেহারার প্রশংসা করেছিলেন। তিনি লিখেছেন, ‘বুম স্টানার।’ দীপিকার প্রশংসায় রণবীরের সঙ্গে ভক্তরাও যোগ দেন। একজন ভক্ত লিখেছেন, ‘পরম মা, আরও একজন ভক্ত লিখেছেন, প্রথমা দীপিকা পাড়ুকোন আসছেন।’

এর আগে তার ভক্তদের দীপিকার চরিত্রের একটি ক্ষণিকের আভাস দেওয়া হয়েছিল যখন নির্মাতারা গত বছর সান দিয়েগো কমিক-কন-এ ছবিটির প্রথম চেহারা উন্মোচন করেছিলেন। আভাসে, দীপিকার চরিত্রটি সেনাবাহিনীতে রিক্রুট হিসাবে আবির্ভূত হয়। একটি সাক্ষাৎকারে, প্রভাস-দীপিকার সঙ্গে কাজ করার অভিজ্ঞতা শেয়ার করেছেন, তাকে সবচেয়ে বড় সুপারস্টার এবং সবচেয়ে সুন্দরী মহিলা বলে প্রশংসা করেছেন।

তিনি বলেছিলেন, ‘দীপিকা সবচেয়ে বড় সুপারস্টার, সবচেয়ে সুন্দরী মহিলা এবং তিনি ইতোমধ্যে বিশ্বব্যাপী বিখ্যাত। আমি মনে করি সে লুই ভিটন, টিএএম অ্যাডেক্স এবং সবচেয়ে বড় আন্তর্জাতিক বিজ্ঞাপন করছে। সুতরাং, সে যখন সেটে আসে তখন সে কেবল প্রাণবন্ত এবং আমি সব সময় তাকে ভালোবাসতাম। আমি তার সঙ্গে কাজ করতে চেয়েছিলাম, এই প্রথম আমি তার সঙ্গে কাজ করছি।’

চলচ্চিত্র নির্মাতা নাগ অশ্বিনও ছবিতে দীপিকার চরিত্র সম্পর্কে বিশদ ভাগ করেছেন। তিনি বলেছিলেন, ‘আমাদের এখনো দীপিকার চরিত্রটি পুরোপুরি দেখতে হবে এবং তারপরে আমরা সম্ভবত বুঝতে পারব কেন আমরা তাকে কাস্ট করেছি কারণ তার একটি গুরুত্বপূর্ণ চরিত্র।’ ছবিটি জুন প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে।


আবারও ক্যামেরার পেছনে সালাহ উদ্দিন লাভলু

আপডেটেড ১ জানুয়ারি, ১৯৭০ ০৬:০০
বিনোদন প্রতিবেদক

দেশের টিভি ও চলচিত্র জগতের অত্যন্ত মেধাবী এক মানুষ তিনি। অভিনেতা, নাট্যপরিচালক ও চিত্রগ্রাহক- একের ভেতর তিনগুণ সম্পন্ন এই তারকার নাম সালাহ উদ্দিন লাভলু। ক্যামেরার কারসাজিতে বেশ পটু বলে তাকে ক্যামেরার কবিও বলে থাকেন অনেকে। তিনটি শাখায় সমান অভিজ্ঞতায় ঋদ্ধ মানুষ আমাদের দেশীয় সংস্কৃতি অঙ্গনে খুব কমই আছেন। অভিনয়ের বাইরে প্রায় ২৫ বছর ধরে নাটক পরিচালনা ও চিত্রগ্রাহক হিসেবে কাজ করছেন। নাটকের পাশাপাশি ‘মোল্লাবাড়ির বউ’ নামের একটি সিনেমা পরিচালনা করেও ব্যাপক প্রশংসা অর্জন করেছেন। তবে তিনি সবচেয়ে বেশি আলোচনায় এসেছেন নতুন নতুন শিল্পী তৈরি করে। যারা তার হাত ধরে উঠে এসে দেশীয় সংস্কৃতি অঙ্গনের নানা শাখায় বিচরণ করছেন।

নতুন শিল্পী তৈরির কারখানা বলেও মন্তব্য করা হয় লাভলুকে। সেই ধারাবাহিকতায় আসছে ঈদে জুনিয়র ও সিনিয়র অভিনয়শিল্পীদের ‍নিয়ে নির্মাণ করছেন ঈদের বিশেষ একটি নাটক। নাটকের নাম ‘পোকা দিয়ে পোকা ধরা’। নাটকটি রচনা করেছেন মাসুম রেজা। এই নাটকে আবারও চঞ্চল চৌধুরীর বিপরীতে অভিনয় করতে যাচ্ছেন তরুণ অভিনেত্রী নায়লা আলম মাহা। বিষয়টি নিশ্চিত করেছেন সালাহ উদ্দিন লাভলু ‍নিজেই।

জানা গেছে, এবারের ঈদে চঞ্চল চৌধুরী কয়েকটি খণ্ড নাটক ও কয়েকটি ঈদের ধারাবাহিক নাটকে অভিনয় করছেন। সালাহ উদ্দিন লাভলুর পরিচালনায় একমাত্র ‘পোকা দিয়ে পোকা ধরা’ নাটকেই অভিনয় করবেন চঞ্চল চৌধুরী। এই অভিনেতা বলেন, ‘আমি সময় বের করে ঠিকই মঞ্চে অভিনয় করি। বিশেষ বিশেষ দিবসে টিভি নাটকেও অভিনয় করি। আমি মনে করি, একজন শিল্পী হিসেবে এটা আমার দায়িত্ব এবং ভালোলাগা অবশ্যই। লাভলু ভাইয়ের নির্দেশনায় এর আগে বহু নাটকে কাজ করেছি। তিনি এদেশের অত্যন্ত মেধাবী, গুণী একজন নাট্যনির্মাতা ও একজন গুণী অভিনেতাও বটে। তার নির্দেশনা আমি সব সময়ই ভীষণ উপভোগ করি।’

নাঈমা আলম মাহা বলেন, ‘অভিনয়ের দুনিয়ায় আসার আগেই যাদের অভিনয় দেখে মুগ্ধ হয়েছি, এর মধ্যে অন্যতম একজন শ্রদ্ধেয় চঞ্চল ভাই। আর যদি নির্মাতার কথা বলি, তাহলে অবশ্যই পছন্দের বা ভালোলাগার নির্মাতাদের নামের মধ্যে শ্রদ্ধেয় সালাহ উদ্দিন লাভলু ভাইয়ের নাম আসে। লাভলু ভাই আমাকে এর আগেও তার নাটকে অভিনয়ের সুযোগ করে দিয়েছিলেন। তার প্রতি আমি ভীষণ কৃতজ্ঞ। চঞ্চল ভাই এই দেশের অন্যতম গুণী একজন অভিনেতা। তার সঙ্গে অভিনয় করে অনেক কিছুই শিখতে পেরেছি। আবারও তার সঙ্গে কাজ হবে, এটা আমার জন্য সত্যিই অনেক ভালোলাগার।’

বিষয়:

রণং দেহী মেজাজে বলিউড ‘কুইন’

আপডেটেড ৯ জুন, ২০২৪ ০০:০৯
বিনোদন ডেস্ক

লোকসভা নির্বাচনে জিতেই বিব্রত, অপমানিত হতে হলো বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউতকে। বিমানবন্দরে এক নিরাপত্তারক্ষীর হাতে চড় খেয়েছেন ভারতের নবনির্বাচিত এই সংসদ সদস্য। ঘটনায় সারা ভারতে তোলপাড় শুরু হয়ে গেছে। চাকরিচ্যুত হয়েছেন ওই সৈনিক। এদিকে চড়কাণ্ডে ফের সরব হলেন কঙ্গনা। যারা এই চড়কাণ্ডকে সমর্থন করে চণ্ডীগড় বিমানবন্দরের মহিলা নিরাপত্তাকর্মী কুলবিন্দর কৌরের পাশে দাঁড়িয়েছেন, তাদের প্রতিই যেন বিষ উগড়ে দিলেন কঙ্গনা। শনিবার সকাল সকাল এক্স হ্য়ান্ডেলে ফের রণংদেহী মেজাজে দেখা গেল কঙ্গনাকে। তার স্পষ্ট জবাব, ‘মহিলা নিরাপত্তাকর্মীকে সমর্থন করা মানে ধর্ষক, ক্রিমিনালদের সমর্থন করা।’

কঙ্গনা এক্স হ্যান্ডেলে লিখেছেন, ‘প্রত্যেক ধর্ষক, খুনি, চোরদের অপরাধের নেপথ্যে একটা আবেগ, মনস্তত্ব, আর্থিক কারণ থাকে। কোনো অপরাধই বিনা কারণে ঘটে না। কিন্তু যদি আপনি এই ক্রিমিনালদের সমর্থন করেন, ব্যক্তিগত পরিধিতে তাদের প্রবেশকে সমর্থন করেন, তাহলে কোথাও গিয়ে আপনিও ধর্ষণ, জালিয়াতিকে সমর্থন করছেন। মনের মধ্যে এত ক্ষোভ, হিংসাকে জমিয়ে রাখবেন না। মুক্ত করুন নিজেকে।’ অন্যদিকে, মহিলা নিরাপত্তাকর্মী কুলবিন্দর কৌরের মা সম্প্রতি এক সংবাদমাধ্যমকে জানিয়েছেন, ‘তার মেয়ে যা করেছে তা একেবারে সঠিক। কঙ্গনার সঙ্গে নাকি এমনটাই করা উচিত ছিল।’

বৃহস্পতিবার দিল্লি যাওয়ার পথেই চণ্ডীগড়ে এই অনভিপ্রেত ঘটনা ঘটে। এরপরই ভিডিও বার্তায় কঙ্গনা রানাউত বলেন, ‘আমি উদ্বিগ্ন পাঞ্জাবে বাড়তে থাকা সন্ত্রাস নিয়ে। কী করে এদের সামলাব আমরা?’ কিন্তু কেন এমন কাণ্ড ঘটালেন কুলবিন্দর কৌর? প্রশ্নের মুখে পড়তেই তার সাফ জবাব, ‘কঙ্গনা বলেছিলেন ১০০ টাকার জন্য কৃষকরা ওখানে বসে আছে। উনি কি গিয়ে বসেছিলেন সেখানে? কঙ্গনা যখন এহেন কটূক্তি করছিলেন কৃষক আন্দোলন নিয়ে, তখন আমার মা শামিল ছিলেন ওই প্রতিবাদে।’

বোনের সমর্থনে মুখ খুলেছেন তার ভাই শের সিং মহিবালও। তার কথায়, ‘কঙ্গনার পার্স চেকিংয়ের সময়ই ঘটনাটা ঘটেছে বলে জানতে পারলাম। উনি বলেছিলেন, পাঞ্জাবের আন্দোলনরত মহিলারা ১০০ টাকায় বিক্রি হয়ে গিয়েছে। বাকবিতণ্ডার মাঝে মাথা ঠাণ্ডা না রাখতে পেরেই হয়তো আমার বোন চড় কষিয়েছে।’ গ্রেপ্তার হয়েছেন চণ্ডীগড় বিমানবন্দরের মহিলা নিরাপত্তাকর্মী কুলবিন্দর কৌর।

কঙ্গনার চড়কাণ্ডে বলিউডের খুব কমজনই মুখ খুলেছেন। এমনকি, বলিউডের চুপ থাকায় বিরক্তিও প্রকাশ করেছেন কঙ্গনা। সোশ্যাল মিডিয়ায় স্পষ্টই প্রতিবাদ করছেন ফিল্ম ইন্ডাস্ট্রির এমন ঠাণ্ডা আচরণে। তবে কঙ্গনার পাশে না থেকেও গোটা ঘটনার তীব্র নিন্দা করলেন অভিনেত্রী শাবানা আজমি। এক সময় শাবানা আজমির স্বামী গীতিকার জাভেদ আখতারের সঙ্গে বচসায় জড়িয়ে ছিলেন কঙ্গনা। সেই কঙ্গনাকে চড় মারার ঘটনার তীব্র নিন্দা করলেন শাবানা আজমি।


নোরার ব্যাগের দাম ৪০ লাখ!

আপডেটেড ৮ জুন, ২০২৪ ০০:০৬
বিনোদন ডেস্ক

বলিউডে নোরা ফাতেহিকে নিয়ে যেকোনো ঘটনাতেই তিনি সংবাদের শিরোনাম হন। সোশ্যাল মিডিয়ায় তাকে নিয়ে সব সময়ই চলে নানা ধরনের ট্রল। অবশ্য গ্ল্যামার কন্যা নোরা এসব কোনো কিছুকেই পাত্তা দেন না। সে তার মতো করে কাজ নিয়ে ব্যস্ত থাকেন। যদিও নিন্দুকেরা বলে থাকেন- ‘নোরা সোশ্যাল মিডিয়ার ট্রল এবং সমালোচনাকে বেশ ইনজয় করেন। তিনি নিজেও চান তাকে নিয়ে এসব হোক।’ অনেকে তো এটাও বলেন, নোরার এসব ছবি-ভিডিও নিয়ে আলোচনা-সমালোচনার কারণেই তার কাজের এত ভিউ হয়।

আবারও নোরা একটি বিষয় নিয়ে আলোচনায় এসেছেন। সম্প্রতি বলিউডের হার্টথ্রব অভিনেত্রী নোরা ফাতেহির একটি ভিডিও সামাজিকমাধ্যমে ভাইরাল হয়েছে। যেখানে দেখা যায়, স্টুডিও থেকে বের হচ্ছেন নোরা। ওই সময় তার হাতে একটি ব্যাগ দেখা যায়। সবকিছু ছাপিয়ে এখন আলোচনার কেন্দ্রে তার ব্যাগটি। কারণ ব্যাগটির মূল্য নাকি ৪০ লাখ টাকার বেশি!

সিয়াসাত ডটকমের তথ্য অনুসারে, নোরার ব্যাগটি তৈরি করেছে বিলাসবহুল ব্র্যান্ড হার্মিস। হার্মিস বার্কিন বিস্কুট সুইফট ব্যাগটির মূল্য ২৯ লাখ রুপি, যা বাংলাদেশি মুদ্রায় ৪০ লাখ ৭৪ হাজার টাকার বেশি।

হার্মিসের ওয়েবসাইট ভিজিট করেও হার্মিস বার্কিন ব্যাগটি পাওয়া যায়। নোরা যে ব্যাগটি ব্যবহার করছেন, এটা ছাড়াও একই মডেলের ব্যাগটির কালো ও নেভি ব্লু রঙের দুটো চামড়ার ব্যাগ রয়েছে। তবে ওয়েবসাইটে ব্যাগটির মূল্য উল্লেখ করা নেই।

নোরা ফাতেহি বলিউডে কেবল আইটেম গানেই সীমাবদ্ধ নেই। অভিনয়েও সরব হয়েছেন। চলতি বছরের মুক্তি পেয়েছে তার অভিনীত ‘ক্র্যাক’। আদিত্য দত্ত পরিচালিত এ সিনেমার প্রধান চরিত্রের অভিনয় করেন অর্জুন রাম পাল, বিদ্যুৎ জামাল ও নোরা ফাতেহি। এ ছাড়াও বর্তমানে তার হাতে রয়েছে বেশ কয়েকটি সিনেমার কাজ।


‘হেটেরোটোপিয়া’ রোগে আক্রান্ত তাহসান

ফাইল ছবি
আপডেটেড ১ জানুয়ারি, ১৯৭০ ০৬:০০
বিনোদন প্রতিবেদক

দীর্ঘদিন ধরে কণ্ঠনালির রোগে ভুগছেন তাহসান। জটিল রোগটির নাম হেটেরোটোপিয়া। এ রোগে ২০১৮ সাল থেকে ভুগছেন তিনি।

সংবাদমাধ্যমে জনপ্রিয় গায়ক বলেন, ‘এ সমস্যায় গলায় কাঠামো পরিবর্তন হতে শুরু করে। শুরু হয় নানা জটিলতা, যা গান গাওয়ার মনোবল ভেঙে দেয়। দিন যত পার হচ্ছে, গান গাওয়ার সক্ষমতা হারাচ্ছি। গত ছয় বছরে সেটা একটু একটু করে বুঝেছি। প্রথমে খুব ভয় পেতাম। মনে হতো আর গাইতে পারব না।’`

রোগটির চিকিৎসা প্রসঙ্গে শিল্পী বলেন, ‘দীর্ঘসময় ধরে চিকিৎসা চলছে। জীবনযাত্রায় যেমন পরিবর্তন এনেছি, তেমনি এনেছি খাদ্যাভ্যাসেও। জানি না ভবিষ্যতে কী হবে?’

নিজের এ অসুস্থতা নিয়ে আফসোস করে তিনি বলেন, ‘এমন অনেকবারই হয়েছে, সাধারণত আমি যেভাবে কনসার্টে পারফর্ম করি সেভাবে করতে পারিনি অসুস্থতার জন্য। তবে আমি সত্যি সৌভাগ্যবান। এতে শ্রোতাদের ভালোবাসা কখনও কমেনি দেখেছি।’

এ সময় ভক্ত আর শ্রোতাদের উদ্দেশে তাহসান বলেন, ‘আমার জন্য আপনারা দোয়া করবেন, রোগটি যেন আরও বেশি আমায় না ভোগায়। গলার সমস্যার কারণে আমি এখন আগের চেয়ে কনসার্ট আর লাইভে গান গাওয়া কমিয়ে দিয়েছি। এ কনসার্ট আর লাইভে গান গাওয়ার পরিমাণ যদি আরও কমতে থাকে, তবে আপনারা বুঝে নেবেন আমার সমস্যাটা আরও বেড়েছে। গান গাওয়ার মতো অবস্থায় আমি আর নেই।’

বিষয়:

এমপি ফেরদৌসের অন্যরকম জন্মদিন আজ

আপডেটেড ১ জানুয়ারি, ১৯৭০ ০৬:০০
জাহাঙ্গীর বিপ্লব

দুই বাংলার আলোকিত তারকা ফেরদৌস আহমেদ। পঞ্চাশ পেরিয়ে আজ জীবনের ৫১তম বসন্ত স্পর্শ করলেন পাঁচবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত এই অভিনেতা। তবে প্রতিবারের চেয়ে এবারের জন্মদিনটা বিশেষ এবং স্মরণীয় হয়ে থাকবে বলে মন্তব্য করেন হঠাৎ বৃষ্টি খ্যাত এই অভিনেতা। কারণ এবারই আর ক্যারিয়ারে যুক্ত হয়েছে বড় একটি পরিচয়।

চলচ্চিত্রে অভিনয় জীবনের দীর্ঘদিনের পথচলায় জন্মদিনে কখনো কোনো বড় আয়োজনের অনুষ্ঠান করেননি ফেরদৌস। কারণ জন্মদিনকে তিনি বিশেষভাবে গুরুত্ব দিতেন না কখনোই। জন্মদিনে শুধু পরিবারের সঙ্গেই বিশেষভাবে সময় কাটিয়েছেন তিনি। যথারীতি এবারও তিনি তার স্ত্রী তানিয়া, তার দুই কন্যা ও মা, শাশুড়িকে সঙ্গে নিয়ে জন্মদিনের সময় কাটাবেন আজ সন্ধ্যার পর থেকে।

ফেরদৌস জানান, তার আগে রয়েছে নানানরকমের ব্যস্ততা। যেহেতু একজন সংসদ সদস্য হিসেবে তার প্রথম জন্মদিন। তাই সকালেই ফেরদৌস ছয় দফা দিবস উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে অংশগ্রহন করবেন। যেখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনাও উপস্থিত থাকবেন। এরপর তিনি রাজধানীর টিচার্স ট্রেনিং কলেজ-এ ‘সবুজ বনায়ন’ শিরোনামে তারই জন্মদিন উপলক্ষ্যে পাঁচ লক্ষ বৃক্ষ রোপণ অনুষ্ঠানে অংশগ্রহন করবেন। এরপর তিনি ধানমন্ডির ঈদগাহ মসজিদে জুম্মার নামাজ আদায় করে সেখানেই তার রাজনৈতিক কার্যালয়ে প্রায় সন্ধ্যা পর্যন্ত সময় কাটাবেন। সেখানে আগত অতিথি ও শুভাকাঙ্ক্ষিদের সঙ্গে জন্মদিন উপলক্ষ্যে সময় কাটাবেন। এরপর তিনি রাজধানীর বনানী ডিওএইচএস-এ তার বাসায় চলে যাবেন, পরিবারের সঙ্গে সময় কাটাতে।

জন্মদিন প্রসঙ্গে ফেরদৌস বলেন,‘আমার চলচ্চিত্রে অভিনয় জীবনের শুরু থেকে আজ পর্যন্ত কখনোই কিন্তু আমার জন্মদিন বিশেষভাবে উদযাপন করিনি। জন্মদিনে আমি বিশেষ কোনো উচ্ছ্বাস করিনা কখনো। আমার কাছে জন্মদিন অন্যান্য দিনের মতোই স্বাভাবিক একটি দিন। হ্যাঁ দিনটি আমার পরিবার পরিজন ও সহকর্মীরা বিশেষ করে তোলেন। এখন তো ফেসবুকে সবাই যার যার ভালোবাসার বহিঃপ্রকাশ ঘটান। এটাও ভালো লাগার একটি দিক। আমিও ভালোবাসায় আবেগাপ্লুত হই। যারা আমার অভিনয়কে ভালোবেসে আমাকে ভালোবাসছেন তাদের প্রতি কৃতজ্ঞতা। এখন আমার রাজনৈতিক জীবন। মাননীয় প্রধানমন্ত্রী আমার ওপর আস্থা রেখেছেন, আমি যেন তার সেই আস্থার মর্যাদা রাখতে পারি আমার কর্মকাণ্ডের মধ্যদিয়ে এই দোয়া চাই। মানুষের জন্য নিবেদিত থেকে প্রতিনিয়ত কাজ করে যাচ্ছি। বাকিটা জীবন মানুষের কল্যাণেই কাজ করে যেতে চাই।’

এদিকে জন্মদিনের আগের দিন বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় ধানমন্ডি ২৭-এ সংলগ্ন ধানমন্ডি বয়েজ স্কুল মাঠে কেন্দ্রীয় বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলা আয়োজনে শিশু কিশোরদের মাঝে গাছের চারা বিতরন ও বৃক্ষ রোপন কর্মসূচি পালন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ কর্মসূচির উদ্বোধন করেন ফেরদৌস আহমেদ।

বিষয়:

দ্বিতীয় বিয়ের আভাস মোনালিসার

আপডেটেড ৭ জুন, ২০২৪ ০০:০৫
বিনোদন প্রতিবেদক

সুহাসিনী বলে পরিচিত টিভি পর্দার জনপ্রিয় মুখ মোজেজা আশরাফ মোনালিসা। যার হাসিতে মুগ্ধ হয় হাজারো তরুণ-যুবক। একসময় মডেলিং ও অভিনয়ে ব্যস্ত সময় পার করেছেন তিনি। এখন আর আগের মতো পর্দায় দেখা যায় না তাকে। তবে সম্প্রতি কাজে ফেরার ইচ্ছা পোষণ করেছেন এই অভিনেত্রী। ২০১২ সালে মোনালিসার ক্যারিয়ার যখন সাফল্যের চূড়ায়, ঠিক তখনই তিনি বিয়ে করেন নিউইয়র্ক প্রবাসী ফাইয়াজ শরীফকে। পরে ২০১৩ সালে স্বামীর সঙ্গে নিউইয়র্কে গিয়ে সংসার শুরুর পাশাপাশি যুক্তরাষ্ট্রভিত্তিক বাংলা চ্যানেল টাইম টিভির প্রোগ্রাম প্রধান হিসেবে কাজ করেন।

তবে নিজের দেশ ছেড়ে স্বামীর সঙ্গে যুক্তরাষ্ট্রে স্থায়ী হলেও খুব বেশিদিন টেকেনি মোনালিসার সেই সংসার। বছরখানেকের মাথায় বিচ্ছেদের পথে হাঁটেন তারা। এরপর কেটে গেছে অনেকটা সময়। নতুন করে আর সংসার বাঁধেননি মোনালিসা। এবার জানা গেল, বিয়ের জন্য পাত্র খুঁজছেন মোনালিসা।

সম্প্রতি আবারও ঢাকায় এসেছেন তিনি। সময় কাটাচ্ছেন পারিবারের মানুষদের সঙ্গে। তবে ঘুরেফিরে একটা প্রশ্নের মুখোমুখি হতে হচ্ছে তাকে। কবে বিয়ে করবেন মোনালিসা? এক সাক্ষাৎকারে সেই প্রশ্নের উত্তর দিয়েছেন এই তারকা। জানিয়েছেন, মনের মতো কাউকে পাচ্ছেন না বলেই বিয়ের সিদ্ধান্ত নিতে পারছেন না। তবে তেমন কাউকে পেলে বিয়ের সিদ্ধান্ত নেবেন। বিয়ের জন্য কেমন পাত্র খুঁজছেন সেটাও জানিয়েছেন এই অভিনেত্রী। মোনালিসার ভাষায়, ‘যার সঙ্গে আমার বোঝাপড়া ভালো হবে, আমাকে সম্মান করবে, ভালোবাসবে, আমাকে ও সম্পর্কের মূল্য দেবে ।’

এর আগে নিজেকে সিঙ্গেল বলে দাবি করেন মোনালিসা। তিনি বলেন, ‘এটা আমার ভক্তদের শুনে খুশি হওয়া উচিত। যদি কেউ এটা জেনে খুশি হয়, বা চেষ্টা করে তাহলে আমার খারাপ লাগবে না। এখানে খারাপ কিছু নেই। কারণ প্রেম-ভালোবাসা খুব সুন্দর একটা জিনিস। যেটা বর্তমানে একদম নেই বললেই চলে।’

নতুন কাজে ফেরা প্রসঙ্গে মোনালিসা জানিয়েছেন, তার প্রতি দর্শকের প্রত্যাশার দিকটি বিবেচনা করেই কাজ করতে চান। তবে এখনই সেটা নিয়ে খোলাখুলি কিছু বলতে নারাজ তিনি। মোনালিসা অভিনীত জনপ্রিয় কিছু নাটক হলো তৃষ্ণা, কাগজের ফুল, শ্রীকান্তের বক্স সিরিজের নাটক, বয়স যখন একুশ, চম্পা কলি, বাজি, একটু ভালোবাসা, ঘরে ফেরা, বৃষ্টির পরে ইত্যাদি।


কণ্ঠনালির সমস্যায় ভুগছেন তাহসান

আপডেটেড ৬ জুন, ২০২৪ ০০:০৬
বিনোদন প্রতিবেদক

সংগীতশিল্পী হিসেবে পথচলা শুরু করলেও অভিনয়ে বেশ সুনাম কুড়িয়েছেন নন্দিত তারকা তাহসান খান। তার গায়কীতে শ্রোতারা খুঁজে পেয়েছেন ভিন্ন ধরনের স্বাদ। আর অভিনয়ও করেন বেশ সাবলীল। তবে তাহসান ভক্তদের জন্য দুঃসংবাদ! ভোকাল কর্ডের অসুস্থতায় ভুগছেন এই গায়ক ও অভিনেতা। জানা গেছে, হেটেরোটোপিয়া নামক এক রোগ বাসা বেঁধেছে তার কণ্ঠনালিতে।

তাহসান জানান, কয়েক বছর আগে তার ভোকাল কর্ডে একটি রোগ ধরা পড়ে। মূলত ২০১৮ সাল থেকে শুরু হয় এই সমস্যা। এরপর থেকেই আগের মতো অনায়াসে গান গাইতে পারেন না তিনি। এমনকি কখনো আগের মতো গাইতে পারবেন কি না, তা নিয়েও রয়েছে শঙ্কা। বর্তমানে চলছে চিকিৎসা। সাক্ষাৎকারে তিনি আরও জানান, এখন মাঝেমেধ্যে গান গাইতে পারলেও যখন এই সমস্যা বেড়ে যায় তখন আর একেবারেই গাইতে পারেন না।

শ্রোতাদের উদ্দেশে তাহসান বলেন, ‘ভবিষ্যতে যদি আমার কনসার্ট কমে যায় অথবা আমার লাইভে গান গাওয়া কমে যায় তাহলে মনে করবেন আমার এই সমস্যাটার কারণেই আমি আর গাইতে পারছি না।’ পরিশেষে সবার কাছে দোয়া চেয়েছেন তাহসান, যাতে তিনি দ্রুতই এই রোগ মোকাবিলা করে সুস্থভাবে গান গেয়ে যেতে পারেন।

এদিকে প্রথমবারের মতো ওটিটিতে আসছেন তাহসান খান। তার সঙ্গে পর্দা ভাগাভাগি করেছেন প্রাক্তন স্ত্রী রাফিয়াথ রশিদ মিথিলা। সম্প্রতি চরকির ফেসবুক পেজে পোস্ট করা হয় একটি অন্যরকম ছবি। যেখানে দেখা যাচ্ছে, একজন ক্রিকেটার হলুদ রঙের জার্সি পরে মাথায় হেলমেট ও হাতে ক্রিকেট ব্যাট নিয়ে দাঁড়িয়ে আছেন; কিন্তু তার চেহারা ঠিকমতো বোঝা যাচ্ছে না। ছবির ওপরে লেখা ‘কে আসছে চরকিতে?’ আর এরপর থেকেই সোশ্যাল মিডিয়ায় এই পোস্ট নিয়ে চলতে থাকে নানা রকম গুঞ্জন। অবশেষে চরকি নিশ্চিত করে, পোস্টের সেই রহস্যময় ক্রিকেটার হচ্ছেন তাহসান খান। ‘বাজি’ নামের এ ওয়েব সিরিজ পরিচালনা করেছেন আরিফুর রহমান।

চরকি জানিয়েছে, শিগগিরই প্রচারে আসছে সাসপেন্স ড্রামা ঘরানার এই অরিজিনাল সিরিজ। বাজিতে তাহসান-মিথিলা ছাড়াও অভিনয় করেছেন মিম মানতাসা, মনোজ প্রামাণিক, নাজিয়া হক অর্ষা, শাহাদাৎ হোসেন, পার্থ শেখ, তাসনুভা তিশা, আবরার আতহারসহ অনেকে।


banner close